Among Us: প্লেস্টেশন এবং এক্সবক্সে আসছে এই জনপ্রিয় social deduction গেম, কবে লঞ্চ?

among us গেম করোনা আবহের শুরুর দিকের লকডাউনে অর্থাৎ গত বছর ব্যাপক লাভের মুখ দেখেছিল। এত বেশি পরিমাণে এই গেম ডাউনলোড হয়েছিল যে ২০২০ সালের 'মোস্ট ডাউনলোডেড গেম'- এর শিরোপা পেয়েছে এই among us গেম।

Among Us: প্লেস্টেশন এবং এক্সবক্সে আসছে এই জনপ্রিয় social deduction গেম, কবে লঞ্চ?
Among Us ভিডিয়ো গেম আসছে এক্সবক্স এবং প্লেস্টেশনে।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 1:03 PM

এক্সবক্স এবং প্লেস্টেশনে আসতে চলেছে জনপ্রিয় social deduction গেম Among Us। জানা গিয়েছে, আগামী ১৪ ডিসেম্বর মাইক্রোসফট এক্সবক্স এবং প্লেস্টেশনে এই গেম লঞ্চ হবে। এর পাশাপাশি এক্সবক্স গেম পাস অন- এর ক্ষেত্রেও এই গেম লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। সেক্ষেত্রে এক্সবক্স ওয়ান, এক্সবক্স সিরিজ এস/এক্স, প্লেস্টেশন ৪ এবং প্লেস্টেশন ৫ কনসোলেও উপলব্ধ হবে Among Us গেম। অন্যদিকে, The Verge- এর রিপোর্ট অনুসারে জানা গিয়েছে যে, Among Us গেমের ফিজিক্যাল এডিশন ১৪ ডিসেম্বরই ইউরোপে লঞ্চ হবে। আর আমেরিকায় রিলিজ হবে আগামী বছর অর্থাৎ ২০২২ সালের জানুয়ারি মাসে।

প্রসঙ্গত উল্লেখ্য, মাসখানেক আগে সোনি সংস্থা জানিয়েছিল যে তাদের প্লেস্টেশনে আসতে চলেছে Among Us গেম। তারপরেই জানা গিয়েছে যে এক্সবক্সেও এই গেম লঞ্চ হবে। The Verge উল্লেখ করেছে যে সোনির ঘোষণার কয়েকমাসের মধ্যে মাইক্রোসফটের এক্সবক্সে Among Us গেম লঞ্চের কথা জানা গিয়েছে। অন্যান্য মাধ্যমের মতোই Among Us ভিডিয়ো গেমও ক্রসপ্লে এবং অনলাইন মাল্টিপ্লেয়ার, এই দুই ফিচারের উপরের নির্ভরশীল। আর আগে PC এবং মোবাইলে খেলা গেলেও এখন থেকে এই দুইয়ের সঙ্গে ভিডিয়ো গেম কনসোলেও খেলা যাবে Among Us গেম।

তবে মাইক্রোসফটের এক্সবক্স এবং সোনির প্লেস্টেশনে Among Us গেম খেলার একটিই পার্থক্য রয়েছে। প্লেস্টেশনের গেমাররা Ratchet এবং Clank থিমের কসমেটিক্সে এক্সক্লুসিভ অ্যাকসেস পাবেন। এই দুই থিমের কসমেটিক্সের মূলত একটি স্কিন এবং একটি হ্যাট থাকবে। যার সাহায্যে গেমারের নিজের ক্যারেক্টারকে Ratchet- এর মতো দেখতে লাগবে। এছাড়াও থাকবে একটি পোষ্য যাকে দেখতে লাগবে Clank- এর মতো।

among us গেম করোনা আবহের শুরুর দিকের লকডাউনে অর্থাৎ গত বছর ব্যাপক লাভের মুখ দেখেছিল। এত বেশি পরিমাণে এই গেম ডাউনলোড হয়েছিল যে ২০২০ সালের ‘মোস্ট ডাউনলোডেড গেম’- এর শিরোপা পেয়েছে এই among us গেম। সময়ের সঙ্গে সঙ্গে এই ভিডিয়ো গেমের ক্রমশ উন্নতি ঘটাচ্ছে Innersloth। গেমের উন্নতির স্বার্থে বিগত বছরগুলোতে অনেক কিছুই করেছেন নির্মাণ সংস্থা। আগামী দিনে Innersloth- এর পরিকল্পনা হল among us গেমে একটি হাইড অ্যান্ড সিক মোড, ভাইসর কসমেটিক্স এবং একটি ম্যাপ বলা ভাল পঞ্চম ম্যাপ যুক্ত করা। চলতি বছরের শুরুতে একথা জানিয়েছিলেন গেমিং কর্তৃপক্ষ।

আরও পড়ুন- PUBG New State: ঘোষণা করা হল পাবজি নিউ স্টেটের ট্রেলার লঞ্চের দিন, কী কী থাকতে চলেছে এই গেমে বিস্তারিত জেনে নিন…

আরও পড়ুন- Pokemon Go: জনপ্রিয় ভিডিয়ো গেমের Halloween Mischief ইভেন্ট ফের শুরু হয়েছে, কবে পর্যন্ত চলবে?

আরও পড়ুন- PS5 Restock India: ২৫ অক্টোবর থেকে প্রি-অর্ডার করা যাবে সোনির পিএস৫ স্ট্যান্ডার্ড এবং ডিজিটাল এডিশন