Badminton World Championships: জাপানের মমোটাকে হারিয়ে প্রি কোয়ার্টারে লক্ষ্যের মুখোমুখি প্রণয়

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ছেলেদের সিঙ্গলসে অল ইন্ডিয়ান প্রি কোয়ার্টার ফাইনাল।

Badminton World Championships: জাপানের মমোটাকে হারিয়ে প্রি কোয়ার্টারে লক্ষ্যের মুখোমুখি প্রণয়
বিশ্ব ব্যাডমিন্টনের ফাইনালে প্রণয় বনাম লক্ষ্যImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2022 | 12:10 AM

টোকিও: জাপানের কেন্টো মমোটাকে স্ট্রেট গেমে হারিয়ে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের প্রি কোয়ার্টার ফাইনালে উঠলেন এইচএস প্রণয় (HS Prannoy)। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ২১-১৭, ২১-১৬ গেমে উড়িয়ে দিলেন জাপানি প্রতিপক্ষকে। দিনের প্রথমেই প্রি কোয়ার্টারে পা রাখেন আরও এক ভারতীয় লক্ষ্য সেন। তবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে এর পরের ধাপে এগোতে পারবেন দেশের এই দুই শাটলারের মধ্যে একজন। কারণ প্রি কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছেন প্রণয় ও লক্ষ্য। বিশ্ব ব্যাডমিন্টনের (Badminton) মঞ্চে পিভি সিন্ধু ভারতের বড় ভরসা। চোটের কারণে সদ্য কমনওয়েলথ গেমসে সোনাজয়ী শাটলার এই প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন। টুর্নামেন্টে শেষ ষোলোয় পা রেখেছেন সাইনা নেহওয়াল। কিদাম্বি শ্রীকান্ত ছিটকে গেলেও ছেলেদের সিঙ্গলসে পদকের আশায় বুঁদ এইচএস প্রণয় এবং লক্ষ্য সেন (Lakshya Sen)। গতবারের বিশ্ব ব্যাডমিন্টনে ব্রোঞ্জ জয়ী লক্ষ্যর টার্গেট পদকের রং বদলানো। অন্যদিকে কেরিয়ারের প্রথম বড় সাফল্যের দিকে এগোচ্ছেন এইচএস প্রণয়। কোয়ার্টার ফাইনালে দু’জনের মধ্যে যেকোনও একজন পা রাখতে পারবেন।

এদিন ছেলেদের সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে দ্বিতীয় স্থানীয় প্রতিপক্ষ মমোটার পক্ষে ছিল যাবতীয় সমর্থন। স্রোতের বিপরীতে থাকা প্রণয়ের জয়ে অবশ্য বাহ্যিক বিষয়গুলি বাধা হয়নি। প্রথম গেমে সেয়ানে সেয়ানে লড়াই চলছিল। শেষমেশ ২১-১৭ ব্যবধানে প্রথম গেম বের করে নেন ভারতীয় শাটলার। পিছিয়ে পড়ে যেন হতোদ্যম হয়ে গিয়েছিলেন মমোটা। দ্বিতীয় গেমেও প্রণয়কে ছাপিয়ে যেতে পারলেন না।

বুধবার দিনটা বিশ্ব চ্যাম্পিয়নশিপে বেশ ভালোই কেটেছে ভারতীয় শাটলারদের কাছে। ছেলেদের ডাবলস জুটি এম অর্জুন এবং ধ্রুব কপিলা ২১-১৭, ২১-১৬ গেমে হারিয়ে দেয় কিম অস্ট্রুপ ও অ্যান্ডার্স রাসমুসেনকে। স্বস্তিকসাইরাজ রেনকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি ২১-৮, ২১-১০ গেমে হারিয়ে দেয় সলিস জোনাথন ও অনিবাল মার্কুইনকে। তবে মেয়েদের ডাবলসে দিনটা সুখের ছিল না। অশ্বিনী পোনাপ্পা ও সিক্কি রেড্ডি জুটি হেরে গিয়েছে ১৫-২১, ১০-২১ গেমে চিনা প্রতিপক্ষ চেন কুইং চেন ও জিয়া ই ফ্যানের কাছে।