এবার বীরভূম, বাজ পড়ে মৃত্যু ২ জনের

শান্তিনিকেতনের বল্লভপুরের সরকারডাঙা ও রাজনগর এলাকায় বাজ পড়ে মারা গেলেন দুই ব্যক্তি। একজন গৃহবধূ, অন্যজন প্রৌঢ়।

এবার বীরভূম, বাজ পড়ে মৃত্যু ২ জনের
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 7:50 PM

বীরভূম: সোমবার রাজ্যজুড়ে বজ্রাঘাতে মৃত্যু হয়েছে ২৭ জনের। মঙ্গলবার মারা গেলেন আরও দু’জন। এবার বীরভূম। শান্তিনিকেতনের বল্লভপুরের সরকারডাঙা ও রাজনগর এলাকায় বাজ পড়ে মারা গেলেন দুই ব্যক্তি। একজন গৃহবধূ, অন্যজন প্রৌঢ়।

এদিন বিকালে জেলায় প্রবল ঝড় বৃষ্টি শুরু হয় বীরভূমে। জানা গিয়েছে, সে সময় বাড়ির বাইরে হাঁসের ছানাকে ঘরে আনতে যান শান্তিনিকেতন থানার বল্লভপুরের সরকারডাঙা গ্রামের গৃহবধূ মুলি হেমব্রম। সে সময় একটা বাজ পড়ে। বজ্রাঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২৮ বছরের ওই গৃহবধূর।

অন্যদিকে, সিউড়ি বিধানসভার রাজনগর ব্লকের ভবানীপুর অঞ্চলের বেলেরা গ্রামে বাজ পড়ে মৃত্যু হয়েছে সুকুমার গড়াই নামে এক ব্যাক্তির। জানা গিয়েছে, কৃষিকাজের জন্য মাঠে ছিলেন তিনি। সেসময় এই দুর্ঘটনা। এই মৃত ব্যক্তির পরিবারের পাশে দাঁড়াতে ঘটনাস্থলে সঙ্গে সঙ্গে ছুটে গিয়েছেন সিউড়ির বিধায়ক বিকাশ রায় চৌধুরী। ঘটনায় গভীর দুঃখপ্রকাশ করে মৃতের পরিবারের পাশে থাকার আশ্বাস দেন তিনি।

অন্যদিকে নদিয়া জেলায় ফের আজ বাজ পড়ে মৃত্যু হয়েছে একজনের। রানাঘাটের চাপরায় চাষের জমিতে কাজ করার বজ্রাঘাতে আহত হন হাসান মণ্ডল নামে বছর ৪৮-এর এক ব্যক্তি। স্থানীয়রা তাঁকে রানাঘাট মহাকুমা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। ঘটনায় এলকায় শোকের আবহ তৈরি হয়েছে।

আরও পড়ুন: রাজ্যে একদিনে বজ্রপাতে মৃত ২৭! ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা কেন্দ্র-রাজ্যের 

সোমবার রাজ্যজুড়ে ২৭ জনের মৃত্যু হয়েছে বজ্রাঘাতে। এই ঘটনায় দুঃখপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্র ও রাজ্য থেকে মৃতদের পরিবারকে দু’ লক্ষ টাকা করে সাহায্য দেওয়ার কথা ঘোষণা হয়েছে। এর মধ্যে মঙ্গলবার অকালে আরও দুটো প্রাণ চলে গেল বজ্রাঘাতে।