Realme 9 Series Phone: ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর সমেত নতুন ফোন লঞ্চ করতে চলেছে রিয়েলমি

!08 Megapixel Primary Rear Camera: বলা হচ্ছে, এই ফোন রিয়েলমি ৯ সিরিজের (Realme 9 Series) হতে চলেছে। এপ্রিল মাসে লঞ্চ হতে পারে ভারতে।

Realme 9 Series Phone: ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর সমেত নতুন ফোন লঞ্চ করতে চলেছে রিয়েলমি
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 5:27 PM

রিয়েলমি ৯ ৫জি (Realme 9 5G) এবং রিয়েলমি ৯ ৫জি এসই (Realme 9 5G SE) ফোন ভারতে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে। রিয়েলমি ৯ সিরিজের এই দুই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এবং সেখানে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। শোনা যাচ্ছে, চিনের সংস্থা রিয়েলমি এবার ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা (108 megapixel camera) সেনসর সহ- একটি স্মার্টফোন ভারতে লঞ্চ করতে চলেছে। শোনা যাচ্ছে, এই ফোনও রিয়েলমি ৯ সিরিজেরই মডেল হতে চলেছে। আর সেটি এপ্রিল মাসে দেশে লঞ্চের সম্ভাবনা রয়েছে। অনুমান করা হচ্ছে, এই ফোন রিয়েলমি ৯ প্রো হতে পারে। কারণ রিয়েলমি ৮ প্রো ফোন এই সংস্থা প্রথম মডেল ছিল যেখানে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা দেখা গিয়েছে। যদিও রিয়েলমি কোম্পানির তরফে এই প্রসঙ্গে কিছু জানানো হয়নি।

৯১মোবাইলসের রিপোর্ট অনুসারে, রিয়েলমি  সংস্থা তাদের ‘৯ সিরিজ’- এর তৃতীয় ফোন নিয়ে জোরকদমে কাজকর্ম করছে। এপ্রিল মাসে এই ফোন ভারতে আসতে চলেছে। এই স্মার্টফোনের নাম কী হতে চলেছে তা এখনও জানা যায়নি। সেই সঙ্গে এই ফোন এপ্রিল মাসের কবে ভারতে লঞ্চ হতে পারে তাও জানা যায়নি। খালি শোনা গিয়েছে যে, আসন্ন নতুন ফোনের ক্ষেত্রে ক্যামেরা স্পেসিফিকেশন উপর জোর দিয়েছে রিয়েলমি কোম্পানি। সেই জন্য ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর থাকতে পারে বলা হচ্ছে। যদি রিয়েলমির আসন্ন ফোনটি রিয়েলমি ৯ সিরিজের হয় এবং সেখানে সত্যিই ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার সেনসর থাকে, তাহলে রিয়েলমি ৯ সিরিজের এই ফোনের সর্বোচ্চ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর থাকবে।

রিয়েলমির আসন্ন এই স্মার্টফোনের অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কেও বিশেষ কিছু জানা যায়নি। অনুমান, আগামী সপ্তাহের মধ্যে এই ফোনের যাবতীয় খুঁটিনাটি তথ্য প্রকাশ করবে রিয়েলমি সংস্থা। প্রসঙ্গত উল্লেখ্য, রিয়েলমি ৯ সিরিজের যে দু’টি ফোন ভারতে ইতিমধ্যেই রিলিজ রয়েছে সেই রিয়েলমি ৯ ৫জি এবং রিয়েলমি ৯ ৫জি এসই (স্পিড এডিশন) ফোনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে। এই দুই ফোনেই ছিল সর্বোচ্চ ১২৮ জিবি স্টোরেজ, ফোনের সাইডে ফিঙ্গারপ্রিন্ট সেনসর এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও রিয়েলমি ৯ ৫জি ফোনে মিডিয়াটেক ডিমেনসিটি ৮১০ ৫জি প্রসেসর এবং রিয়েলমি ৯ ৫জি এসই ফোনে স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি প্রসেসর রয়েছে।

আরও পড়ুন- Samsung Galaxy M33 5G: ২ এপ্রিল ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি, দেখে নিন ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

আরও পড়ুন- Samsung Galaxy A12: আইফোন বা শাওমি ভুলে যান! ২০২১ সালে মুড়ি-মুড়কির মতো বিক্রি হয়েছে এই স্যামসাং হ্যান্ডসেট, জনপ্রিয়তায় ১ নম্বরে

আরও পড়ুন- OnePlus 10 Pro: ওয়ানপ্লাস ১০ প্রো ফোন ভারতে কবে লঞ্চ হতে পারে? দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন