RG Kar Case: ঠিক কী হয়েছিল সেদিন আরজি করে? সিবিআই-রাজ্যপালের কাছে যেতে চলেছে সবথেকে বিস্ফোরক তথ্য

RG Kar Case: স্বাস্থ্য দফতরের ইস্যু করা ৬ অগস্টের অর্ডার কপির মধ্যেই লুকিয়ে আরজি কর কাণ্ডের আসল রহস্য, দাবি সার্ভিস ডক্টর্স ফোরামের। স্বাস্থ্য দফতরের তরফে ইস্যু করা অর্ডার কপি নিয়ে দ্বারস্থ হতে চলেছেন সিবিআই থেকে রাজ্যপালের কাছে।

RG Kar Case: ঠিক কী হয়েছিল সেদিন আরজি করে? সিবিআই-রাজ্যপালের কাছে যেতে চলেছে সবথেকে বিস্ফোরক তথ্য
দিকে দিকে চলছে প্রতিবাদ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2024 | 3:44 PM

বাঁকুড়া: স্বাস্থ্য দফতরের তরফে ইস্যু করা ৬ অগস্টের একটি অর্ডারের মধ্যেই লুকিয়ে রয়েছে আরজি কর কাণ্ডের আসল রহস্য। এই দাবি করে এবার সিবিআই ও রাজ্যপালের দ্বারস্থ হতে চলেছে সার্ভিস ডক্টর্স ফোরাম। ফোরামের তরফে ওই অর্ডারে থাকা তিন চিকিৎসককে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইয়ের কাছে আবেদন জানানো হবে বলেও জানানো হয়েছে। 

গত ৬ অগস্ট স্বাস্থ্য দফতরের তরফে ইস্যু করা একটি অর্ডার কপি প্রকাশ্যে আসে।  যে অর্ডারে স্বাক্ষর রয়েছে স্বাস্থ্য দফতরের ডিএম এস ও ডিএইচই-র। অর্ডারে সৌপ্তিক রায়, অভীক দে ও সৌরভ পাল নামে তিন চিকিৎসককে স্বাধীনতা দিবসের প্যারেডের রিহার্সালের জন্য আরজি কর হয়ে এসএসকেএমে আসতে বলা হয়। এই অর্ডারের বিভিন্ন অসঙ্গতি নিয়ে প্রশ্ন তুলেছে সার্ভিস ডক্টরস ফোরাম। 

কী কী অসঙ্গতি?

এই খবরটিও পড়ুন

প্রথমত, অন্য তিনদিন ওই তিন চিকিৎসক পড়ুয়াকে সকাল সাড়ে সাতটায় আসতে বলা হলেও আরজি করে যেদিন তিলোত্তমা খুন হন সেদিন ভোর সাড়ে পাঁচটায় আসতে বলা হয়েছিল। কিন্তু কেন? সেই প্রশ্ন উঠেছে। দ্বিতীয়ত, ওই তিন চিকিৎসক পড়ুয়া আরজি করে পৌঁছে কোন আধিকারিকের কাছে রিপোর্টিং করবেন তার কোনও স্পষ্ট উল্লেখ নেই অর্ডারে। তৃতীয়ত,  স্বাধীনতা দিবসের প্যারেডের রিহার্সালের জন্য ওই তিন চিকিৎসক পড়ুয়াকে এসএসকেএমে ডাকা হলেও, তাদের কেন আরজি কর হয়ে ঘুরে যাওয়ার অর্ডার দেওয়া হল?  

৬ অগস্টের অর্ডারে এই তিন অসঙ্গতির কথা তুলে ধরে সার্ভিস ডক্টর্স ফোরামের দাবি, এই তিন প্রশ্নের উত্তরেই লুকিয়ে রয়েছে আরজি কর কাণ্ডের আসল রহস্য। সার্ভিস ডক্টর্স ফোরামের দাবি, এই অর্ডার কপি সিবিআই এর হাতে তুলে দেওয়ার পাশাপাশি শনিবার তা রাজ্যপালের হাতে তুলে দেওয়া হবে। পাশাপাশিব এই অর্ডারে যে চিকিৎসকদের নাম রয়েছে এবং যে স্বাস্থ্য আধিকারিকদের স্বাক্ষর রয়েছে তাঁদের প্রত্যেকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার দাবিও সিবিআইয়ের কাছে জানানো হবে।