Virat Kohli: হাফসেঞ্চুরি হাতছাড়া, তবুও কানপুরে বিরাট ভাঙলেন সচিনের এক রেকর্ড

IND vs BAN, 2nd Test: বাংলাদেশের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে পাঁচে নেমেছিলেন কোহলি। শুরুর দিকে ঠিক ঠাক এগোচ্ছিলেন। কিন্তু হাফসেঞ্চুরি হাতছাড়া করেন। তারপরও তিনি ভেঙেছেন ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকরের এক রেকর্ড।

Virat Kohli: হাফসেঞ্চুরি হাতছাড়া, তবুও কানপুরে বিরাট ভাঙলেন সচিনের এক রেকর্ড
Virat Kohli: হাফসেঞ্চুরি হাতছাড়া, তবুও কানপুরে বিরাট ভাঙলেন সচিনের এক রেকর্ড Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 30, 2024 | 5:40 PM

কলকাতা: বিরাট কোহলি কানপুরে ব্যাটিং ধামাকা দেখাতে পারলেন না। কিন্তু গড়েছেন এক রেকর্ড। বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টেস্টে (Test) প্রথম ইনিংসে পাঁচে নেমেছিলেন কোহলি। শুরুর দিকে ঠিক ঠাক এগোচ্ছিলেন। কিন্তু হাফসেঞ্চুরি হাতছাড়া করেন। তারপরও তিনি ভেঙেছেন ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকরের এক রেকর্ড। কানপুরে ৩৫ রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে ২৭ হাজার রানের রেকর্ড হত বিরাট কোহলির (Virat Kohli) নামে। বাংলাদেশের বিরুদ্ধে ৩৫ বলে ৪৭ রান করার সুবাদে সেই নজির গড়েছেন কিং কোহলি।

আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২৭ হাজার রানের মাইলস্টোন এতদিন ছিল মাস্টারব্লাস্টারের দখলে। সচিন তেন্ডুলকর আন্তর্জাতিক ক্রিকেটে ২৭ হাজার রানে পৌঁছেছিলেন ৬২৩টি ইনিংসে। বিরাট কোহলি এই নজির গড়তে নিলেন ৫৯৪টি ইনিংস। এই তালিকায় বিরাট ছাপিয়ে গিয়েছেন কুমার সঙ্গাকারা, রিকি পন্টিংকেও। শ্রীলঙ্কান কিংবদন্তি সঙ্গাকারা আন্তর্জাতিক ক্রিকেটে ২৭ হাজার রানে পৌঁছতে নিয়েছিলেন ৬৪৮টি ইনিংস। আর অজি বিশ্বজয়ী কিংবদন্তি পন্টিংয়ের এই রেকর্ডের জন্য লেগেছিল ৬৫০টি ইনিংস।

এই খবরটিও পড়ুন

বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে ২৭ হাজার রান করা চতুর্থ ক্রিকেটার হয়েছেন। একইসঙ্গে দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে ২৭ হাজার রানের নজির গড়েছেন ভিকে। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রানের তালিকায় শীর্ষে সচিন তেন্ডুলকর (৩৪৩৫৭)। এই তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে রয়েছেন কুমার সঙ্গাকারা (২৮০১৬) ও রিকি পন্টিং (২৭৪৮৩)।