Paris Olympics 2024: মনুর সঙ্গে তো অনুশীলনে… প্যারিসে ব্রোঞ্জ পাওয়া সরবজোৎ ফাঁস করলেন ‘বড়’ সিক্রেট

Manu Bhaker-Sarabjot Singh: মনু ও সরবজোৎ দু'জনের বয়স ২২ বছর। লস অ্যাঞ্জেলস অলিম্পিকের সময় তাঁদের বয়স হবে ২৬। খুব সম্ভবত দু'জনকেই আবার সেখানে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা যাবে। দেশের তরুণ শুটার সরবজোৎ সিং এখন থেকেই জানিয়ে দিয়েছেন, পরের অলিম্পিকে তিনি পদকের রং বদলাতে চান।

Paris Olympics 2024: মনুর সঙ্গে তো অনুশীলনে... প্যারিসে ব্রোঞ্জ পাওয়া সরবজোৎ ফাঁস করলেন 'বড়' সিক্রেট
Paris Olympics 2024: মনুর সঙ্গে তো অনুশীলনে... প্যারিসে ব্রোঞ্জ পাওয়া সরবজোৎ ফাঁস করলেন 'বড়' সিক্রেটImage Credit source: X
Follow Us:
| Updated on: Aug 24, 2024 | 7:06 PM

কলকাতা: প্র্যাক্টিস মেকস পারফেক্ট… এ কথা সকলের জন্যই কার্যকর। মঞ্চ যখন অলিম্পিকের মতো বড় হয়, তখন অনুশীলনও হাজার গুণ বেশি করতে হয়। সকল দেশের অ্যাথলিটেদর লক্ষ্য থাকে দেশকে অলিম্পিক থেকে পদক এনে দেওয়া। প্যারিস অলিম্পিক (Paris Olympics 2024) থেকে ভারতে এসেছে ৬টি পদক। যার মধ্যে ১ টি রুপো ও ৫ টি ব্রোঞ্জ। এবং এ বারের গ্রেটেস্ট শো অন দ্য আর্থ থেকে জোড়া ব্রোঞ্জ পেয়েছেন মনু ভাকের (Manu Bhaker)। একটি ব্যক্তিগত ইভেন্টে আর অপরটি মিক্সড টিম ইভেন্টে। সেখানে তাঁর সঙ্গী ছিলেন সরবজোৎ সিং (Sarabjot Singh)। এ বার সরবজোৎ জানিয়েছেন, মনুর সঙ্গে অনুশীলনের এক বড় সিক্রেট।

অলিম্পিকে পদক পাওয়া চারটিখানি কথা নয়। তা সকলেই মানেন। প্যারিসে ১০ মিটার এয়ার পিস্তল শুটিংয়ে মিক্সড টিম ইভেন্টে ব্রোঞ্জ পদক পেয়েছেন মনু ও সরবজোৎ। হরিয়ানার ছেলে সরবজোৎ জানিয়েছেন, তিনি ও মনু সেই অর্থে ভালো করে একসঙ্গে অনুশীলন করতে পারেননি। ২২ বছরের সরবজোতের কথায়, ‘আমার ব্যক্তিগত ট্রেনিং ছিল ৯টা থেকে আর ওর (মনুর) ট্রেনিং ১২টা থেকে। আর মিক্সড সেশন হত ৩০ মিনিটের। আমরা দু’জন ব্যক্তিগত অনুশীলন হয়ে যাওয়ার পর মিক্সড ইভেন্টের জন্য ট্রেনিং করতাম। আমাদের কথোপকথনও সীমিত হত। এটাই বলতাম আমরা যে ১০০ শতাংশ দিতে হবে আমাদের। এ ছাড়াও আমরা একে অপরের পিছনে লাগতাম। কোনও সময় আমি ওকে নিয়ে মজা করতাম, কখনও আবার ও আমাকে নিয়ে মজা করত।’

এই খবরটিও পড়ুন

মনু ও সরবজোৎ দু’জনের বয়স ২২ বছর। লস অ্যাঞ্জেলস অলিম্পিকের সময় তাঁদের বয়স হবে ২৬। খুব সম্ভবত দু’জনকেই আবার সেখানে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা যাবে। দেশের তরুণ শুটার সরবজোৎ সিং এখন থেকেই জানিয়ে দিয়েছেন, পরের অলিম্পিকে তিনি পদকের রং বদলাতে চান।