Oppo Reno 6 Series: ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো রেনো ৬ সিরিজের দু’টি ৫জি স্মার্টফোন

ফ্লিপকার্ট, রিলায়েন্স ডিজিটাল, বিজয় সেলস, ক্রোমা, ওপ্পোর অনলাইন স্টোর এবং অন্যান্য অনেক জায়গাতে থেকেই ওপ্পো রেনো ৬ সিরিজের দু'টি ফোন কেনা যাবে।

Oppo Reno 6 Series: ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো রেনো ৬ সিরিজের দু'টি ৫জি স্মার্টফোন
ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো রেনো ৬ ৫জি এবং ওপ্পো রেনো ৬ প্রো ৫জি ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 10:57 PM

ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো রেনো ৬ ৫জি এবং ওপ্পো রেনো ৬ প্রো ৫জি এই দু’টি স্মার্টফোন। গত মে মাসে চিনে লঞ্চ হয়েছিল ওপ্পো রেনো ৬ সিরিজ। এবার ভারতে এই সিরিজের দু’টি মডেল লঞ্চ হয়েছে। চিনে অবশ্য ওপ্পো রেনো ৬ প্রো প্লাস ৫জি ফোনও লঞ্চ হয়েছিল। যদিও ভারতে এই ওপ্পো রেনো ৬ সিরিজের এই প্রিমিয়াম মডেল লঞ্চ হয়নি। ভারতে লঞ্চ হওয়া দুটো ফোন ওপ্পো রেনো ৬ ৫জি এবং ওপ্পো রেনো ৬ প্রো ৫জি- তে রয়েছে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। দুটো রঙে দেশে পাওয়া যাবে এই ফোন। একটিই র‍্যাম কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো রেনো ৬ সিরিজের এই দু’টি ফোন।

ভারতে ওপ্পো রেনো ৬ ৫জি এবং ওপ্পো রেনো ৬ প্রো ৫জি ফোনের দাম

  • ওপ্পো রেনো ৬ ৫জি ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ২৯,৯৯০ টাকা। ২৯ জুলাই থেকে কেনা যাবে এই ফোন।
  • ওপ্পো রেনো ৬ প্রো ৫জি ফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ৩৯,৯৯০ টাকা। আগামী ২০ জুলাই থেকে এই ফোন কেনা যাবে।

অরোরা স্টিল এবং স্টেলার ব্ল্যাক— এই দুই রঙে পাওয়া যাবে ওপ্পো রেনো ৬ সিরিজের দু’টি ফোন। ফ্লিপকার্ট, রিলায়েন্স ডিজিটাল, বিজয় সেলস, ক্রোমা, ওপ্পোর অনলাইন স্টোর এবং অন্যান্য অনেক জায়গাতে থেকেই এই ফোন কেনা সম্ভব। এইচডিএফসি ব্যাঙ্কের মাধ্যমে ক্রেতারা ফোন কেনার ক্ষেত্রে ট্রানজাকশন করলে ৪০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়ার সুযোগ থাকবে। একই সুযোগ পাওয়া যাবে Bajaj Finserv- এর ক্ষেত্রেও। এছাড়া পেটিএমের মাধ্যমে ১৫ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পাওয়া সম্ভব।

ওপ্পো রেনো ৬ ৫জি ফোনের ফিচার

  • Android 11-based ColorOS 11.3 দিয়ে এই ফোন পরিচালিত হয়। এখানে রয়েছে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ফ্ল্যাট AMOLED ডিসপ্লে। রিফ্রেশ রেট ৯০Hz। টাচ স্যাম্পলিং রেট ১৮০Hz। এছাড়াও এই ফোনে রয়েছে MediaTek Dimensity ৯০০ প্রসেসর। তার সঙ্গে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ রয়েছে।
  • ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। সেখানে ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরার সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর (আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স) এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। এছাড়াও এই ফোনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার।
  • কানেকটিভিটি ফিচার হিসেবে ওপ্পো রেনো ৬ ৫জি ফোনে রয়েছে ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি ৫.২, জিপিএস , একটি টাইপ সি ইউএসবি পোর্ট। ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে এই ফোনে। এছাড়া ফোনের ব্যাটারি ৪৩০০mAh। ফোনে রোজন ১৮২ গ্রাম। মাত্র ৭.৫৯ মিলিমিটার পুরু ওপ্পোর এই স্লিক, স্মার্ট ডিজাইনের ফোন।

ওপ্পো রেনো ৬ প্রো ৫জি ফোনের বিভিন্ন ফিচার

  • এই মডেলের ডিসপ্লে সাইজ ৬.৫৫ ইঞ্চি। এক্ষেত্রে ফুল এইচডি প্লাস কার্ভড AMOLED ডিসপ্লে রয়েছে। এই ফোনে রয়েছে MediaTek Dimensity ১২০০ প্রসেসর। তার সঙ্গে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে।
  • এই মডেলে রয়েছে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। ওপ্পো রেনো ৬ ৫জি ফোনের সব সেনসরই রয়েছে এখানে। তার সঙ্গে অতিরিক্ত রয়েছে একটি ২ মেগাপিক্সেলের মোনো ক্যামেরা। এখানেও ৩২ মেগাপিক্সেলের সেলফি সেনসর রয়েছে।
  • এই ফোনের ব্যাটারি ৪৫০০mAh। ফোনের ওজন ১৭৭ গ্রাম।

আরও পড়ুন- Oppo Reno 6Z: আনুষ্ঠানিক লঞ্চের আগে প্রকাশ পেল ফোনের সম্ভাব্য দাম এবং ফিচার