T20 WORLD CUP: সামনের সপ্তাহেই ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

সামনের সপ্তাহে সোম অথবা মঙ্গলবার হতে পারে দল ঘোষণা। যে দিনই হোক, সামনের সপ্তাহের শুক্রবারের আগে দল ঘোষণা করতেই হবে। কারণ আইসিসির (ICC) তরফ থেকে বলে দেওয়া হয়েছে, প্রত্যেক দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১০ সেপ্টেম্বরের (10th September) মধ্যে দল ঘোষণা করতে হবে।

T20 WORLD CUP: সামনের সপ্তাহেই ভারতের বিশ্বকাপ দল ঘোষণা
T20 World Cup: ওভাল টেস্টের পরই ভারতের বিশ্বকাপ দল বাছাই। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2021 | 5:41 PM

মুম্বই: ওভাল টেস্টের (The Oval Test) পরই টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) জন্য ভারতীয় দল (Indian Cricket Team) নির্বাচন। আগামিকাল থেকে ওভালে শুরু ভারত-ইংল্যান্ড (India Vs England) চতুর্থ টেস্ট। বোর্ড সূত্রের খবর, ওভাল টেস্ট শেষ হওয়ার পরই বিশ্বকাপের (T20 World Cup) জন্য দল বাছাই করবেন নির্বাচকরা। কবে হতে পারে ঘোষণা? এখনও সঠিক দিন জানা যায়নি। তবে সূত্রের খবর, সামনের সপ্তাহে সোম অথবা মঙ্গলবার হতে পারে দল ঘোষণা। যে দিনই হোক, সামনের সপ্তাহের শুক্রবারের আগে দল ঘোষণা করতেই হবে। কারণ আইসিসির (ICC) তরফ থেকে বলে দেওয়া হয়েছে, প্রত্যেক দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১০ সেপ্টেম্বরের (10th September) মধ্যে দল ঘোষণা করতে হবে। সংযুক্ত আরব আমিরশাহি (UAE) আর ওমানে (Oman) হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (Twenty-Twenty World Cup)। করোনা পরিস্থিতির জন্য মরুশহরে বিশ্বকাপ স্থানান্তরিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। এ বার বিশ্বকাপের আয়োজনে ভারত। মরুশহরে বিশ্বকাপ চলাকালীন জৈব সুরক্ষা বলয়ে থাকবেন ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফরা। তাই ১৫ জন ক্রিকেটারের বেশি কাউকে রাখা যাবে না স্কোয়াডে। ভারতের ১৫ জনের স্কোয়াডে প্রবেশের জন্য লড়াই চলবে অনেকের মধ্যেই।

আরও পড়ুন: TOKYO PARALYMPICS 2020: থাঙ্গাভেলুকে ২ কোটি টাকা আর্থিক পুরস্কার তামিলনাড়ু সরকারের

এখনও পর্যন্ত অস্ট্রেলিয়া (Australia) আর নিউজিল্যান্ড (New Zealand) টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) জন্য দল ঘোষণা করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে এ বার একই গ্রুপে আছে ভারত ও পাকিস্তান। অক্টোবরের ২৪ তারিখ মুখোমুখি হবে দুই প্রতিবেশী। অক্টোবরের ১৭ তারিখ থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড। ভারতের গ্রুপে পাকিস্তান ছাড়াও আছে নিউজিল্যান্ড, আফগানিস্তান। ১৪ নভেম্বর দুবাইতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল। একদিন রিজার্ভ ডে-ও (Reserve Day) রাখা হয়েছে।