লিমুজ়িন চালকের থেকে করোনা সংক্রমিত ৬৫, ফের লকডাউন জারি মধ্য সিডনিতে

অতি সংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্টের দাপটেই ফের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে বলে ধারণা।

লিমুজ়িন চালকের থেকে করোনা সংক্রমিত ৬৫, ফের লকডাউন জারি মধ্য সিডনিতে
ফাইল চিত্র।

সিডনি: ফের লকডাউন। মধ্য সিডনিতে বিগত সপ্তাহ থেকেই করোনা সংক্রমণ বাড়তেই ফের লকডাউনের ঘোষণা করল স্থানীয় প্রশাসন। আপাতত আগামী এক সপ্তাহ মধ্য সিডনির চারটি অঞ্চলের বাসিন্দাদের গৃহবন্দি হয়ে থাকতে অনুরোধ করা হয়েছে।

জানা গিয়েছে, অতি সংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্টের দাপটেই ফের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এক লিমুজিন গাড়ির চালক গত সপ্তাহেই আন্তর্জাতিক বিমান পরিষেবার সঙ্গে যুক্ত এক কর্মীকে সিডনি বিমানবন্দর থেকে হোটেলে পৌছে দেন, যেখানে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছিল। কয়েকদিনের মধ্যেই ওই কর্মীর মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়। এরপর লিমুজিন গাড়ির চালককেও পরীক্ষা করা হয়। দেখা যায়, তিনিও করোনা আক্রান্ত হয়েছেন। কন্ট্যাক্ট ট্রেসিং(Contact Tracing)-র মাধ্যমে মোট ৬৫ জন আক্রান্তের খোঁজ মেলে।

এক সপ্তাহের মধ্যে একজনের থেকে ৬৫ জন আক্রান্ত হওয়ার পরই ফের লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়। স্টেট প্রিমিয়ার গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান সেন্ট্রাল সিডনির ওই অঞ্চলে বিগত ১৫ দিন ধরে যারা থাকছেন, তাদের বাড়িতে থাকতে অনুরোধ করেন। গোষ্ঠী সংক্রমণ রুখতে সেন্ট্রাল সিডনির কর্মীদেরও আপাতত লকডাউনেই থাকতে বলেন তিনি।

করোনা মোকাবিলায় অস্ট্রেলিয়া বিশ্বের অন্যতম সেরা দেশগুলির মধ্যে রয়েছে। সেখানে মাত্র ৩০ হাজার আক্রান্ত ও ৯১০ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণের শুরু থেকেই হোটেলে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশিকা জারি থাকায় ওই হোটেলগুলির মধ্যেই সংক্রমণ সীমাবদ্ধ ছিল এতদিন।

আরও পড়ুন: যেন আরও একটা ৯/১১! হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল, খোঁজ নেই বহু বাসিন্দার 

Click on your DTH Provider to Add TV9 Bangla