Joygaon: মর্মান্তিক! নদীর পাড় ভেঙে তোর্সার তোড়ে ভেসে গেল দুই শিশু

Alipurduar: হঠাৎ নদীর পাড় ভেঙে দুই শিশু তোর্সায় ভেসে যায়। দুই শিশুর এক জনের বয়স আট বছর এবং অন্য জনের বয়স দশ বছর।

Joygaon: মর্মান্তিক! নদীর পাড় ভেঙে তোর্সার তোড়ে ভেসে গেল দুই শিশু
তোর্সা নদীতে বাড়ছে জলস্তর (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 3:50 PM

জয়গাঁ: লাগাতার বৃষ্টিতে জেরবার উত্তরবঙ্গের (North Bengal Weather) বিস্তীর্ণ এলাকায়। তিস্তা, তোর্সা সহ উত্তরের নদীগুলির জলস্তর বাড়তে শুরু করেছে। ফুঁসছে নদীর জল। এরই মধ্যে মর্মান্তিক ঘটনা আলিপুরদুয়ারের জয়গাঁ (Joygaon) থানা এলাকায়। তোর্সার জলের তোড়ে ভেসে গেল একই পরিবারের দুই শিশুকন্যা।

আজ জয়ঁগার এক নম্বর গ্ৰাম পঞ্চায়েতের ছোট মেচিয়াবস্তি এলাকার বাসিন্দা শফিক আনসারির তাঁর দুই শিশুকন্যাকে সঙ্গে নিয়ে তোর্সার ধারে শৌচকর্ম করতে গিয়েছিলেন। তখনই হঠাৎ নদীর পাড় ভেঙে দুই শিশু তোর্সায় ভেসে যায়। দুই শিশুর এক জনের বয়স আট বছর এবং অন্য জনের বয়স দশ বছর।

প্রত‍্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই দুই শিশুকে উদ্ধারের জন‍্য প্রাণপণ চেষ্টা করে স্থানীয়রা। কিন্তু তোর্সার এখন কার্যত ফুঁসছে। আর নদীর প্রবল স্রোত দুই শিশুকে ভাসিয়ে নিয়ে যায় । এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ইতিমধ্যেই ঘটনাস্থলে এসে পৌঁছেছে জয়ঁগা থানার পুলিশ। দুই শিশুর খোঁজ এখনও চালিয়ে যাচ্ছেন তাঁরা। কিন্তু এখনও পর্যন্ত আশানুরূপ কিছু খবর পাওয়া যায়নি।

এদিকে সময় যত এগোচ্ছে, তত ওই দুই শিশুকে উদ্ধারের সম্ভাবনাও ক্ষীণ হয়ে আসছে।

এর পাশাপাশি, তিস্তা নদীতেও আচমকাই জলস্তর বাড়তে শুরু করেছে। যার জেরে বন্যা দুর্গত বহু মানুষ। পরিস্থিতি সরজমিন তদন্ত করতে তিস্তা নদী সংলগ্ন বিভিন্ন এলাকা দল নিয়ে রাতভর ঘুরে দেখলেন পুলিশ সুপার।

জলপাইগুড়ি তিস্তা ব্রিজ সংলগ্ন বিবেকানন্দ পল্লিতে হাজার চারেক মানুষ বসবাস করে। সেই এলাকায় এখন জল ঢুকতে শুরু করেছে তিস্তার। এই খবর পেয়ে রাতেই টিম নিয়ে পৌঁছে যান পুলিশ সুপার দেবর্ষি দত্ত। পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। এরপর স্থানীয় বাসিন্দাদের সঙ্গে বাঁধ মেরামতের কাজে হাত কাজে লাগায় পুলিশ। পাশাপাশি ভূটান পাহাড়ে অবিরাম বৃষ্টির জেরে জলঢাকা নদীতেও জলস্ফীতি হয়েছে। আর এর জেরে জলঢাকা নদীর উভয় পারে জারি করা হয়েছে হলুদ সংকেত সেচ দপ্তর সুত্রে জানা গেছে।

এদিকে, পাহাড়ে একটানা বৃষ্টির জেরে ডুয়ার্স থেকে লাভা এবং গরুবাথান যাওয়ার রাস্তায় ধস নেমেছে। সঙ্গে পাহাড় তেকে কাদাজলের স্রোত নেমে এসে যান চলাবন্ধ হয়ে গিয়েছে।

কালিম্পং পৌরসভার একাধিক ওয়ার্ডে ধস নেমে বিপর্যস্ত ঘরবাড়ি, ভেঙে পড়েছে একাধিক এলাকার গার্ডওয়াল। বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও প্রশাসন সূত্রে জানা গিয়েছে। রাস্তায় গাছ পড়ে মৃত্যু হয়েছে একজনের। কালিম্পং পুরসভা এলাকায় ৪, ১৫, ১৮ ও ২১ নম্বর ওয়ার্ডে ধস নেমে ক্ষতিগ্রস্ত হয়েছে এলাকা। ব্লক, পুরসভা ও জেলাস্তরের বিপর্যয় মোকাবিলা টিম কাজ করছে ওইসব এলাকায়।

আরও পড়ুন : North Bengal Weather: গর্জন বাড়ছে তিস্তার! দক্ষিণের পর এবার ভয় ধরতে শুরু করেছে উত্তরবঙ্গে