T20 World Cup 2021: ভারত-পাক ম্যাচের আগেই রোহিতের ক্যাপ্টেন্সিতে খেললেন বিরাট

বিশ্বকাপের পরই চূড়ান্ত হবে সেই সিদ্ধান্ত। ক্যাপ্টেন রোহিতের অধীনে খেলবেন বিরাট কোহলি (Virat Kohli)। এই দৃশ্যই হয়তো দেখবে ভারতীয় ক্রিকেট। তবে সেই অপেক্ষা আর থাকল না। আজই রোহিতের অধিনায়কত্বে খেললেন বিরাট কোহলি। বিশ্বকাপ শুরুর ঠিক ৪ দিন আগে।

T20 World Cup 2021: ভারত-পাক ম্যাচের আগেই রোহিতের ক্যাপ্টেন্সিতে খেললেন বিরাট
T20 World Cup 2021: ভারত-পাক ম্যাচের আগেই রোহিতের ক্যাপ্টেন্সিতে খেললেন বিরাট (ছবি-বিসিসিআই টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 5:11 PM

দুবাই: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) পর বিরাটের জায়গায় টিম ইন্ডিয়ার (Indian Cricket Team) ব্যাটন ধরবেন রোহিত শর্মা (Rohit Sharma)। তবে শুধু কুড়ি ওভারের ফরম্যাটে নাকি সাদা বলের ক্রিকেটেই রোহিত ক্যাপ্টেন্সি করবেন তা এখনও ঠিক হয়নি। বিশ্বকাপের পরই চূড়ান্ত হবে সেই সিদ্ধান্ত। ক্যাপ্টেন রোহিতের অধীনে খেলবেন বিরাট কোহলি (Virat Kohli)। এই দৃশ্যই হয়তো দেখবে ভারতীয় ক্রিকেট। তবে সেই অপেক্ষা আর থাকল না। আজই রোহিতের অধিনায়কত্বে খেললেন বিরাট কোহলি। বিশ্বকাপ শুরুর ঠিক ৪ দিন আগে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে।

আজ ম্যাচে টস করতে এসেছিলেন রোহিত শর্মা। ফিঞ্চের (Aaron Finch) সঙ্গে হিটম্যানকে দেখে অনেকে ভেবেছিলেন কোহলিকে হয়তো বিশ্রাম দেওয়া হয়েছে। তবে না। ভারত ফিল্ডিংয়ে নামতেই ভুল ভাঙল। একসঙ্গেই মাঠে নামলেন রোহিত শর্মা আর বিরাট কোহলি। দলকে নেতৃত্ব দিলেন হিটম্যানই। ফিল্ড প্লেসমেন্ট থেকে শুরু করে বোলিং চেঞ্জ সবটাই করলেন রোহিত। এমনকি বোলিং করতে দেখা গেল বিরাট কোহলিকেও।

টস করতে এসে রোহিত বলেন, ‘কোহলি, বুমরা আর সামিকে বিশ্রাম দেওয়া হয়েছে।’ বুমরা আর সামিকে মাঠে না দেখা গেলেও, দেখা গেল বিরাটকে। ফিল্ডিং করলেন, বোলিং করলেন ঠিকই তবে ব্যাটিংয়ের জন্য তাঁকে বিশ্রাম দেওয়া হয় এ দিন। আসলে ওয়ার্ম আপ ম্যাচে সবাইকেই ঘুরিয়ে ফিরিয়ে খেলিয়ে দেখে নেওয়া যায়। কোহলিকে ব্যাটিংয়ের জন্য বিশ্রাম দেওয়া হলেও ফিল্ডিংয়ের জন্য দেওয়া হয়নি। একই সঙ্গে তাঁকে বোলিং করিয়ে পঞ্চম বোলারের অপশনটাও দেখে নিল টিম ম্যানেজমেন্ট। হার্দিক পান্ডিয়াকে দীর্ঘদিন বল হাতে দেখা যায় নি। কোমরের চোটের পর মাঠে ফিরে এলেও শুধু ব্যাটিং করেছেন হার্দিক। বিরাট কোহলি মিডিয়াম পেস বোলিং করতে পারেন। তাই দুবাইয়ের উইকেটে বিরাটকে বল করিয়ে পরখ করে নিল টিম ম্যানেজমেন্ট।

এ দিকে বোর্ডের এক কর্তা বলেন, বিশ্বকাপের পর টিম ইন্ডিয়ার নেতৃত্বের ভার নিচ্ছেন রোহিত শর্মা। সম্ভাব্য অধিনায়কের সারিতে হিটম্যানের নাম সবার আগেই ছিল। বিশ্বকাপের আগেই কোহলি জানান, ১৪ নভেম্বরের পর কুড়ি ওভারের ফরম্যাটে দেশকে আর নেতৃত্ব দেবেন না। এখন প্রশ্ন হচ্ছে, শুধুমাত্র কুড়ি ওভারের ফরম্যাটেই কি নেতৃত্ব দেবেন হিটম্যান? নাকি, সাদা বলের ক্রিকেটেই ভারতের অধিনায়ক হবেন রোহিত? উত্তর দেবে সময়।

আরও পড়ুন: T20 World Cup 2021: বিশ্বকাপে এক হাতে দুরন্ত ক্যাচ স্কটল্যান্ডের রিচি ব্যারিংটনের

আরও পড়ুন: Indian Cricket: বিশ্বকাপের পর কোহলির জায়গায় ক্যাপ্টেন রোহিত: বোর্ড সূত্র