Vivo Tablet: এই প্রথম ট্যাবলেট নিয়ে আসছে ভিভো, থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর

Vivo Pad Specs, Features: এবার ট্যাবলেট নিয়ে আসছে ভিভো। কোম্পানির সেই প্রথম ট্যাবলেটে একটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর থাকতে পারে বলে জানা গিয়েছে। অন্য়ান্য ফিচার্স দেখে নিন।

Vivo Tablet: এই প্রথম ট্যাবলেট নিয়ে আসছে ভিভো, থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 11:31 AM

এই প্রথম কোনও ট্যাবলেট লঞ্চের পরিকল্পনা করছে ভিভো। সংস্থার এই ট্যাবলেট নিয়ে দীর্ঘ দিন জল্পনা চলেছে। চলতি বছরের জানুয়ারি মাসেই সেই ভিভো ট্যাবলেট (Vivo Tablet) লঞ্চ হওয়ার কথা ছিল। কিন্তু বিশ্বব্যাপী চিপসেটের ঘাটতির কারণে পরবর্তীতে তা পিছিয়ে যায়। কয়েক দিন আগেই ভিভোর ভাইস প্রেসিডেন্ট সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানান, ২০২২ সালের প্রথম কোয়ার্টারে লঞ্চ করতে পারে ভিভোর প্রথম ট্যাবলেট (Vivo First Tablet)।

আর সেখান থেকেই মনে করা হচ্ছে, ২০২২ সালের জানুয়ারি থেকে জুন মাসের মধ্যেই লঞ্চ করতে পারে ভিভোর ট্যাবলেট। যদিও এই Vivo Tablet-এর ফিচার্স বা স্পেসিফিকেশনস সংক্রান্ত কোনও তথ্য এখনও পর্যন্ত কোম্পানির তরফ থেকে জানানো হয়নি। তবে এক চাইনিজ টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশন নামে সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল রয়েছে যাঁর, তিনি জানিয়েছেন যে, আসন্ন এই ভিভো ডিভাইসে একটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দেওয়া হতে পারে। এই খবরটি সর্বপ্রথম প্রকাশ করা হয় GSMArena-র তরফ থেকে।

এই ট্যাবলেটের নাম এখনও পর্যন্ত জানা যায়নি। তবে হতে পারে সেই ডিভাইসের নাম ভিভো প্যাড (Vivo Pad)। এই একই কাণ্ড আবার রিয়েলমির ট্যাবলেটের সঙ্গেও হয়েছিল এবং তার নাম এখন রিয়েলমি প্যাড। সূত্রের খবর, চিনা টেক জায়ান্ট ভিভোর তরফ থেকে আসন্ন এই ট্যাবলেটের ট্রেডমার্কও ফাইল করা হয়েছে ভিভো প্যাড নামেই। চলতি বছর জুন মাসেই ক্লাস ৯-এর অধীনে ইউরোপিয়ান ইউনিয়ন ইন্টেলেকচুয়াল প্রপার্ট অফিসে (EUIPO) সেই ট্রেডমার্ক ফাইল করা হয়েছিল। তার মধ্যেই রয়েছে একাধিক প্রডাক্ট ক্যাটেগরি যেমন, পিডিএ ও ট্যাবলেট।

একটি ভিভো ডিভাইস খুব সম্প্রতি TUV-র ওয়েবসাইটে দেখা গিয়েছে। মনে করা হচ্ছে, সেটিই আসলে ভিভোর প্রথম ট্যাবলেট, যার সম্ভাব্য নাম ভিভো প্যাড। সেই প্ল্যাটফর্মে ভিভো ট্যাবের উপস্থিতি থেকে ইঙ্গিত মিলেছে যে, তাতে একটি ৮,০৪০এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

এদিকে ভিভো ছাড়াও ট্যাবলেট লঞ্চের পরিকল্পান করছে ওয়ানপ্লাস এবং ওপ্পো। ২০২২ সালেই এই দুই কোম্পানির প্রথম ট্যাবলেট লঞ্চ করে যাবে বলে জানা গিয়েছে। জুলাই মাসে ওয়ানপ্লাস প্যাড (OnePlus Pad) EUIPO-র কাছে ট্রেডমার্ক ফাইল করে রেখেছিল। এদিকে ওপ্পো প্যাড-এর (Oppo Pad) একাধিক ছবি লিক হয়েছে খুব সম্প্রতি। সেখান থেকে আসন্ন এই ট্যাবলেটের গুরুত্বপূর্ণ কিছু ফিচার্স সম্পর্কে একাধিক তথ্য জানা গিয়েছে।

এই ওপ্পো প্যাড-এর ডিসপ্লেতে থাকতে পারে একটি ১২০Hz স্ক্রিন এবং পারফরম্যান্সের জন্য ফোনটিতে একটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দেওয়া হতে পারে। ৬জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে এই ফোনের। সফ্টওয়্যারের দিক থেকে এই ট্যাবলেটে চালিত হবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক কালারওএস ১২-র সাহায্যে।

চলতি বছরের সেপ্টেম্বরেই প্রথম ট্যাবলেট লঞ্চ করেছে রিয়েলমি। ভারতে সেই রিয়েলমি প্যাড-এর দাম শুরু হচ্ছে ১৩,৯৯৯ টাকা থেকে। এই ট্যাবলেটে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর, যা ডলবি অ্যাটমোস সাউন্ড সাপোর্ট করে। এই ট্যাবলেটে রয়েছে একটি ১০.৪ ইঞ্চির WUXGA+ ডিসপ্লে। এছাড়াও অত্যন্ত শক্তিশালী একটি ৭,১০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে রিয়েলমি প্যাড ট্যাবলেটে, যা ১৮ ওয়াট কুইক চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: Poco Laptop In India: ভারতে ল্যাপটপ নিয়ে আসছে পোকো, ১৬ ইঞ্চির স্ক্রিন ও ৩,৬২০এমএএইচ ব্যাটারি

আরও পড়ুন: Moto Tab G70: ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের সাইটে মোটো ট্যাব জি৭০- র নাম, দ্রুত ভারতে লঞ্চের সম্ভাবনা

আরও পড়ুন: Spotify Car View Feature: গাড়িচালকদের জন্য অত্যন্ত জরুরি এই ফিচার তুলে নিল স্পটিফাই, এখনই আসছে না কোনও বিকল্প