Vinesh Phogat: বিনেশের উপর থেকে নিষেধাজ্ঞা তুলল কুস্তি ফেডারেশন

বিনেশ ফোগতের (Vinesh Phogat) সঙ্গে সোনম মালিক (Sonam Malik) এবং দিব্যা কাকরাঁর (Divya Kakran) নির্বাসনও তুলে নিল রেসলিং ফেডারেশন। সামনেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপ রয়েছে। সূত্রের খবর, বিনেশ ফোগত হয়তো ট্রায়ালে নাও নামতে পারেন।

Vinesh Phogat: বিনেশের উপর থেকে নিষেধাজ্ঞা তুলল কুস্তি ফেডারেশন
Vinesh Phogat: বিনেশের উপর থেকে নিষেধাজ্ঞা তুলল কুস্তি ফেডারেশন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2021 | 8:57 AM

নয়াদিল্লি: কাটল জট। অবশেষে সুখবর ভারতীয় কুস্তিগীরের জন্য। বিনেশ ফোগতের (Vinesh Phogat) উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল ভারতীয় রেসলিং ফেডারেশন (Wrestling Federation of India)। নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় আসন্ন বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে (World Wrestling Championship) খেলতে পারবেন বিনেশ (Vinesh Phogat)। অলিম্পিকে শৃঙ্খলা ভাঙার অভিযোগে বিনেশ ফোগতকে নির্বাসিত করেছিল ভারতীয় কুস্তি ফেডারেশন (Wrestling Federation Of India)।

বিনেশের পাশাপাশি সোনম মালিককেও (Sonam Malik) নির্বাসিত করে রেসলিং ফেডারেশন। টোকিও অলিম্পিকে (Tokyo Olympics 2020) পর্যাপ্ত ট্রেনিং না করায় এবং ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে না থাকার অভিযোগে বিনেশকে নির্বাসিত করেছিল কুস্তি ফেডারেশন (WFI)। যদিও ফেডারেশনের সেই অভিযোগ খারিজ করে দিয়েছিলেন বিনেশ। এরপর কুস্তি ফেডারেশনের কাছে ক্ষমাও চেয়ে নেন ভারতীয় মহিলা কুস্তিগীর। বিনেশের ক্ষমার চিঠি পাওয়ার পর সুর নরম করল ফেডারেশনও। তাদের তরফ থেকে জানান হয়, ‘রেসলিং ফেডারেশন (WFI) সবসময় কুস্তিগীরদের পাশে থাকে। অনভিপ্রেত কোনও ঘটনাকেই আমরা সমর্থন করি না। সবার জন্যই এই বার্তা। বিনেশ এবং অন্যরা ক্ষমা চাওয়ায় কুস্তি ফেডারেশন সিদ্ধান্ত বদল করল। ওদের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হল। একই সঙ্গে সতর্কও করা হল, যাতে এই ঘটনার পুনরাবৃত্তি আর না হয়।’

বিনেশ ফোগতের (Vinesh Phogat) সঙ্গে সোনম মালিক (Sonam Malik) এবং দিব্যা কাকরাঁর (Divya Kakran) নির্বাসনও তুলে নিল রেসলিং ফেডারেশন। সামনেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপ রয়েছে। সূত্রের খবর, বিনেশ ফোগত হয়তো ট্রায়ালে নাও নামতে পারেন। সেক্ষেত্রে নিষেধাজ্ঞা উঠলেও এখনই হয়তো ম্যাটে নামছেন না ভারতীয় মহিলা কুস্তিগীর। কুস্তি চ্যাম্পিয়নশিপ থেকে আগেই সরে দাঁড়িয়েছেন বজরং পুনিয়া (Bajrang Punia) আর রবি দাহিয়া (Ravi Dahiya)। তবে বিনেশ না খেললেও কুস্তি চ্যাম্পিয়নশিপে খেলার সম্ভাবনা রয়েছে সোনম মালিক এবং দিব্যা কাকরাঁর।

আরও পড়ুন: Ravi Dahiya: বজরংয়ের পর বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে নেই রবি দাহিয়া

আরও পড়ুন: Bajrang Punia: বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে নেই বজরং পুনিয়া