BGMI Anti Addiction Features: ১৮ বছরের কম বয়সীদের আসক্তি কমাতে ব্যাটলগ্রাউন্ডে আরও কড়াকড়ি, ওটিপির মাধ্যমে অভিভাবকের অনুমতি, রোজ ৭০০০ টাকার বেশি খরচ বন্ধ

BGMI Game Responsibility: এবার ১৮ বছরের কম বয়সীদের জন্য একাধিক নতুন নিয়ম যোগ করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। সেই সব নিয়মাবলী সম্পর্কে বিশদে জেনে নিন।

BGMI Anti Addiction Features: ১৮ বছরের কম বয়সীদের আসক্তি কমাতে ব্যাটলগ্রাউন্ডে আরও কড়াকড়ি, ওটিপির মাধ্যমে অভিভাবকের অনুমতি, রোজ ৭০০০ টাকার বেশি খরচ বন্ধ
ব্যাটলগ্রাউন্ডে এবার নিয়মের কড়াকড়ি

গেমিং রেসপন্সিবিলিটি ক্যাম্পেন নিয়ে হাজির হয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ডেভেলপার ক্রাফ্টন। এবার এই ক্যাম্পেনেই প্যারেন্টাল কনট্রোল হাইলাইট করতে চলেছে গেমের ডেভেলপার সংস্থা। তার মধ্যেই রয়েছে, ভার্চুয়াল ওয়ার্ল্ড ওয়ার্নিং মেসেজ, ১৮ বছরের নীচের প্লেয়ারদের জন্য ওটিপি অথেন্টিকেশন প্রক্রিয়া এবং অতিরিক্ত খরচ রোধ করতে খেলোয়াড়দের জন্য দৈনিক ব্যয়ের সীমা বেঁধে দেওয়া।

পাশাপাশি BGMI কর্তৃপক্ষের তরফ থেকে আরও বলা হচ্ছে, “এটি একটি স্বাস্থ্যকর এবং দায়িত্বশীল গেমিং সংস্কৃতি গড়ে তোলার জন্য ইন-গেম গ্রাফিক্সকে সংবেদনশীল করেছে।” হিংসা, ব্লাডশেড যেমন কমানো হয়েছে, তেমনই আবার ভাষার অপশন চেক করার জন্য প্যারামিটারও সেট করা হয়েছে।

ক্রাফটন তার গেমারদের এবং তাঁদের স্কোয়াড সঙ্গীদের মানসিক স্বাস্থ্যের যত্ন নেওয়ার প্রতিশ্রুতি নিতে উত্সাহিত করার জন্য একটি সিনেমারও সিরিজও প্রকাশ করবে। তার জন্য ইতিমধ্যেই ইউটিউব-এ কোম্পানির তরফ থেকে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে এবং BGMI গেমের অন্দরেই প্যারেন্টাল কন্ট্রোলের বিষয়টি হাইলাইট করা হয়েছে। গেম রেসপন্সিবিলিটি ড্রাইভের অঙ্গ হিসেবে কম বয়সীদের সীমাবদ্ধতার বিষয়টিও হাইলাইট করেছে কোম্পানি।

তার মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ হল, ওটিপি ওয়াল অন্তর্ভুক্ত করার বিষয়টি। ১৮ বছরের কম বয়সী প্লেয়ারদের এই গেম খেলার আগে অভিভাবকদের অনুমতি নেওয়ার জন্য ওটিপি-র মাধ্যমে সম্মতি জানাতে হবে। পাশাপাশি গেমের প্রতি আসক্তি কমাতেও একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। প্লে টাইমে ক্যাপিং, দৈনন্দিন খরচের সীমা এবং হিংসা বিরোধী একাধিক পদক্ষেপও নেওয়া হয়েছে গেমের ভিতরে।

গেম শুরু হওয়ার আগেই এবার প্লেয়ারদের একটি ওয়ার্নিং দেবে BGMI। প্লেয়াররা যে ভার্চুয়াল দুনিয়ায় প্রবেশ করতে চলেছেন, তা নিয়ে তাঁরা সজাগ কি না, সেই জন্যই ওয়ার্নিং দেওয়া হবে। গেমে একটি ইন-গেম অডিও প্লে করা হবে ক্ষণে ক্ষণে, যেখানে প্লেয়ারদের অ্যালার্ট করা হবে যে, তাঁদের বাস্তব দুনিয়ার থেকে এই ভার্চুয়াল দুনিয়ার তফাৎ ঠিক কতটা। ১৮ বছরের নীচে প্রায় প্রতিটা প্লেয়ারকেই প্রথম বার BGMI খেলার আগে অভিভাবকের কাছে রেজিস্টার করতে হবে। সেই রেজিস্টার্ড ব্যক্তির ফোন নম্বরে একটি ওটিপি-ও পাঠানো হবে। আর তার পরই ১৮ বছরের নীচের প্লেয়াররা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া খেলতে পারবেন।

BGMI কর্তৃপক্ষের তরফ থেকে দাবি করা হচ্ছে, গেম-লাইফ ব্যালান্স বজায় রাখার জন্য প্লেয়ারদের কাছে ব্রেক টাইম রিমাইন্ডার অফার করা হবে। প্রতি দিন ৩ ঘণ্টার বেশি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া খেলতে পারবেন না ১৮ বছরের নীচের বয়সীরা। এছাড়াও ইন-গেম প্রাত্যহিক খরচের লিমিট বেঁধে দেওয়া হচ্ছে ৭,০০০ টাকায়। অতিরিক্ত খেলা এবং গেমের পিছনে অতিরিক্ত সময় খরচ থেকে রক্ষা করতেই ১৮ বছরের কম বয়সীদের জন্য এই একগুচ্ছ নিয়ম বেঁধে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ১.৭ আপডেটে হটফিক্স-এর ঘোষণা করল ব্যাটলগ্রাউন্ডস, এবার মিরর ওয়ার্ল্ড লবি থিম দাবি করতে পারবেন প্লেয়াররা

আরও পড়ুন: প্রতারণা ঠেকাতে ক্রাফ্টন-এর বড় পদক্ষেপ, লেটেস্ট আপডেট না করালে পাবজি নিউ স্টেট খেলতে পারবেন না গেমাররা

আরও পড়ুন: পরের মাসেই আসতে চলেছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইলের লাইট সংস্করণ, এমনটাই জানাল হল ক্রাফটনের তরফ থেকে…

Click on your DTH Provider to Add TV9 Bangla