ভিভো ওয়াই৭৩: আগামী এক সপ্তাহের মধ্যে ভারতে লঞ্চ হতে পারে নতুন এই স্মার্টফোন

টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, এই ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের দাম হতে পারে ২০ হাজার টাকার কাছাকাছি।

ভিভো ওয়াই৭৩: আগামী এক সপ্তাহের মধ্যে ভারতে লঞ্চ হতে পারে নতুন এই স্মার্টফোন
এই ফোনে থাকতে পারে MediaTek Helio G90 SoC।

ভিভো ওয়াই৭৩ ফোন লঞ্চ হতে চলেছে ভারতে। নির্দিষ্ট দিনক্ষণ জানা না গেলেও, শোনা গিয়েছে, আগামী সপ্তাহের মধ্যেই নাকি ভারতে লঞ্চ হবে ভিভোর এই ফোন। গুগল প্লে কনসোলে ‘আপকামিং লঞ্চ’- এর তালিকায় ভিভো- র এই মডেলের নাম দেখা গিয়েছে।

চিনের ফোন নির্মাণ সংস্থা ভিভো- র তরফে এখনও কিছু জানানো হয়নি এই ফোন লঞ্চের ব্যাপারে। তবে এই মডেলের সম্ভাব্য ফিচার ফাঁস হয়েছে অনলাইনে। সেই সঙ্গে ফোনের পিছনের অংশের ডিজাইন কেমন হতে পারে, তারও একটি সম্ভাব্য লুক প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা গিয়েছে, এই ফোনে রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। এখানেই শেষ নয়, ভারতের বাজারে ভিভো ওয়াই৭৩ ফোনের সম্ভাব্য দাম কত হতে পারে, তার আভাসও দেওয়া হয়েছে।

টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, এই ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের দাম হতে পারে ২০ হাজার টাকার কাছাকাছি। ভিভো ওয়াই৭৩ ফোনের যে লুক প্রকাশ পেয়েছে, তার পিছনের অংশ কাচের মতো স্বচ্ছ। ডায়মন্ড প্যাটার্ন আঁকা রয়েছে সেখানে। এছাড়াও রয়েছে হাল্কা বেগুনি এবং নীল রঙের আভা। ক্যামেরার ফ্ল্যাশ এবং তিনটি সেনসর (ত্রিভুজ আকারে) একটি চৌকো বাক্সে বসানো রয়েছে। এই বাক্সের অবস্থান ফোনের পিছনের অংশের উপরে কোণের দিকে।

এই ফোনে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের মেন সেনসর, যা ওই ত্রিভুজ আকারে বসানো লেন্সের উপরেরটি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও আরও দু’টি সেনসর থাকবে এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। ফোনের সামনের অংশের ডিজাইন এখনও প্রকাশ পায়নি। তবে অনুমান করা গিয়েছে যে, এই ফোন বেশ স্লিম অর্থাৎ সরু এবং পাতলা মডেল হবে।

আরও পড়ুন- ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি, কী কী বৈশিষ্ট্য থাকতে পারে নতুন এই স্মার্টফোনে?

ভিভো ওয়াই৭৩ ফোনের সম্ভাব্য ফিচার

১। টিপস্টার মুকুল শর্মাই জানিয়েছেন, এই ফোনে থাকতে পারে AMOLED ডিসপ্লে। ৮ জিবি র‍্যাম এবং ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরা থাকতে পারে এই ফোনে।

২। গুগল কনসোল ছাড়া IMEI ডেটাবেসেও দেখা গিয়েছে এই ফোন। শোনা যাচ্ছে, V2059 মডেল নম্বর নিয়ে লঞ্চ হতে পারে ভিভো ওয়াই৭৩ ফোন।

৩। এই ফোনে থাকতে পারে MediaTek Helio G90 SoC। অ্যানড্রয়েড ১১ সফটওয়্যারও থাকতে পারে এই ফোনে। এছাড়াও এই ফোনে থাকতে পারে একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে।