Mahindra Scorpio 2022: টেস্ট করতে গিয়ে দেখা মিলল নতুন স্করপিও গাড়ির, প্রকাশ্যে একাধিক ফিচার্স, ২০২২ সালেই বাজারে

2022 Mahindra Scorpio: এক্কেবারে সাম্প্রতিকতম যে টেস্টের মধ্যে দিয়ে এই স্করপিও ২০২২ মডেলটি গিয়েছে, সেখান থেকে এই গাড়ির একাধিক ফিচার্স সম্পর্কে একটা ধারণা পাওয়া গিয়েছে। দেখে নিন কী কী ফিচার্স থাকছে এই গাড়িতে।

Mahindra Scorpio 2022: টেস্ট করতে গিয়ে দেখা মিলল নতুন স্করপিও গাড়ির, প্রকাশ্যে একাধিক ফিচার্স, ২০২২ সালেই বাজারে
ভাইরাল হয়েছে নতুন স্করপিওর লুক। ছবি: ট্যুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2021 | 6:59 PM

সম্প্রতি নতুন প্রজন্মের মাহিন্দার এক্সইউভি৭০০ (Mahindra XUV700) লঞ্চ হয়েছে ভারতে। এবার জনপ্রিয় এই এসইউভি প্রস্তুতকারক সংস্থা নতুন জেনারেশনের স্করপিও (New Generation Scorpio) নিয়ে হাজির হচ্ছে। জনপ্রিয় অফরোডারের নতুন-জেনারেশনের এই মডেলটি বেশ কিছুদিন ধরেই তৈরি হচ্ছে এবং ২০১৯ সালে গাড়িটি প্রথম বার টেস্ট করা হয়। আর তার পর থেকে এই স্করপিও মডেল একাধিক বার টেস্ট করা হয়েছে। দিন কয়েক আগেও আর একবার পরীক্ষার মধ্যে দিয়ে গিয়েছে আসন্ন স্করপিও মডেলটি (Scorpio 2022)। আর প্রত্যেক বারই টেস্টের পরে একাধিক নতুন তথ্য প্রকাশ্যে এসেছে।

এক্কেবারে সাম্প্রতিকতম যে টেস্টের মধ্যে দিয়ে এই স্করপিও ২০২২ মডেলটি গিয়েছে, সেখান থেকে এই গাড়ির একাধিক ফিচার্স সম্পর্কে একটা ধারণা পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, নতুন প্রজন্মের এই স্করপিও মডেলে প্যানোরমিক সানপ্রুফ (Panoramic Sunroof) দেওয়া হচ্ছে। যদিও এই ফিচার্স কোনও দিক থেকে আমাদের অবাক করার কোনও কারণ নেই। তার সবথেকে বড় কারণ হল, নতুন প্রজন্মের গাড়িতে আরও একাধিক চমক থাকার কথা। তবে মনে করা হচ্ছে এই প্যানোরমিক সানপ্রুফ ফিচারটি টপ-এন্ড ট্রিমের রাগড স্করপিও ২০২২ মডেলেই দেওয়া হতে পারে। অর্থাৎ সাধারণ স্করপিও ২০২২ মডেলে এই ফিচার থাকার সম্ভাবনা খুবই ক্ষীণ।

এর ঠিক আগের প্রজন্মের মাহিন্দ্রা স্করপিও গাড়ির সঙ্গে আসন্ন মডেলের একাধিক মিলও থাকছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, বেশ বড় একটি টাচস্ক্রিন, একটি সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ও তার সঙ্গে TFT ডিসপ্লে, অটোমেটিক এসি, অ্যাম্বিয়েন্ট লাইটিং, দ্বিতীয় এবং তৃতীয় রো-এর সিটের জন্য ডেডিকেটেড এসি ভেন্ট, ওয়্যারলেস স্মার্টফোন চার্জার এবং আরও। পাশাপাশি এই নতুন স্করপিও মডেলে একাধিক টেরইন মোডস এবং একটি ফোর হুইল ড্রাইভ অপশন থাকছে।

নতুন মাহিন্দ্রা স্করপিওর লুক তার পূর্ববর্তী প্রজন্মের থেকে সম্পূর্ণ ভাবে আলাদা হতে চলেছে। বক্সি ডিজাইন যে থাকছে তা ঠিকই। তবে আগের থেকে আরও প্রশস্ত ট্র্যাক থাকছে আনুপাতিক অবস্থানের জন্য। সম্পূর্ণ রূপে নতুন একটি ফ্যাসসিয়া দেওয়া হচ্ছে গাড়িটিতে, যা হাইলাইট করবে পাতলা LED হেডল্যাম্প সেটআপ ও তার সঙ্গে LED DRL, একটি অক্টাগোনাল গ্রিল, ফ্রন্ট স্কিড প্লেট এবং একটি নতুন টেল লাইট ডিজাইন দেওয়া হচ্ছে গাড়িটিতে।

২০২২ মাহিন্দ্রা স্করপিও (2022 Mahindra Scorpio) গাড়িতে একটি ২.২ লিটারের ডিজ়েল পাওয়ারপ্ল্যান্ট দেওয়া হতে পারে যা ১৩৮bhp এবং ৩২nm টর্ক দিতে পারবে। আগের মডেলেও ছিল এই একই ফিচার। মনে করা হচ্ছে, মাহিন্দ্রা তার নতুন স্করপিও গাড়িচে ২.০ লিটারের এমস্ট্যালিয়ন (mStallion) পাওয়ারপ্ল্যান্ট দিতে পারে, যা নতুন থার মডেলেও রয়েছে।

আরও পড়ুন: ৩০০ কোটি টাকা খরচ করে পুণেতে বাজাজের নতুন ইলেকট্রিক গাড়ির ইউনিট, ২০২২ সালের জুনেই বাজারে প্রথম মডেল

আরও পড়ুন: ওলা এস১ কিনলে বিনামূল্যে এস১ প্রো-র ফিচার্স! তাহলে ৩০ হাজার টাকা বেশি খরচ করার অর্থ কী?

আরও পড়ুন: দেশজুড়ে চার্জিং স্টেশন বসানোর কাজ শুরু করল ওলা ইলেকট্রিক, ২০২২ সালের মধ্যেই ৪,০০০ হাইপারচার্জার নেটওয়ার্ক