IPL 2024: ৮ ছক্কা, ৩ চারে অরেঞ্জ আর্মির নীতীশের ধামাকার দিন চাহালের লজ্জার রেকর্ড

SRH vs RR, IPL: হায়দরাবাদের উপ্পল স্টেডিয়ামে লক্ষ্মীবারের আইপিএল ম্যাচে মুখোমুখি হয়েছে প্যাট কামিন্সের সানরাইজার্স হায়দরাবাদ ও সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। পয়েন্ট টেবলের মগডালে রয়েছে রাজস্থান। আর পাঁচে হায়দরাবাদ। টস জিতে প্রথমে ব্যাটিং করে ৩ উইকেটে ২০১ রান তুলেছে অরেঞ্জ আর্মি।

IPL 2024: ৮ ছক্কা, ৩ চারে অরেঞ্জ আর্মির নীতীশের ধামাকার দিন চাহালের লজ্জার রেকর্ড
IPL 2024: ৮ ছক্কা, ৩ চারে অরেঞ্জ আর্মির নীতীশের ধামাকার দিন চাহালের লজ্জার রেকর্ডImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 02, 2024 | 10:16 PM

কলকাতা: আইপিএলের ১৭তম সংস্করণে সবচেয়ে ধারাবাহিক টিম রাজস্থান রয়্যালস। ৯ ম্যাচে খেলে মাত্র ১টিতেই হেরেছে রাজস্থান। আজ হায়দরাবাদের উপ্পল স্টেডিয়ামে এ বারের আইপিএলের অন্যতম বিধ্বংসী টিম সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলছে পিঙ্ক আর্মি। টস জিতে প্রথমে ব্যাটিং করেছে অরেঞ্জ আর্মি। ৩ উইকেট হারিয়ে ২০১ রান তুলেছে। এই রান অবশ্য হায়দরাবাদের জন্য কমই। কারণ, চলতি আইপিএলে প্যাট কামিন্সের টিম রানের সুনামি করে দেখিয়েছে। আজ নিজামের শহরের দল ২০১ রান তুলেছে নীতীশ কুমার রেড্ডির ৭৬ নট আউট রানে ভর করে। উল্টোদিকে নীতীশের ব্যাটিং ধামাকার দিন লজ্জার রেকর্ড গড়েছেন যুজবেন্দ্র চাহাল।

ট্রাভিস হেড, অভিষেক শর্মা, হেনরিখ ক্লাসেন— এই তারকারা হায়দরাবাদকে উদ্ধার করার জন্য রয়েছেন। কিন্তু নীতীশ কুমার রেড্ডি নামেও এক ডান হাতি ব্যাটিং অলরাউন্ডারও হায়দরাবাদে রয়েছেন। ট্রাভিস হেড ও অভিষেক শর্মার ওপেনিং জুটি আজ সফল হয়নি। ২৫ রানে প্রথম উইকেট হারায় হায়দরাবাদ। রাজস্থানের আবেশ খান ফেরান অভিষেক শর্মাকে (১২)। পাওয়ার প্লে-র মধ্যে দ্বিতীয় উইকেট হারায় হায়দরাবাদ। তিনে নামা আনমোলপ্রীত সিংকে (৫) ফেরান সন্দীপ শর্মা। চারে নামেন নীতীশ কুমার রেড্ডি। তিনি এরপর থাকেন ম্যাচের শেষ অবধি।

তৃতীয় উইকেটে হেড ও নীতীশ ৯৬ রান করেন। ওপেনার ট্রাভিস হেড ৪৪ বলে ৫৮ রান করেন। তাঁকে বোল্ড করেন আবেশ খান। চতুর্থ উইকেটে হেনরিখ ক্লাসেনের সঙ্গে নীতীশ ৩২ বলে ৭০ রানের অপরাজিত পার্টনারশিপ গড়েন। শেষ অবধি ৪২ বলে ৭৬ রানের অপরাজিত ইনিংস উপহার দেওয়ার পথে ৩টি চার ও ৮টি ছয় মারেন নীতীশ কুমার রেড্ডি।

হায়দরাবাদের নীতীশের ব্যাটিং ধামাকার দিন যুজবেন্দ্র চাহাল এক অনাকাঙ্খিত রেকর্ড গড়েছেন। চাহাল তাঁর আইপিএলের কেরিয়ারে সবচেয়ে বেশি রান খরচ করেছেন। হায়দরাবাদের বিরুদ্ধে ৪ ওভারে ৬২ রান দিয়েছেন তিনি। পাননি কোনও উইকেট। আইপিএলের ইতিহাসে রাজস্থানের কোনও বোলারের করা সবচেয়ে রান খরচ করা স্পেল এটি।