Andre Agassi: ভারতে আসছেন টেনিস কিংবদন্তি আন্দ্রে আগাসি, ‘নতুন খেলার’ শুরু তাঁর হাত ধরেই!

Andre Agassi set to visit India: এখন থেকেই উত্তেজনার পারদ চড়ছে। তার অন্যতম কারণ, এর সঙ্গে জুড়েছেন আন্দ্রে আগাসির মতো কিংবদন্তি। দ্য টাইমস গ্রুপ, পিকলবল ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং(PWR) ও ডাইনামিক ইউনিভার্সাল পিকলবল রেটিং (DUPR)-এর মিলিত উদ্যোগে এই টুর্নামেন্ট হতে চলেছে।

Andre Agassi: ভারতে আসছেন টেনিস কিংবদন্তি আন্দ্রে আগাসি, 'নতুন খেলার' শুরু তাঁর হাত ধরেই!
Image Credit source: OWN Arrangement, X
Follow Us:
| Updated on: Aug 31, 2024 | 1:43 AM

ভারতীয় ক্রীড়াপ্রেমীদের জন্য উচ্ছ্বাসের খবর। টেলিভিশনের পর্দায় নয়, এ বার ভারতে পা রাখছেন কিংবদন্তি টেনিস প্লেয়ার আন্দ্রে আগাসী। আট বারের গ্র্যান্ড স্লাম খেতাব জয়ী, প্রাক্তন বিশ্বের এক নম্বর তারকা আসছেন নতুন খেলার জন্য। নতুন বছরের শুরুতে হবে পিকলবলের বড় টুর্নামেন্ট। PWR DUPR ইন্ডিয়ান টুর অ্যান্ড লিগের সরকারি ভাবে শুরুয়াত হবে আন্দ্রে আগাসির হাত ধরেই। এখন থেকেই উত্তেজনার পারদ চড়ছে। তার অন্যতম কারণ, এর সঙ্গে জুড়েছেন আন্দ্রে আগাসির মতো কিংবদন্তি। দ্য টাইমস গ্রুপ, পিকলবল ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং(PWR) ও ডাইনামিক ইউনিভার্সাল পিকলবল রেটিং (DUPR)-এর মিলিত উদ্যোগে এই টুর্নামেন্ট হতে চলেছে।

পিকলবল টুর্নামেন্টের জৌলুস বাড়ছে আন্দ্রে আগাসির সৌজন্যে। ক্রীড়াবিশ্বে তাঁর নাম জানেন না, এমন মানুষ খুঁজে পাওয়াই দুর্লভ। বর্ণময় টেনিস কেরিয়ার। চারবার অস্ট্রেলিয়ান ওপেন, দু-বার ইউএস ওপেন জিতেছেন। এ ছাড়া ফরাসি ওপেন, উইম্বলডনের মতো গ্র্যান্ড স্লাম ইভেন্টও। শুধু তাই নয়, ১৯৯৬ আটলান্টা অলিম্পিকে পুরুষদের সিঙ্গলসে সোনার পদক জিতেছেন কিংবদন্তি আন্দ্রে আগাসি। তাঁর সফর ঘিরে ভারতীয় ক্রীড়াপ্রেমীরা যেমন উত্তেজনায় ছটফট করছেন, তেমনই তিনি নিজেও।

এক ভিডিয়ো বার্তায় কিংবদন্তি আন্দ্রে আগাসি বলেন, ‘ভারত সফরের জন্য মুখিয়ে রয়েছি। পিকলবল খেলা নিয়ে ভারতে উন্মাদনা বাড়াতেই এই সফর। সমর্থকদের উৎসাহ দেখার জন্য় মুখিয়ে রয়েছি। আশা করছি, এই টুর্নামেন্ট ভারতবর্ষে সাফল্যের মুখ দেখবে।’ আন্দ্রে আগাসির নাম ঘোষণায় PWR-এর প্রতিষ্ঠাতা তথা মুখ্য কার্যনির্বাহি আধিকারিক প্রনব কোহলি বলেন, ‘আমরা উত্তেজনায় ফুটছি। আন্দ্রে আগাসির মতো কিংবদন্তি ভারতে আসবেন এবং পিকলবলের নতুন টুর্নামেন্টের উদ্বোধন করবেন। ভারতবর্ষে এই খেলার প্রচার এবং প্রসারে বড় ভূমিকা নিতে চলেছে আন্দ্রে আগাসির উপস্থিতি।’

এই খবরটিও পড়ুন

জানুয়ারিতে গ্র্যান্ড টুর্নামেন্টের আগে পিকলবলের ইন্ডিয়া মাস্টার্স অনুষ্ঠিত হতে চলেছে। ২৪-২৭ অক্টোবর নয়াদিল্লিতে এই টুর্নামেন্ট হবে। এরপর আগাসির হাত ধরে নতুন বছরের শুরুতে, নতুন অধ্যায়ের সূচনা ভারতের মাটিতে।