Elon Musk: টেসলার অটোপাইলট টিমের প্রথম কর্মী ভারতীয় বংশোদ্ভূত, ট্যুইটার পোস্ট থেকে নিয়োগ, জানালেন এলন মাস্ক

Tesla Recruitment News 2022: অটোপাইলট টিমে আরও কর্মী নিয়োগ করতে চলেছে টেসলা। তার মধ্যে সবথেকে বেশি পরিমাণ লোক নেওয়া হবে সংস্থার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ডিপার্টমেন্টে।

Elon Musk: টেসলার অটোপাইলট টিমের প্রথম কর্মী ভারতীয় বংশোদ্ভূত, ট্যুইটার পোস্ট থেকে নিয়োগ, জানালেন এলন মাস্ক
এলন মাস্ক
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2022 | 11:54 AM

টেসলার সিইও হিসেবে এলন মাস্ক যত না জনপ্রিয়, তার থেকেও বেশি জনপ্রিয় তাঁর কর্মী নিয়োগের পদ্ধতি নিয়ে। টেসলায় কর্মী নিয়োগে এলন মাস্কের একম-এব ভরসা সোশ্যাল মিডিয়া। সম্প্রতি তিনি জানিয়েছেন যে, টেসলার অটোপাইলট টিমে প্রথম কর্মী এক জন ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তি। সেই অশোক এল্লুস্বামীকে নিয়োগ করা হয়েছে ট্যুইটারে একটি পোস্টের মাধ্যমে। আর সেই অশোকই এখন টেসলার অটোপাইলট ইঞ্জিনিয়ারিং টিমের নেতৃত্ব দিচ্ছেন।

তবে অটোপাইলট টিমে আরও কর্মী নিয়োগ করতে চলেছে টেসলা। তার মধ্যে সবথেকে বেশি পরিমাণ লোক নেওয়া হবে সংস্থার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ডিপার্টমেন্টে। হার্ডকোর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে বলে মাস্ক ট্যুইট করে লিখছেন, “মানুষের জীবনকে সরাসরি প্রভাবিত করে এমন সমস্যা সমাধানের বিষয়ে যত্নশীল মানুষদেরই আমরা সুযোগ দেব।”

এই চাকরির জন্য আবেদন জানাতে আগ্রহীদের কী করতে হবে? তাও টেসলার তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। চাকরির আবেদনে আগ্রহী প্রার্থীদের নাম, ইমেল, সফ্টওয়্যার ফিল্ডে ব্যতিক্রমী কাজ কিছু করেছেন কি না, হার্ডওয়্যার বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স – এই সব কিছুর উল্লেখ করে পিডিএফ ফর্ম্যাটে রিজ়িউম পাঠিয়ে দিতে হবে।

ট্যুইটেই এক ইউজারকে রিপ্লাই করে মাস্ক লিখছেন, “আমার ট্যুইট থেকে নিয়োগ করা প্রথম ব্যক্তিই হলেন অশোক এল্লুস্বামী, যিনি টেসলায় একটি অটোপাইলট দল শুরু করছেন।” তিনি আরও বলেন, “টেসলা এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দলে দারুণ সব প্রতিভা রয়েছে৷ তাঁদের মধ্যে আন্দ্রেজ় হলেন এআই-এর পরিচালক। এমনই প্রতিভাবান মানুষদের নিয়োগ করার জন্য লোকেরা প্রায়ই আমাকে খুব বেশি কৃতিত্ব দেয় এবং আন্দ্রেজ় যে এই দলটাকে সেরার সেরা করে তুলবে সে বিষয়েও আমি যথেষ্ট আশাবাদী। টেসলা অটোপাইলট এআই দল আমার দেখা সামঞ্জস্যপূর্ণ লোকে ভরা একটি দল। বিশ্বের সবচেয়ে স্মার্ট কিছু মানুষ রয়েছে এই টিমে।”

ট্যুইটারকে বরাবরই খুব সিরিয়াসলি নেন এলন মাস্ক। এমনকি এই মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মকে তিনি এতটাই ভরসা করেন যে, এই পোল চালানোর পর গ্রাহকদের মতামত নিয়েই টেসলায় নিজের বেশ কিছু শেয়ার বিক্রি করে দেন। চলতি বছরের নভেম্বরেই টেসলার ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার শেয়ার বিক্রি করে দেন এলন মাস্ক। তার আগেই তিনি ট্যুইটারে ঘোষণা করেছিলেন যে, নিজের ১০ শতাংশ টেসলা স্টকস তিনি বিক্রি করতে চলেছেন। তবে সে যাই হোক না কেন, এখন টেসলার স্টক বিক্রির প্রবণতা শেষ হয়ে গিয়েছে। কারণ এলন মাস্ক তার সমস্ত স্টক বিকল্পগুলি ব্যবহার করেছেন যেগুলির মেয়াদ শেষ হচ্ছে ২০২২ সালেই।

আরও পড়ুন: নতুন তিন চাকা ইলেকট্রিক স্কুটার নিয়ে এল ইয়ামাহা, দাম ও ফিচারে হার মানাবে একাধিক নামজাদা ই-স্কুটিকেও

আরও পড়ুন: ১৪ জানুয়ারি থেকে ভারতে কিয়া কারেনস গাড়ির বুকিং শুরু, কত টাকা লাগবে?

আরও পড়ুন: ৩০০ কোটি টাকা খরচ করে পুণেতে বাজাজের নতুন ইলেকট্রিক গাড়ির ইউনিট, ২০২২ সালের জুনেই বাজারে প্রথম মডেল