জলের পাইপের মুখে রাখা থলি ভর্তি তাজা বোমা, উদ্ধার হতেই তুঙ্গে শাসক-বিরোধী তরজা

গলসি থানার পুলিশ জানিয়েছে, থলি থেকে পাঁচটি তাজা বোমা উদ্ধার হয়েছে। আশেপাশে আর কোথাও বোমা (bomb) রাখা আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

জলের পাইপের মুখে রাখা থলি ভর্তি তাজা বোমা, উদ্ধার হতেই তুঙ্গে শাসক-বিরোধী তরজা
Follow Us:
| Updated on: May 28, 2021 | 9:57 PM

পূর্ব বর্ধমান: ভোটের পরেও বঙ্গে জারি সন্ত্রাস। এ বার গলসিতে তাজা বোমা (bomb) উদ্ধারকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ ছড়াল। শুক্রবার, গলসির ভূঁড়ি অঞ্চলের মেরুয়াল গ্রামে বোমা উদ্ধারকে ঘিরে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, সকালবেলা মাঠে কাজে যাওয়ার পথে আচমকা দাসপাড়া যাওয়ার রাস্তায় জলের পাইপের মুখে একটি থলি দেখতে পান। হঠাৎ এমন থলি পড়ে থাকতে দেখতে সন্দেহ হয় তাঁর। কাছে গিয়ে দেখেন, থলির মধ্যে বালি দিয়ে রাখা আছে বোমা। সঙ্গে সঙ্গে তিনি খবর দেন স্থানীয়দের। খবর দেওয়া হয় থানাতেও। ঘটনাস্থলে এসে পৌঁছন সিআইডির (CID) বোম ডিস্পোজাল স্কোয়ার্ডের কর্তারা। উদ্ধার করা হয় বোমা ভর্তি থলিটি। গলসি থানার পুলিশ জানিয়েছে, থলি থেকে পাঁচটি তাজা বোমা উদ্ধার হয়েছে। আশেপাশে আর কোথাও বোমা (bomb) রাখা আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

বোমা উদ্ধারকে কেন্দ্র করে শুরু হয়েছে শাসক-বিরোধী তরজা। ভূঁড়ি অঞ্চল তৃণমূল (TMC) সভাপতি সুবোধ ঘোষ বলেন, “একজন গ্রামবাসী মাঠে কাজ করতে যাওয়ার সময় বোমার ব্যাগ দেখতে পায়। স্পষ্টই বোঝা যাচ্ছে, এই কাজ বিজেপির। লোকসভা ভোটে কয়েকটা আসন পাওয়ার পর থেকেই রাজ্যজুড়ে সন্ত্রাস ছড়ানোর কাজ করছে তারা। বিধানসভা ভোটের আগেও ওরা এলাকা উত্তপ্ত করে রেখেছিল। ভোট মেটার পরও পার্শ্ববর্তী নদীর বাঁধ এলাকায় বিজেপি কর্মীর বাড়িতে বোমা উদ্ধার করেছে পুলিশ। সেই কথা আমি আগেই প্রশাসনকে জানিয়েছিলাম।” যদিও শাসক দলের এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি (BJP)। বিজেপির বর্ধমান সদর জেলা সম্পাদক শ্যামল রায় বলেন,  “এই ঘটনার সাথে বিজেপি যুক্ত নয়। বিজেপি বোম গুলির রাজনীতিতে বিশ্বাস করে না। উল্টে ভোটের ফলাফল বের হবার পর আমাদের কর্মীদের বিভিন্ন জায়গায় ফাঁসানো হচ্ছে, মারধর করা হচ্ছে।”

উল্লেখ্য, গলসিতে বোমা উদ্ধার নতুন ঘটনা নয়। একুশের বিধানসভা নির্বাচনে বিভিন্ন সময়েই গলসিতে বোমা উদ্ধার হয়েছে। বঙ্গ ভোটের তৃতীয় দফায় বোমা বিস্ফোরণের জেরে রীতিমতো থমথমে ছিল পূর্ব বর্ধমানের এই বিধানসভা কেন্দ্রটি। ভোটপর্ব মিটে যাওয়ার পরেও ফের বোমা উদ্ধারের জেরে আতঙ্কিত স্থানীয়রা।

আরও পড়ুন: ‘কী করে সংসার চালাব জানিনা’ ইয়াস পরবর্তী বিপর্যয়ে গাঙ্গেয় ধসে ডুবল ৩০ টি নৌকা, মাথায় হাত মৎস্যজীবীদের