Rampurhat Medical College Hospital: চিকিৎসার গাফিলতির অভিযোগ, মৃত্যু শিশুর

Rampurhat Medical College Hospital: গত বৃহস্পতিবার বীরভূমের মুরারয়ের আফসানা খাতুন মুরারই হাসপাতালে বৃহস্পতিবার এক শিশু জন্ম দেন। পরবর্তীকালে আফসানা খাতুনের শারীরিক অবস্থার অবনতি ঘটে। তাঁকে মুরারই গ্রামীণ হাসপাতাল থেকে স্থানান্তরিত করে রামপুরহাট গর্ভমেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

Rampurhat Medical College Hospital: চিকিৎসার গাফিলতির অভিযোগ, মৃত্যু শিশুর
রামপুরহাট মেডিক্যাল কলেজে উত্তেজনাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2024 | 11:45 PM

রামপুরহাট: চিকিৎসার গাফিলতির অভিযোগ মৃত্যু। রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু এক শিশুর। ঘটনায় তোলপাড় হাসপাতাল। কর্তব্যরত নার্স ও ডাক্তারদের দিকে আঙুল তুলেছে মৃতের পরিবার।

গত বৃহস্পতিবার বীরভূমের মুরারয়ের আফসানা খাতুন মুরারই হাসপাতালে বৃহস্পতিবার এক শিশু জন্ম দেন। পরবর্তীকালে আফসানা খাতুনের শারীরিক অবস্থার অবনতি ঘটে। তাঁকে মুরারই গ্রামীণ হাসপাতাল থেকে স্থানান্তরিত করে রামপুরহাট গর্ভমেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে এসে আফসানা খাতুনকে ভর্তি করা হলে হাসপাতলে কর্মরত চিকিৎসক,নার্সরা আফসানা খাতুনের চিকিৎসা করলেও তার শিশুর কোনও রকম চিকিৎসা করেননি বলে অভিযোগ।

পরিবারের অভিযোগ, মুরারই হাসপাতাল থেকে শিশুটিকে যখন নিয়ে আসা হয় শিশুটির শারীরিক অবস্থা ভাল ছিল। তবে রামপুরহাট গভারমেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার পরে কোনও রকম চিকিৎসা না পাওয়ার কারণে শিশুর শারীরিক অবস্থার অবনতি ঘটে। আরও অভিযোগ, পরিবারের লোকরা বারে বারে কর্মরত চিকিৎসক এবং নার্সদেরকে তাদের শিশুর চিকিৎসা করার কথা বললেও  সেই কথায় কোনও রকম পাত্তা দেননি কর্মরত চিকিৎসক নার্সরা।

মৃতের পরিবার সূত্রে খবর, হঠাৎ করে শিশুর জ্বর হয়। পরিবারের অভিযোগ তারপরেও বারে বারে চিকিৎসকদেরকে বললে কোনও রকম চিকিৎসা করা হয়নি। পরিবার কর্মরত চিকিৎসক এবং নার্সদের বিরুদ্ধে তদন্ত এবং শাস্তির দাবি জানাচ্ছে। এই মর্মে রামপুরহাট হাসপাতালে অভিযোগ দায়ের করেছে শিশু মা-বাবা। মৃতের পরিবারের এক আত্মীয় বলেন, “বাচ্চা হওয়ার পর ঠিকঠাকই ছিল। কালকে যখন জ্বর আসে ওঁদের দেখতে বলি। তখন বলছে এখানে তো হয়নি দেখব না।” যদিও, এই বিষয়ে হাসপাতালের কোনও বক্তব্য মেলেনি।