WhatsApp: এবার আপনার বন্ধুর ছবিতে ক্লিক করলেই তাঁর স্টেটাস আপডেট দেখাবে হোয়াটসঅ্যাপ

Status Update In Chat List: হোয়াটসঅ্যাপে এবার চ্যাট লিস্টেই স্টেটাস আপডেট দেখতে পারবেন ব্যবহারকারীরা। যেখানে হোয়াটসঅ্যাপে কন্ট্যাক্ট দেখানো হয়, সেই প্রোফাইল পিকচারে ট্যাপ করলেই দেখা যাবে তাঁর স্টেটাস আপডেটটি।

WhatsApp: এবার আপনার বন্ধুর ছবিতে ক্লিক করলেই তাঁর স্টেটাস আপডেট দেখাবে হোয়াটসঅ্যাপ
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2022 | 1:55 PM

সরাসরি চ্যাট লিস্ট (Chat list) থেকে গ্রাহকদের স্টেটাস আপডেট (Status Update) দেখানোর ক্ষমতা পেতে চলেছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটির স্টেটাস দেখার এহেন ফিচার গ্রাহকদের জন্যও অত্যন্ত সহায়ক হতে চলেছে। কারণ, খুব দ্রুত তাঁরা নির্দিষ্ট কন্ট্যাক্টের স্টেটাস আপডেট দেখে নিতে পারবেন। এই ফিচারটির পাশাপাশিই আবার ডেস্কটপের জন্য একটি গ্রুপ পোল ফিচার নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্যরা নির্দিষ্ট অপশনে ভোট দিয়ে নিজেদের মতামত জানাতে পারবেন।

হোয়াটসঅ্যাপ ফিচার্স ট্র্যাকার ডব্লুএবিটাইনফো-র একটি রিপোর্টে বলা হয়েছে, মেটা বা ফেসবুকের ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি স্টেটাস আপডেটের একটি জরুরি ফিচার নিয়ে কাজ করছে। এর সাহায্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সরাসরি চ্যাট নিস্ট থেকে যখন কোনও কন্ট্যাক্ট সার্চ করবেন, তখনই দেখে নিতে পারবেন তাঁদের স্টেটাস আপডেটও। কোনও কন্ট্যাক্টের প্রোফাইল পিকচারে যখন ইউজাররা ট্যাপ করবেন, তখন তাঁদের স্টেটাস আপডেটও দেখা যাবে। ইনস্টাগ্রাম স্টোরিজ় যে ভাবে দেখা যায়, সেই ভাবেই হোয়াটসঅ্যাপের স্টেটাস আপডেটও এবার থেকে দেখা যাবে।

WhatsApp Status Update In Chat List

ছবি সৌজন্যে ডব্লুএবিটাইনফো।

ইনস্টাগ্রাম স্টোরিজ়ের মতো ইন্টার‌্যাক্টিভ এক্সপিরিয়েন্স দেওয়ার মতো স্টেটাস আপডেট ফিচারটি ২০১৭ সালেই নিয়ে এসেছিল হোয়াটসঅ্যাপ। সেই ফিচারটি আরও জনপ্রিয় করতে এবং সর্বোপরি অনেক মানুষের বোধগম্য করতেই তাতে নতুন বৈশিষ্ট্য যোগ করছে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি।

কীভাবে সরাসরি চ্যাট লিস্টে হোয়াটসঅ্যাপ স্টেটাস দেখা যাবে, তার একটি স্ক্রিনশটও প্রকাশ করেছে ডব্লুএবিটাইনফো। হোয়াটসঅ্যাপ ডেস্কটপের ফিউচার বিল্ড থেকে সেটি নেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ইউজারদের জন্যই ফিচারটি উপলব্ধ হতে চলেছে বলে খবর। হোয়াটসঅ্যাপ মোবাইল ক্লায়েন্টদের জন্য এর বিটা ভার্সনটি শীঘ্রই উপলব্ধ হতে চলেছে বলে জানা গিয়েছে।

এর পাশাপাশিই হোয়াটসঅ্যাপ স্টেটাসে কুইক রিঅ্যাকশন ফিচারটিও যুক্ত হতে চলেছে। এই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কোনও স্টেটাস আপডেটে নিজেদের মতামত জানাতে পারবেন আটটি ইমোজির মাধ্যমে।

এদিকে হোয়াটসঅ্যাপ একটি নতুন ডেস্কটপ বিটা ভার্সনও লঞ্চ করেছে, যার মাধ্যমে ইউজাররা গ্রুপ পোল ক্রিয়েট করতে পারবেন। ডব্লুএবিটাইনফোর একটি রিপোর্ট থেকে এমনই তথ্য মিলেছে। এই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্যরা যে কোনও বিষয়ে নিজেদের মতামত জানাতে ভোট দিতে পারবেন। তার জন্য থাকবে একাধিক অপশন। যদিও কোন গ্রুপ মেম্বার কোন অপশনে ভোট দিয়েছেন, সেগুলি জানা যাবে না।

আরও পড়ুন: নাম, ফোন নম্বর, ঠিকানা, গুগলের কাছে থাকা আপনার সব তথ্য এবার সরাতে পারবেন, কীভাবে?

আরও পড়ুন: এই প্রথম ‘দোকান’ খুলছে ফেসবুক, মেটা স্টোরে যা মিলবে, পৃথিবীর কোথাও পাবেন না

আরও পড়ুন: একঘেঁয়ে অপারেটিং সিস্টেমে বিরক্ত? অ্যান্ড্রয়েড ফোনের ভোল বদলে দিতে পারে নাথিং লঞ্চার, কীভাবে?