Rinku Singh Bowling Action: রিঙ্কু সিংয়ের বোলিং অ্যাকশন যাঁদের সঙ্গে মেলে…

UP T20 League: রিঙ্কু সিংকে বোলিংয়ে আনেন। শেষ ওভারে নিজে বোলিংয়ে আসেন। রিঙ্কু সিং ও সূর্যকুমার যাদব দু-জনেই দুটি করে উইকেট নেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ওভার বোলিং করেই জোড়া উইকেট! সেই থেকে বোলিংটা যেন অন্যতম প্রিয় বিষয় হয়ে উঠেছে রিঙ্কু সিংয়ের।

Rinku Singh Bowling Action: রিঙ্কু সিংয়ের বোলিং অ্যাকশন যাঁদের সঙ্গে মেলে...
Image Credit source: ScreenGrab
Follow Us:
| Updated on: Aug 31, 2024 | 12:04 AM

কয়েক সপ্তাহ হয়ে গেল। শ্রীলঙ্কার মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। শেষ ম্যাচটি স্মরণীয় নানা কারণে। শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টি সিরিজে ক্লিন সুইপ করা যাবে কিনা, সন্দেহ ছিল। বোর্ডে অল্প রানের পুঁজি। শেষ ২ ওভারে শ্রীলঙ্কাকে সারপ্রাইজ দিয়েছিলেন ভারত অধিনায়ক সূর্যকুমার যাদব। ১৯তম ওভারে রিঙ্কু সিংকে বোলিংয়ে আনেন। শেষ ওভারে নিজে বোলিংয়ে আসেন। রিঙ্কু সিং ও সূর্যকুমার যাদব দু-জনেই দুটি করে উইকেট নেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ওভার বোলিং করেই জোড়া উইকেট! সেই থেকে বোলিংটা যেন অন্যতম প্রিয় বিষয় হয়ে উঠেছে রিঙ্কু সিংয়ের।

চলছে উত্তরপ্রদেশ টি-টোয়েন্টি লিগ। মিরাট ম্যাভেরিক্সের ক্যাপ্টেনও তিনি। এই প্রথম ক্যাপ্টেন্সি করছেন। রিঙ্কু সিংয়ের নেতৃত্বে তিনটির মধ্যে তিন ম্যাচেই জিতেছে মিরাট ম্যাভেরিক্স। নয়ডা কিংসের বিরুদ্ধে নিজেদের শেষ ম্যাচেও ব্যাট হাতে অনবদ্য ইনিংস খেলেছিলেন রিঙ্কু সিং। তেমনই চমকে দিয়েছেন বল হাতে। ৩ ওভারে ১৮ রান দিয়ে দুটি উইকেট নেন রিঙ্কু সিং। এর মধ্যে একটি কেকেআর সতীর্থ নীতীশ রানার উইকেট। আর একটা ইনিংসের ১৭তম ওভারে সেট ব্যাটার কাব্যার উইকেট।

আলোচনায় রিঙ্কু সিংয়ের বোলিং অ্যাকশন। উত্তরপ্রদেশ টি-টোয়েন্টি লিগে তাঁকে দেখা যাচ্ছে রাউন্ড আর্ম অ্যাকশনে। অনেকটা মালিঙ্গার স্টাইলেও বলা যায়। কাঁধের উচ্চতা থেকে বল ডেলিভারি করছেন। যাতে খুব বেশি বাউন্স না হয়। বল নীচু হলে ব্যাটারের পক্ষে শট খেলা কঠিন। সেটাই হচ্ছে। এমন বোলিং অ্যাকশন দেখা যেত ভারতের প্রাক্তন ক্রিকেটার কেদার যাদবের। তাঁর অ্যাকশনের জন্যই বাড়তি সমস্যায় পড়তেন ব্যাটাররা।

এই খবরটিও পড়ুন

বাংলার প্রাক্তন অধিনায়ক মনোজ তিওয়ারিও এই অ্যাকশনে বোলিং করেছেন। বর্তমানে স্কাই, রোহিত, শুভমনরাও সুযোগ পেলে বোলিং করেন। তাঁদের অ্যাকশনও অনেকটা এক। যাই হোক না কেন, রিঙ্কুর রাউন্ড আর্ম অ্যাকশন যে ব্যাটারদের সমস্যায় ফেলছে, বলাই যায়।