Viral News: পড়তে হবে, না হলে পিছিয়ে পড়তে হবে! ছোট্ট বোনকে কোলে নিয়েই ক্লাস করছে মণিপুরের ১০ বছরের মেয়ে

Manipur News: মণিপুরের ১০ বছরের একটি মেয়ের সন্ধান মিলল, যাকে দেখা গেল ছোট্ট বোনকে কোলে নিয়ে ক্লাস করতে। সেই মেয়েটির পড়াশোনার দায়িত্ব নিলেন সে দেশের এক মন্ত্রী।

Viral News: পড়তে হবে, না হলে পিছিয়ে পড়তে হবে! ছোট্ট বোনকে কোলে নিয়েই ক্লাস করছে মণিপুরের ১০ বছরের মেয়ে
বোনকে কোলে নিয়েই ক্লাস করছে ছোট্ট পামেই।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2022 | 8:17 PM

শিক্ষার কোনও বিকল্প নেই এই দুনিয়ায়। তাই শিক্ষিত হতে, সর্বোপরি জ্ঞান আহরণ করতে মানুষ দুনিয়ার যে কোনও প্রান্তে যেতে পারেন। সেই কথাটাই চোখের সামনে আরও একবার জ্বলজ্বল করে উঠল। মণিপুরের (Manipur) ছোট্ট একটি মেয়ের সন্ধান মিলল, যা বয়স মাত্র ১০ বছর। বোনকে কোলে নিয়েই ক্লাসে গেল সে। আর সেই ছবিই যেন নেটদুনিয়ার নজর কেড়ে নিয়েছে। চতুর্থ শ্রেণীর পড়ুয়া ছোট্ট সেই মেয়েটির নাম মেইনিংসিনলিউ পামেই। ছবিটি এতটাই ভাইরাল (Viral) হয়েছে যে, তা নজর কেড়ে নিয়েছে মণিপুরের বিদ্যুৎ, বন ও পরিবেশমন্ত্রী বিশ্বজিৎ সিংয়ের।

ছোট্ট মেয়ে পামেই-এর সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে বিশ্বজিৎ সিং বলছেন, “শিক্ষার জন্য ছোট্ট এই মেয়েটির উৎসর্গ আমাকে অবাক করে দিয়েছে! ছোট্ট বোনের যত্ন নিতে মণিপুরের তামেংলং থেকে মেইনিংসিনলিউ পামেই নামের ১০ বছরের এই মেয়েটি তাকে স্কুলেই নিয়ে চলে আসে। কারণ, বাড়িতে তার বোনকে একাই রেখে আসতে হত। তার মা-বাবা চাষবাস করেন। তাই মা-বাবার অনুপস্থিতিতে ছোট্ট বোনকে দেখার দায়িত্ব তারই।”

পামেইকে সাহায্য করতে তিনি তার আত্মীয়দের সঙ্গে যোগাযোগ করেন এবং তাঁদের সঙ্গে দেখা করার জন্য ইম্ফলেও আসার আমন্ত্রণ জানিয়েছেন রাজ্যের মন্ত্রী বিশ্বজিৎ সিং। তাঁর কথায়, “আমি সোশ্যাল মিডিয়ায় এই খবরটি লক্ষ্য করার পর আমরা তার পরিবারকে খুঁজে বের করেছি এবং তাদের জানিয়েছি যে, পামেইকে ইম্ফলে নিয়ে আসতে। তার পরিবারের সঙ্গে কথা বলেছি যে, সে স্নাতক না হওয়া পর্যন্ত আমি ব্যক্তিগত ভাবে তার পড়াশোনার যত্ন নেব। তার উৎসর্গের জন্য আমি সত্যিই গর্বিত!”

পামেইয়ের পরিবার উত্তর মণিপুরের তামেংলং জেলায় বসবাস করেন। তামেংলং জেলার আধিকারিকদের মতে, যেহেতু মেয়েটির বাবা-মা দিনের বেলা কৃষিকাজের জন্য বাড়ির বাইরে ছিলেন, তাই মেয়েটি তার ক্লাসে ছোট্ট বোনকে সঙ্গে নিয়েই উপস্থিত হয়ে গিয়েছিল। জানা গিয়েছে, পামেই-এর বোনের বয়স মাত্র ২ বছর। মণিপুরের তামেংলং জেলার ডাইলং প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করে ১০ বছরের ছোট্ট পামেই।

আরও পড়ুন: আধার কার্ডে নাম ‘মধু কা পাঁচওয়া বাচ্চা’, স্কুলে ভর্তিই হতে পারল না উত্তরপ্রদেশের ছোট্ট মেয়ে

আরও পড়ুন: চাঁদিফাটা রোদে রাস্তায় ঘুরছে তৃষ্ণার্ত বাঁদর, জল খাওয়ালেন ট্র্যাফিক পুলিশ

আরও পড়ুন: আইপিএলে চুম্বনরত অবস্থায় দেখা গেল যুগলকে, ঝড়ের গতিতে ভাইরাল হল পোস্ট!