Next-gen Scorpio: বিগ ড্যাডি অফ এসইউভি! লুক ও ডিজ়াইন বদলে জুনেই ঝড় তুলতে আসছে ঝাঁ চকচকে নতুন মাহিন্দ্রা স্করপিও

2022 Mahindra Scorpio: সম্ভবত জুন মাসেই লঞ্চ করে যেতে পারে নতুন মাহিন্দ্রা স্করপিও গাড়িটি। সেই নতুন প্রজন্মের স্করপিও গাড়িটির সম্ভাব্য ফিচার্স, স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

Next-gen Scorpio: বিগ ড্যাডি অফ এসইউভি! লুক ও ডিজ়াইন বদলে জুনেই ঝড় তুলতে আসছে ঝাঁ চকচকে নতুন মাহিন্দ্রা স্করপিও
নতুন স্করপিওর লুক হতে চলেছে ঠিক এমনই।
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2022 | 9:07 AM

শীঘ্রই মার্কেটে পরবর্তী প্রজন্মের স্করপিও (Scorpio) নিয়ে আসছে মাহিন্দ্রা (Mahindra)। ইউটিউবে সংস্থাটি তাদের অফিসিয়াল পেজ থেকে একটি টিজ়ার প্রকাশ করে লিখছে, ‘দ্য বিগ ড্যাডি অফ এসইউভি’। আসন্ন এই মাহিন্দ্রা স্করপিও গাড়িটির কোডনেম জ়েড১০১। আর মাত্র কয়েক মাসের মধ্যে গাড়িটি ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্তে লঞ্চ করে যেতে পারে। প্রায় এক বছরেরও বেশি সময় ধরে এই গাড়িটির টেস্টিং চলছে। সেই টেস্টিংয়ের সময় দেশের বিভিন্ন লোকেশনের ছবি ও ভিডিয়ো ভাইরালও হয়েছিল। নতুন স্করপিও মডেলটি ডিজ়াইন করেছে মুম্বইয়ের মাহিন্দ্রা ইন্ডিয়া ডিজ়াইন স্টুডিও এবং সেগুলি তৈরি করা হচ্ছে চেন্নাইয়ের কাছাকাছি মাহিন্দ্রা রিসার্চ ভ্যালিতে। ডিজ়াইন, ফিচার্স-সহ অন্যান্য আরও দিক থেকে গাড়িটি আগের মডেলের তুলনায় কতটা পরিণত হতে চলেছে, এক নজরে দেখে নেওয়া যাক।

আপডেটেড ডিজ়াইন ও ফিচার্স

মাহিন্দ্রার এই আসন্ন স্করপিও (জ়েড১০১) গাড়িটিতে প্রিমিয়াম ল্যাডার ফ্রেম-ভিত্তিক হতে চলেছে। ডিজ়াইন ও ফিচার্সের দিক থেকে গাড়িটিকে ঢেলে সাজানো হচ্ছে। এই নতুন এসইউভিটিতে থাকছে নতুন-প্রজন্মের ইঞ্জিন, যা মাহিন্দ্রা এক্সইউভি৭০০-র সময়েই নিয়ে আসা হয়েছিল।

টিজ়ার ভিডিয়োতে দেখা গিয়েছে, মাহিন্দ্রা রিসার্চ ভ্যালিতে কর্মচারীরা বড় এবং নতুন কিছু নিয়ে আসার চিন্তাভাবনা করছেন। তারপরই তারা ঘোষণা করছেন যে, বিগ ড্যাডি অফ এসইউভি শীঘ্রই আসছে। টিজ়ারে গাড়িটির এক ঝলক দেখানো হয়েছে। সেখান থেকে নতুন মাহিন্দ্রা স্করপিও-র ডুয়াল-চেম্বার ফুল এলইডি হেডল্যাম্প, সেমিকুয়েন্সিয়াল টার্ন ইন্ডিকেটর, সি-শেপের এলইডি ডিআরএল এবং এলইডি ফগ ল্যাম্প দেখা গিয়েছে।

তবে এছাড়া মাহিন্দ্রার এই এসইউভি গাড়িটির আর কোনও ফিচার্স বা স্পেসিফিকেশনস সম্পর্কে জানানো হয়নি টিজ়ারে। এমনকী গাড়িটি কবে নাগাদ লঞ্চ করতে পারে, সে বিষয়েও কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, ২০২২ মাহিন্দ্রা স্করপিও গাড়িটি জুন মাসেই লঞ্চ করা হতে পারে। সংস্থার নেমপ্লেটের ২০ বছর উপলক্ষ্যেই নিয়ে আসা হতে পারে নতুন ঝাঁ চকচকে মাহিন্দ্রা স্করপিও।

২০২২ মাহিন্দ্রা স্করপিওর স্পাই শট থেকে দেখা গিয়েছে, গাড়িটিতে থাকছে বাচ স্টাইলিং, একটি আপরাইট নোজ় এবং নতুন ফ্রন্ট গ্রিল। ব্র্যান্ডের নতুন লোগোটিও ব্যবহার করা হচ্ছে, যা এই নিয়ে দ্বিতীয় কোনও মাহিন্দ্রা এসইউভি গাড়িতে দেওয়া হচ্ছে। প্রসঙ্গত, নতুন লোগোটি সর্বপ্রথম ব্যবহৃত হয় মাহিন্দ্রা এক্সইউভি৭০০ গাড়িটিতে। আসন্ন এই এসইউবি গাড়িতে থাকছে এলইডি হেড অ্যান্ড টেল ল্যাম্প এবং এলইডি ডিআরএল।

আপডেটেড এই স্করপিও মডেলে ৬ এবং ৭ সিটারের লেআউট-সহ নিয়ে আসা হবে, যাতে গুচ্ছের সিটিং অপশন থাকছে। ২০২২ মাহিন্দ্রা স্করপিও গাড়িটিতে এর আগে একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা, রিয়ার ডিস্ক ব্রেক, টার্ন ইন্ডিকেটর, ক্রুজ় কন্ট্রোল এবং কানেক্টেড কার টেকনোলজি যার সঙ্গে রয়েছে ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো, অ্যাপল কার প্লে এবং অ্যালেক্সা সাপোর্ট-সহ দেখা গিয়েছিল।

সেফটি ফিচারের দিক থেকে আসন্ন স্করপিও গাড়িটিতে থাকছে একাধিক এয়ারব্যাগ, ফ্রন্ট পার্কিং সেন্সর, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম এবং হাই স্পিড অ্যালার্ডের মতো গুরুত্বপূর্ণ ফিচার্স থাকছে। পাশাপাশি আবার গাড়িটিতে দেওয়া হচ্ছে স্পিড সেন্সিং ডোর লক, রিয়ার পার্কিং সেন্সর, এবিএস এবং ইবিডি।

পাওয়ারট্রেন (সম্ভাব্য)

নতুন স্করপিও গাড়িটিতে থাকছে ২.০ লিটারের পেট্রল এবং ২.২ লিটারের ডিজ়েল ইঞ্জিনের অপশন। সেই দুটি ইঞ্জিনেই ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স দিতে চলেছে মাহিন্দ্রা। গাড়িটির এক্কেবারে টপ-স্পেক ভ্যারিয়েন্টে একটি ফোর-হুইল ড্রাইভ দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে।

এই মুহূর্তে বাজারে যে স্করপিও গাড়িটি চালু রয়েছে, সেটিও সম্প্রতি একাধিক আপগ্রেডেশন পেয়েছে। আর নতুন মডেলটি বাজারে এলে দুটি একই সঙ্গে বিক্রি করা হবে। হুন্ডাই ক্রেটা, কিয়া সেল্টোজ়, নিসান কিকস, স্কডা কুশাক এবং ফোক্সভাগগন তাইগুনের সঙ্গে টক্কর দিতে পারে গাড়িটি।