Mahindra Scorpio Classic: ঝকঝকে নয়া লুকে নতুন স্করপিওর আগমন! 11.99 লাখ টাকায় লঞ্চ হল মাহিন্দ্রা স্করপিও ক্লাসিক

Scorpio Classic S And S11: মাহিন্দ্রার স্করপিওর একটি নতুন মডেল লঞ্চ হল ভারতে। সেই মাহিন্দ্রা স্করপিও ক্লাসিক গাড়িটির এস এবং এস11 দুটি ভ্যারিয়েন্ট নিয়ে আসা হয়েছে। তাদের দাম ও ফিচার সংক্রান্ত সব তথ্য একনজরে দেখে নিন।

Mahindra Scorpio Classic: ঝকঝকে নয়া লুকে নতুন স্করপিওর আগমন! 11.99 লাখ টাকায় লঞ্চ হল মাহিন্দ্রা স্করপিও ক্লাসিক
এসে গেল মাহিন্দ্রা স্করপিও ক্লাসিক।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2022 | 7:46 PM

Scorpio Classic Launched: মাহিন্দ্রা স্করপিও ক্লাসিক গাড়িটি ভারতে লঞ্চ হয়ে গেল। লেটেস্ট স্করপিও মডেলের দাম শুরু হচ্ছে 11.99 লাখ টাকা (এক্স-শোরুম) থেকে। এই দাম বেস ভ্যারিয়েন্টের জন্য ধার্য করা হয়েছে। সিঙ্গেল ইঞ্জিন অপশন ও ম্যানুয়াল ট্রান্সমিশনে লেটেস্ট স্করপিও নিয়ে এসেছে মাহিন্দ্রা। গাড়িটির যে দুটি ভ্যারিয়েন্ট নিয়ে আসা হয়েছে, সেই দুটি হল মাহিন্দ্রা স্করপিও ক্লাসিক এস (Mahindra Scorpio Classic S) এবং স্করপিও ক্লাসিক এস11 (Scorpio Classic S11)। এই দুই মডেলের দাম যথাক্রমে 11.99 লাখ টাকা এবং 15.49 লাখ টাকা।

কয়েক দিন আগেই মাহিন্দ্রা তার নতুন স্করপিও-এন গাড়িটি ভারতে লঞ্চ করেছিল। কিন্তু তা সত্ত্বেও স্করপিও ক্লাসিক মডেলের ব্যাজিং-সহ পুরনো মডেলটিই ধরে রাখার চেষ্টা করা হয়েছে। তার পিছনে সংস্থার যুক্তি হল, স্করপিও-র চাহিদা এখনও যথেষ্ট পরিমাণে। ডিজ়াইনের দিক থেকে নতুন স্করপিও গাড়িতে টুইন পিকস লোগো-সহ টুইকড ফ্রন্ট গ্রিল, কুয়াশায় ব্যাপক ভাবে কার্যকর হতে পারে এমন এলইডি ডিআরএল সহযোগে একটি সংশোধিক বাম্পার, নতুন 17 ইঞ্চির ডায়মন্ড কাট অ্যালয় হুইল এবং একটি আপডেটেড টেল ল্যাম্প ক্লাস্টার দেওয়া হয়েছে। গাড়িটির দুর্ধর্ষ একটি গ্যালাক্সি গ্রে কালার অপশন নিয়ে আসা হয়েছে।

মাহিন্দ্রা স্করপিও ক্লাসিকের কেবিনে একটি কালো বেইজ় ট্রিটমেন্ট এবং আপগ্রেডেড সিট রয়েছে। যদিও আগের স্করপিওতে অন্দরসজ্জার জন্য যেমন লেআউট এবং ভিতরের উপাদানগুলি যা ছিল, ক্লাসিক মডেলেও তার খুব একটা হেরফের করা হয়নি। মূল বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে, 9 ইঞ্চির অ্যান্ড্রয়েড ভিত্তিক টাচস্ক্রিন, ক্রুজ় কন্ট্রোল, স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ, বৈদ্যুতিক ভাবে সামঞ্জস্যপূর্ণ ORVM, চারটি পাওয়ার উইন্ডো, ড্রাইভারের আসনের উচ্চতা সামঞ্জস্য, দ্বিতীয় সারির এসি ভেন্ট এবং ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ।

এদিকে মাহিন্দ্রা স্করপিও ক্লাসিক এস মডেলটি গ্রেড সাত বা নয় আসন বিন্যাসে অফার করা হবে। পাশাপাশি এতে দ্বিতীয় সারির বেঞ্চ এবং পাশের দিকের জাম্প আসন দেওয়া হয়েছে। অন্য দিকে টপ-এন্ড এস11 মডেলে দুটি সাত-সিটের লেআউট থাকছে, যার দ্বিতীয় সারিতে অধিনায়কের আসন এবং আর একটি সামনের দিকের তৃতীয় সারির বেঞ্চ যেখানে তিনটি স্থান রয়েছে। অন্যটিতে একটি দ্বিতীয় সারির বেঞ্চ রয়েছে যার জন্য একটি বিশেষ স্থানও দেওয়া হয়েছে। সেখানে থাকছে তিনটি সিট এবং এবং পিছনে একটি জাম্প সিট।

রাইডের মান উন্নত করতে এবং বডি রোল কমাতে সাসপেনশন সেটআপে টুইক করা হয়েছে। মাহিন্দ্রা স্করপিও ক্লাসিকের পাওয়ার ইঞ্জিনটি সদ্য লঞ্চ হওয়া স্করপিও-এন গাড়িটর মতো, রয়েছে 2.2 লিটার mHawk Gen 2 ইউনিট যা সর্বোচ্চ 132bhp শক্তি এবং 300Nm পিক টর্ক সম্পন্ন করতে পারে। একটি 6 স্পিড ম্যানুয়াল গিয়ারবক্সের মাধ্যমে শুধুমাত্র পিছনের চাকায় পাওয়ার পাঠানো হয় এই নতুন স্করপিও ক্লাসিক গাড়িতে।