Mahindra Gifts Bolero: হস্তনির্মিত গাড়ি নিজের সংগ্রহে রেখে নির্মাতাকে বোলেরো উপহার দিলেন আনন্দ মাহিন্দ্রা…

Mahindra Gifts Bolero: হস্তনির্মিত গাড়ি নিজের সংগ্রহে রেখে নির্মাতাকে বোলেরো উপহার দিলেন আনন্দ মাহিন্দ্রা...
ছবির সৌজন্যে হিন্দুস্তান টাইমস

আনন্দ মাহিন্দ্রা লোহারের কারুকার্য এবং আবেগের প্রশংসা করতে এগিয়ে এসে তাঁকে হস্তনির্মিত গাড়ির বিনিময়ে একটি একেবারে নতুন মাহিন্দ্রা বোলেরো অফার করেন।

TV9 Bangla Digital

| Edited By: শোভন রায়

Jan 28, 2022 | 11:44 AM

মাহিন্দ্রা গ্রুপের (Mahindra Group) চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা (Anand Mahindra) গত মাসে তাঁর প্রতিশ্রুতি অনুযায়ী মহারাষ্ট্রের কামার দত্তাত্রয় লোহারকে একটি মাহিন্দ্রা বোলেরো (Bolero) উপহার দিয়েছেন। আনন্দ মাহিন্দ্রা লোহারের আবেগ এবং কারুকার্যে অত্যন্ত মুগ্ধ হয়েছিলেন। লোহার একটি অটোমোবাইল কীভাবে কাজ করে তা লোকেদের দেখানোর জন্য হাত দিয়ে তৈরি একটি যান বানিয়েছিলেন। যা দেখে বেশ প্রশংসা করেছিলেন মাহিন্দ্রার চেয়ারম্যান।

মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আরও লিখেছেন যে তিনি আনন্দিত যে লোহার একটি নতুন বোলেরোর জন্য তাঁর তৈরি গাড়ি বিনিময়ের প্রস্তাব গ্রহণ করেছেন। তিনি আরও বলেছিলেন যে হস্তনির্মিত এই যানটি মাহিন্দ্রা রিসার্চ ভ্যালিতে নানান ধরণের গাড়ির সংগ্রহের একটি অংশ হয়ে থাকবে।

আনন্দ মাহিন্দ্রা টুইটে লিখেছেন যে, ‘আমি খুব আনন্দিত যে লোহার গাড়ি বিনিময় করার সিদ্ধান্তটা নিয়েছে। গতকাল তাঁর পরিবার বোলেরো পেয়েছে এবং আমরা খুব গর্বের সঙ্গে তাঁর সৃষ্টির দায়িত্ব নিচ্ছি। এটি আমাদের রিসার্চ ভ্যালিতে সব ধরনের গাড়ির সংগ্রহের অংশ হবে এবং আমাদের আরও সম্পদশালী হতে অনুপ্রাণিত দেবে।’

মহারাষ্ট্রের দেবরাষ্ট্র গ্রামের কামার বিখ্যাত জিপ গাড়ির নকশা থেকে অনুপ্রেরণা নিয়ে তাঁর এই গাড়িটি তৈরি করেছিলেন নিজের হাতে। যা আইকনিক মাহিন্দ্রা থর এসইউভিকে অনুপ্রাণিত করেছিল। হস্তনির্মিত গাড়িটি একেবারে ন্যূনতম কার্যকারিতা সহ একটি ক্ষুদ্র জিপের মতো দেখায়। লোহার এই গারিটি যাত্রী বহনের জন্যও ব্যবহার করেছিলেন।

গাড়িটি ৬০,০০০ টাকা খরচ করে তৈরি করা হয়েছিল। এটি একটি কিক-স্টার্ট মেকানিজমের সঙ্গে আসে, যা টু-হুইলারে দেখা যায়। লোহার বলেন, বাম-হাত চালিত গাড়িটি পুরনো এবং পরিত্যক্ত গাড়ির যন্ত্রাংশ দিয়ে তৈরি করা হয়েছে। গাড়িটি সামনের গ্রিল বহন করে যা আইকনিক জিপ উইলিসের মতো। যদিও, প্রবিধানের সঙ্গে সম্মত না হওয়ায়, স্থানীয় কর্তৃপক্ষের মাধ্যমে যে কোনও সময় এটি চালানো নিষিদ্ধ হয়ে যাওয়ার কথা ছিল।

আনন্দ মাহিন্দ্রা লোহারের কারুকার্য এবং আবেগের প্রশংসা করতে এগিয়ে এসে তাঁকে হস্তনির্মিত গাড়ির বিনিময়ে একটি একেবারে নতুন মাহিন্দ্রা বোলেরো অফার করেন। লোহার তাতে সম্মতি জানান, আর তাঁর সৃষ্টি অনেকটা ভাল হাতে থাকবে বলেই মনে করেছেন তিনি। আনন্দ মাহিন্দ্রাও তাঁর এই সৃষ্টিতে যে যারপরনাই সন্তুষ্ট হয়েছেন, তা বোঝাতে কোনও আপস করেননি তিনি। আনন্দ মাহিন্দ্রার মানবতার নিদর্শন এর আগেও বেশ কিছু ঘটনার মধ্যে দিয়ে সকলের সামনে এসেছে।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

আরও পড়ুন: Tork Kratos Launched In India: প্রজাতন্ত্র দিবসে আত্মপ্রকাশ নতুন ই-বাইক টর্ক ক্রাটোস-এর, সর্বোচ্চ স্পিড ১০৫ কিমি, দাম ১.০২ লক্ষ টাকা

আরও পড়ুন: Cheapest CNG Cars: ভারতে খুব দ্রুততার সঙ্গে বাড়ছে সিএনজি গাড়ির চল, এক নজরে এদের মধ্যে সবচেয়ে সস্তার কিছু মডেল দেখে নিন…

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA