ভারতে Redmi Note সিরিজ়ের 8 বছর, 7 কোটি 20 লাখ মডেল বিক্রির খুশিতে জনপ্রিয় দুই ফোনে ব্যাপক ছাড়

ভারতে Xiaomi-র Redmi Note সিরিজ়ের বিক্রিবাট্টা আট বছর পূর্ণ করল। সম্প্রতি সংস্থার তরফে টুইটারে জানানো হয়েছে, এই আট বছর ধরে ভারতে মোট 72 মিলিয়ন Redmi Note সিরিজ়ের ফোন বিক্রি করেছে শাওমি।

ভারতে Redmi Note সিরিজ়ের 8 বছর, 7 কোটি 20 লাখ মডেল বিক্রির খুশিতে জনপ্রিয় দুই ফোনে ব্যাপক ছাড়
ভারতে Redmi Note Series এর 8 বছর।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 2:59 PM

Xiaomi যে এই মুহূর্তে ভারতের বেস্ট-সেলিং স্মার্টফোন ব্র্যান্ড, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। বিগত তিন বছর ধরে দেশ-বিদেশি বিভিন্ন স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাগুলিকে টক্কর দিয়ে এক নম্বর জায়গা পাকা করে বসে রয়েছে। তার সবথেকে বড় কারণ হল সমস্ত ধরনের গ্রাহকের জন্য Xiaomi-র বিস্তৃত স্মার্টফোন রেঞ্জ। দেশে বাজেট সেগমেন্টে সবথেকে বেশি Xiaomi-র স্মার্টফোনই বিক্রি হয়।

ভারতে Xiaomi-র Redmi Note সিরিজ়ের বিক্রিবাট্টা আট বছর পূর্ণ করল। সম্প্রতি সংস্থার তরফে টুইটারে জানানো হয়েছে, এই আট বছর ধরে ভারতে মোট 72 মিলিয়ন Redmi Note সিরিজ়ের ফোন বিক্রি করেছে শাওমি। প্রসঙ্গত, 2014 সালে শাওমি তাদের প্রথম রেডমি নোট সিরিজ় ফোনের বিক্রয় শুরু করে ভারতে।

শাওমি-র পোর্টফোলিওর সবথেকে বেশি পরিমাণে বিক্রি হয়, যে মডেলগুলি তার অধিকাংশই Redmi Note Series-এর। গত বছর সংস্থাটি জানিয়েছিল যে, তারা সারা বিশ্বজুড়ে 240 মিলিয়ন ইউনিট স্মার্টফোন বিক্রয় করেছিল। চলতি বছরেও শীঘ্রই এই অঙ্ক শেয়ার করা হবে সংস্থার তরফে। জনপ্রিয়তার এই শিখরে পৌঁছনোর পিছনে যে কারণগুলি রয়েছে, তার অন্যতম হল রিটেল নেটওয়ার্ক বিশ্বের সমস্ত প্রান্তে ছড়িয়ে দেওয়ার কাজটি অত্যন্ত দ্রুত করেছে শাওমি। কেবল ভারতেই সংস্থার 3000 এরও বেশি স্টোর এবং সার্ভিস সেন্টার রয়েছে।

রেডমি নোট সিরিজ়ের আট বছর-পূর্তি উদযাপনে শাওমির তরফে সংস্থার লেটেস্ট দুটি Note Series ফোনের দাম 1,500 টাকা করে কমানো হয়েছে। সেই ফোন দুটি হল, Redmi Note 11 এবং Redmi Note 11S। দাম কমার ফলে এই দুই মডেলের দাম এখন ভারতে 12,999 টাকা এবং 15,999 টাকা।

এদিকে শাওমি ইতিমধ্যেই তাদের দেশের মার্কেট তথা চিনের জন্য দীর্ঘ প্রতীক্ষিত Redmi Note 12 Series নিয়ে হাজির হয়ছে। এখন এই সিরিজ়ের ফোনগুলি ভারতে কবে নাগাদ ডেবিউ করবে, সে বিষয়ে সংস্থার তরফ থেকে কিছুই জানানো হয়নি। মনে করা হচ্ছে, Redmi Note 12 Series ভারতে হাজির হতে পারে রিব্র্যান্ডেড বা রিব্যাজড্ ভার্সন হিসেবে।