Saina Nehwal: আমি সরে যাওয়ায় যেন সর্বভারতীয় সংস্থা খুব খুশি হয়েছে, বলছেন সাইনা

বয়স বাড়ছে বলে কি সর্বভারতীয় ব্যাডমিন্টন সংস্থার কাছে ক্রমশ ব্রাত্য হয়ে পড়ছেন সাইনা নেহওয়াল? নিজেই সেই প্রশ্ন তুলে দিলেন অলিম্পিকে পদকজয়ী শাটলার। টুইটারে উগড়ে দিলেন যাবতীয় ক্ষোভ।

Saina Nehwal: আমি সরে যাওয়ায় যেন সর্বভারতীয় সংস্থা খুব খুশি হয়েছে, বলছেন সাইনা
Saina Nehwal: আমি সরে যাওয়ায় যেন সর্বভারতীয় সংস্থা খুব খুশি হয়েছে, বলছেন সাইনাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2022 | 10:18 AM

নয়াদিল্লি: ২০১২ সালে লন্ডন অলিম্পিকে (Olympics) ব্রোঞ্জ পেয়েছিলেন তিনি। ভারতীয় শাটলারের অভিমুখই পাল্টে দিয়েছিল যে ঘটনা। কমনওয়েলথ গেমসে (Commonwealth Games) দু’বার জিতেছেন সোনা। সেই সাইনা নেহওয়াল (Saina Nehwal) এ বারের সিডব্লিউজি ও এশিয়ান গেমস থেকে সরিয়ে নিয়েছেন নিজেকে। চোট আঘাতের কারণে গত দু”বছর সেই অর্থে কোনও সাফল্য পাননি। এক সময় বিশ্ব ব্যাডমিন্টনের এক নম্বর প্লেয়ার যে কেরিয়ারের প্রান্তে এসে দাঁড়িয়েছেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। সেই কারণেই সর্বভারতীয় ব্যাডমিন্টন সংস্থাকে চিঠি পাঠিয়ে জানিয়ে দিয়েছেন, এই দুটো টুর্নামেন্টের জন্য জাতীয় ট্রায়ালে তিনি নামবেন না। রিও অলিম্পিকে খেললেও সেই অর্থে কিছু করতে পারেননি। টোকিও গেমসের জন্য যোগ্যতা অর্জনই করতে পারেননি তিনি। সেই সাইনা কি অবসরের ভাবনা চিন্তা শুরু করে দিয়েছেন? এই প্রশ্নের উত্তর যখন সবাই খুঁজছে, তখন সাইনা বলে দিচ্ছেন, তাঁর জাতীয় ট্রায়ালে না নামার সিদ্ধান্তে যেন সর্বভারতীয় সংস্থা খুব খুশি হয়েছে!

কেন ট্রায়াল থেকে সরলেন সাইনা? তার ব্যাখ্যা করে টুইট করেছেন, ‘আমাকে নিয়ে যে সব খবর বেরিয়েছে, সেগুলো পড়ে খুব অবাক হয়ে যাচ্ছি। এগুলোতে বলা হয়েছে, আমি নাকি কমনওয়েলথ গেমস ও এশিয়ান গেমস থেকে আর পদক চাইছি না। ঘটনা হল, ইউরোপে কয়েকটা ইভেন্ট খেলে আমি সদ্য ফিরেছি। সূচি অনুযায়ী এশিয়ান চ্যাম্পিয়নশিপ রয়েছে। সিনিয়র প্লেয়ার হিসেবে পর পর দুটো ইভেন্টে অংশ নেওয়া অত্যন্ত কঠিন কাজ। এতে চোটের সম্ভাবনা আরও বেড়ে যায়। এটাই আমি সর্বভারতীয় ব্যাডমিন্টন সংস্থাকে জানিয়েছি। কিন্তু ওদের তরফে কোনও উত্তর পাইনি। মনে হচ্ছে যেন, আমি সরে যাওয়ায় ওরা খুব খুশি হয়েছে।’

বিশ্ব ব়্যাঙ্কিংয়ে সাইনা ক্রমশ পিছিয়ে পড়েছেন। গত বছর কোনও টুর্নামেন্টের ফাইনালেও উঠতে পারেননি। নিয়ম অনুযায়ী, প্রথম দশে থাকলে কোনও প্লেয়ারকে জাতীয় ট্রায়ালে নামতে হয় না। ভারতীয় টিমে জায়গা পেতে হলে কিন্তু সাইনাকে নামতে হবে। সেই কারণেই তিনি সরে গিয়েছেন, এমনও বলা হচ্ছে।

সাইনা বলছেন, ‘আমার তো মনে হয়, টানা খেলার ধকল নেওয়ার জন্য ঠিকঠাক বোঝাপড়া দরকার। মাত্র ১০ দিনের নোটিশে কোনও ইভেন্ট চাপিয়ে দেওয়া যায় না। আমি এই মুহূর্তে বিশ্ব ব়্যাঙ্কিংয়ে ২৩ নম্বরে রয়েছি। অল ইংল্যান্ডে আমি বিশ্বের এক নম্বর আকানেকে প্রায় হারিয়ে দিচ্ছিলাম। ইন্ডিয়ান ওপেনে একটাই মাত্র ম্যাচ হেরেছি। সেই আমাকেই কিনা বিএআই সরিয়ে দিতে চাইছে। খুব আশ্চর্যের ঘটনা।’

আরও পড়ুন: Santosh Trophy: ফুটবলারদের তাতাতে কেরল যাচ্ছেন আইএফএ সচিব