Corona Cases Lockdown News: বঙ্গে মৃত্যু কমলেও ফের ধীর গতিতে বাড়ছে সংক্রমণ, তৃতীয় ঢেউ কি তবে দুয়ারেই?

দেশে একদিকে যেমন আক্রান্তের সংখ্যা কমছে, তেমনই বাড়ছে টিকাপ্রাপ্ত মানুষের সংখ্যা। এখনও অবধি দেশে মোট ৩০ কোটি ৭৯ লক্ষ ৪৮ হাজার ৭৪৪ জন টিকা পেয়েছেন।

Corona Cases Lockdown News: বঙ্গে মৃত্যু কমলেও ফের ধীর গতিতে বাড়ছে সংক্রমণ, তৃতীয় ঢেউ কি তবে দুয়ারেই?
ফাইল ছবি

দেশে ক্রমশ কমছে করোনা আক্রান্তের সংখ্যা, তবে উদ্বেগ বাড়ছে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট নিয়ে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৬৬৭ জন। সংক্রমণের কারণে একদিনে মৃত্যু হয়েছে ১৩২৯ জনের। অন্যদিকে একদিনেই সুস্থ হয়ে উঠেছেন ৬৪ হাজার ৫২৭ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ১ লক্ষ ৩৪ হাজার ৪৪৫-এ। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৯১ লক্ষ ২৮ হাজার ২৬৭ জন। সংক্রমণে মোট মৃতের সংখ্যা ৩ লক্ষ ৯৩ হাজার ৩১০। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৬ লক্ষ ১২ হাজার ৮৬৮। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

 

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 25 Jun 2021 20:35 PM (IST)

    বঙ্গে মৃত্যু কমলেও ফের ধীর গতিতে বাড়ছে সংক্রমণ, তৃতীয় ঢেউ কি তবে দুয়ারেই?

    দ্বিতীয় ঢেউ হানা দেওয়ার পর থেকে গত ২২ জুন সবচেয়ে কম সংক্রমণ ধরা পড়েছিল রাজ্যে। সংখ্যাটা ছিল- ১ হাজার ৮৫২। কিন্তু, তারপর থেকে পুনরায় রাজ্যের কোভিড গ্রাফ সামান্য হলেও উর্ধ্বমুখী। সোমবারের পর থেকে অবশ্য দৈনিক নমুনা পরীক্ষার হার বেড়েছে। অথচ শুক্রবার পর্যন্ত সংক্রমণ কমতে দেখা যায়নি। বৃদ্ধির হার খুব বেশি নয় ঠিকই। কিন্তু সংক্রমণ না কমা উদ্বেগ বাড়াচ্ছে বৈকি। যদিও স্বস্তির খবর একটাই। দৈনিক মৃত্যুর হার কমছে দ্রুতগতিতে। বর্তমান পজিটিভিটির হার ৩.৪৮ শতাংশ।

    শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে কোভিড বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭৫ জন। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯২৩। শেষ একদিনে মৃত্যু হয়েছে ৩৫ জনের। গতকাল এই মৃত্যুর সংখ্যা ছিল ৪১। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যের সক্রিয় আক্রান্তের সংখ্যা আরও ৭৭ জন কমেছে। রাজ্যের বর্তমান সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ২২ হাজার ২৩১ জন। রাজ্যে বর্তমান সুস্থতার হার ৯৭.৩৩ শতাংশ। একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৭৫ জন। শেষ ২৪ ঘণ্টায় মোট ৫৫ হাজার ৫৫৭ টি নমুনা পরীক্ষা হয়েছে।

    সবিস্তারে পড়ুন: কমে গিয়েও ফের কেন উর্ধ্বমুখী সংক্রমণ? চিন্তা বাড়াচ্ছে উত্তরের দুই জেলা

  • 25 Jun 2021 15:47 PM (IST)

    মহারাষ্ট্রে প্রথম মৃত্যু ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে

    মহারাষ্ট্রেও থাবা বসিয়েছে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। এখনও অবধি মোট ২১ জন আক্রান্তের খোঁজ মিলেছে। এরমধ্যে ৮০ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে জানালেন রাজ্য়ের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে।

  • 25 Jun 2021 15:41 PM (IST)

    ৩ কোটি টিকাকরণের গণ্ডি পার করল মহারাষ্ট্র

    টিকাকরণে রেকর্ড তৈরি করল মহারাষ্ট্র। দেশের মধ্যে মহারাষ্ট্রই প্রথম রাজ্য, যেখানে তিন কোটি টিকাকরণের গণ্ডি পার করল। এ দিন দুপুর দুটো অবধি রাজ্য়ে মোট ৩ কোটি ২৭ হাজার ২১৭ জন টিকা পেয়েছেন।

  • 25 Jun 2021 15:37 PM (IST)

    উৎপাদন শুরু হল কোভোভ্যাক্সের

    টিকা প্রস্তুতিতে আরও এক ধাপ এগিয়ে গেল সেরাম ইন্সটিটিউট অব ইন্ডিয়া। এ দিন সংস্থার তরফে জানানো হয়, কোভোভ্যাক্সের প্রথম ব্যাচের টিকা প্রস্তুত শুরু হয়ে গিয়েছে। বিদেশি সংস্থা নোভোভ্যাক্সের সঙ্গে যৌথ প্রচেষ্টায় এই ভ্যাকসিন তৈরি করা হচ্ছে।

  • 25 Jun 2021 15:34 PM (IST)

    দিল্লির অতিরিক্ত অক্সিজেনের দাবিতেই ১২ রাজ্যে দেখা দিয়েছিল সঙ্কট, রিপোর্ট টাস্ক ফোর্স

    'প্রয়োজনের তুলনায় ৪ গুণ বেশি অক্সিজেন চেয়েছে দিল্লি', চাঞ্চল্যকর রিপোর্ট সুপ্রিম কোর্টে

    করোনার দ্বিতীয় ঢেউ যখন শীর্ষে পৌঁছেছিল, তখন দিল্লিতে প্রকট আকার ধারণ করেছিল অক্সিজেন সঙ্কট। একাধিক হাসপাতালে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যু, অক্সিজেন বন্টন নিয়ে কেন্দ্রের সঙ্গে বিবাদ-বাদ ছিল না কিছুই। কিন্তু সুপ্রিম কোর্টের অন্তর্বর্তী রিপোর্টে উঠে এল সম্পূর্ণ চিত্র। সঙ্কটকালে প্রয়োজনের তুলনায় চারগুণ বেশি অক্সিজেন দাবি করেছিল দিল্লি সরকার, এমনটাই জানা গেল রিপোর্টে।

    বিস্তারিত পড়ুন: ‘প্রয়োজনের তুলনায় ৪ গুণ বেশি অক্সিজেন চেয়েছে দিল্লি’, চাঞ্চল্যকর রিপোর্ট সুপ্রিম কোর্টে

  • 25 Jun 2021 10:20 AM (IST)

    সংক্রমণ বাড়তেই ফের লকডাউন মধ্য সিডনিতে

    লিমুজ়িন চালকের থেকে করোনা সংক্রমিত ৬৫, ফের লকডাউন জারি মধ্য সিডনিতে

    ফের লকডাউন। মধ্য সিডনিতে বিগত সপ্তাহ থেকেই করোনা সংক্রমণ বাড়তেই ফের লকডাউনের ঘোষণা করল স্থানীয় প্রশাসন। আপাতত আগামী এক সপ্তাহ মধ্য সিডনির চারটি অঞ্চলের বাসিন্দাদের গৃহবন্দি হয়ে থাকতে অনুরোধ করা হয়েছে।

    বিস্তারিত পড়ুন: লিমুজ়িন চালকের থেকে করোনা সংক্রমিত ৬৫, ফের লকডাউন জারি মধ্য সিডনিতে

  • 25 Jun 2021 10:18 AM (IST)

    মধ্য প্রদেশে বাড়ছে ডেল্টা প্লাসে আক্রান্তের সংখ্যা

    'ডেল্টা প্লাসে'র ভয়াল গ্রাসের মুখে এই রাজ্য, মিলল ৭ আক্রান্তের খোঁজ, মৃত্যু ২ জনের

    দেশে আগেই থাবা বসিয়েছে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। এ বার বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যাও। মধ্য প্রদেশে আরও সাতজনের দেহে এই নতুন ভ্যারিয়েন্টের হদিস মিলল। মৃত্যুও হয়েছে দুইজনের।

    বিস্তারিত পড়ুন: ‘ডেল্টা প্লাসে’র ভয়াল গ্রাসের মুখে এই রাজ্য, মিলল ৭ আক্রান্তের খোঁজ, মৃত্যু ২ জনের 

  • 25 Jun 2021 10:17 AM (IST)

    নকশাল অধ্যুষিত এলাকায় মাস্ক, স্যানিটাইজার বিতরণ সিআরপিএফ জওয়ানদের

    ছত্তিসগঢ়ের সুকমার মাওবাদী অধ্যুষিত অঞ্চলে গ্রামবাসীদের জন্য় মাস্ক, স্যানিটাইজ়ার বিতরণ করলেন সিআরপিএফের ১৫০ ব্যাটেলিয়ানের জওয়ানরা।

  • 25 Jun 2021 10:06 AM (IST)

    মহারাষ্ট্রের ৭ জেলায় বাড়ছে সংক্রমণ, বিশেষ সতর্কবার্তা মুখ্যমন্ত্রীর

    কড়া নজরে ৭ জেলা, সংক্রমণ বৃদ্ধি পেতেই আনলকে রাশ টানার নির্দেশ মুখ্যমন্ত্রী ঠাকরের

    আনলক প্রক্রিয়া শুরু হওয়ার পরই ফের একবার উর্ধ্বমুখী রাজ্যের করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে সাতটি জেলায় বিশেষ নজর এবং আনলক প্রক্রিয়ায় রাশ টানতে নির্দেশ দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

    বিস্তারিত পড়ুন: কড়া নজরে ৭ জেলা, সংক্রমণ বৃদ্ধি পেতেই আনলকে রাশ টানার নির্দেশ মুখ্যমন্ত্রী ঠাকরের

Click on your DTH Provider to Add TV9 Bangla