Bankura: ‘দল সঙ্কটে,প্রয়োজনে হাতে পায়ে ধরে ক্ষমা চাইব’ আচমকা কী হল তৃণমূলের অরূপের?

Bankura: এরপর নিজের বক্তব্যের সমর্থনে অরূপ চক্রবর্তী বলেন,"গত পঞ্চায়েত নির্বাচনে রাগ অভিমান করে অনেকেই বিরোধী দলে চলে গিয়েছিল। তাঁরা আমাদের সম্পদ। কেউ দোষ করে থাকলে তিনি পায়ে ধরে ক্ষমা চেয়ে নেবেন। কিন্তু তাঁদের ফিরিয়ে এনে ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক দেওয়া হয়েছে।"

Bankura: 'দল সঙ্কটে,প্রয়োজনে হাতে পায়ে ধরে ক্ষমা চাইব' আচমকা কী হল তৃণমূলের অরূপের?
অরূপ চক্রবর্তী, তৃণমূল প্রার্থীImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2024 | 11:04 AM

বাঁকুড়া: ‘দল মুমূর্ষু অবস্থায় রয়েছে। সঙ্কটজনক অবস্থা। প্রয়োজনে হাতে পায়ে ধরে ক্ষমা চাইবো। তবু ঐক্যবদ্ধ ভাবে লড়াই করুন।’ কর্মীদের সঙ্গে বৈঠকে দলীয় কর্মীদের এমন বার্তা দিয়ে বিতর্কে জড়ালেন বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী। ‘ঝুলি থেকে আসল কথাটা বলে ফেলেছেন।’ লড়াইয়ের আগেই হার স্বীকার করে নিচ্ছেন কটাক্ষ বিজেপি প্রার্থী সুভাষ সরকারের।

গত গ্রাম পঞ্চায়েত নির্বাচনে বাঁকুড়া জেলায় গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত হতে হয়েছিল শাসক দল তৃণমূলকে। বহু ক্ষেত্রে গোঁজ প্রার্থী দিয়ে আবার কোথাও সরাসরি বিরোধী দলে গিয়ে বিক্ষুব্ধরা বিপাকে ফেলেছিল। অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ শীর্ষ নেতৃত্বের বারংবার হুঁশিয়ারি সত্বেও সেই গোষ্ঠীদ্বন্দ্ব এড়াতে পারেনি তৃণমূল। পঞ্চায়েত নির্বাচনের ফল ঘোষণার পর পঞ্চায়েত গঠনের প্রয়োজনে বহু ক্ষেত্রে সেই বিক্ষুব্ধদের ঘরে ফেরাতে বাধ্য হয় শাসকদল।

এবার লোকসভা নির্বাচনের মুখে সেই বিক্ষুব্ধদের জন্য দরজা ‘হাট’ করে খুলে দিল তৃণমূল। শুধু বিক্ষুব্ধদের দলে আহ্বান জানিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধ ভাবে লড়াইয়ের ডাক দিয়েছে তাই নয়, প্রয়োজনে বিক্ষুব্ধ ও অভিমানীদের পায়ে ধরে দলে ফেরানোর বার্তাও দিয়ে রাখল তৃণমূল। বাঁকুড়া লোকসভার তৃণমূল প্রার্থী তথা বাঁকুড়া সাংগঠনিক জেলার সভাপতি অরূপ চক্রবর্তী গতকাল বাঁকুড়ার তৃণমূল ভবনে বাঁকুড়া ২ নম্বর ব্লকের কর্মীদের সঙ্গে বৈঠকে কর্মীদের বলেন, “ঐক্যবদ্ধ ভাবে দল করতে হবে। যারা তা পারবেন না তাঁরা দয়া করে দল ছেড়ে চলে যান। দলের এই মুমূর্ষু অবস্থায় আমি বিভাজন হতে দেব না। প্রয়োজনে পায়ে ধরে নেব।” এরপরই দলের কর্মীদের প্রতি অরুপ চক্রবর্তীর বার্তা, “এখন একটা সঙ্কট। যুদ্ধ শুরু হচ্ছে। এই সময় কে বড় কে ছোট তা দেখার সময় নয়। মনোমালিন্য,মান অভিমান দূরে ঠেলে সকলে একসঙ্গে লড়াই করুন।”

এরপর নিজের বক্তব্যের সমর্থনে অরূপ চক্রবর্তী বলেন,”গত পঞ্চায়েত নির্বাচনে রাগ অভিমান করে অনেকেই বিরোধী দলে চলে গিয়েছিল। তাঁরা আমাদের সম্পদ। কেউ দোষ করে থাকলে তিনি পায়ে ধরে ক্ষমা চেয়ে নেবেন। কিন্তু তাঁদের ফিরিয়ে এনে ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক দেওয়া হয়েছে।”

অরূপ চক্রবর্তীর এই মন্তব্যে হাতে মনে হয় অস্ত্র পেয়েছে বিজেপি। বাঁকুড়া লোকসভার বিজেপি প্রার্থী সুভাষ সরকারের কটাক্ষ,” অরূপ চক্রবর্তী আসলে তৃণমূলের আসল অবস্থাটাই বলে ফেলেছেন। একথা বলার অর্থ লড়াইয়ের আগেই তিনি হার স্বীকার করে নিয়েছেন।”