Balurghat Child: ঝোপের ভিতর একরত্তির কান্না, ছুটে জঙ্গলের ভিতর ঢুকতেই মহিলার মাথায় হাত

South Dinajpur: গতকাল রাত ন'টা নাগাদ দোগাছি ফরেস্ট থেকে শিশুর কান্নার আওয়াজ ভেসে আসে। জঙ্গলের ভেতর থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পেয়ে প্রথমে ঘাবড়ে যান স্থানীয় বাসিন্দারা।

Balurghat Child: ঝোপের ভিতর একরত্তির কান্না, ছুটে জঙ্গলের ভিতর ঢুকতেই মহিলার মাথায় হাত
আদিবাসী মহিলা উদ্ধার করলেন একরত্তিকে (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 4:38 PM

বালুরঘাট: কান্নার আওয়াজ শুনে সন্দেহ হয়েছিল। এরপর জঙ্গলে যেতেই রাতের অন্ধকারে উদ্ধার সদ্যোজাত কন্যা সন্তান ৷ রবিবার রাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের বোয়ালদার গ্রাম পঞ্চায়েতের দোগাছি এলাকায়। গতকাল রাতে কন্যা সন্তানটিকে উদ্ধার করে এক আদিবাসী দম্পতি। শিশুটিকে সযত্নে রাখে নিজেদের কাছে। এরপর সোমবার দুপুরে বালুরঘাট থানা ও চাইল্ড লাইনের হাতে তুলে দেওয়া হয় তাকে। কন্যা সন্তানের জন্যই হয়ত সদ্যোজাত শিশুটিকে রাতের অন্ধকারে ফেলে দিয়ে গেছে তার পরিবার। তারপর জঙ্গল। সেই জঙ্গলে শিয়াল থেকে কুকুর রয়েছে। বড় কোনও দুর্ঘটনা ঘটতে পারত। তবে কথায় আছে ‘রাখে হরি মারে কে’। শিশুটির বাবা মা-র খোঁজ শুরু করেছে পুলিশ ও চাইল্ড লাইন কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, গতকাল রাত ন’টা নাগাদ দোগাছি ফরেস্ট থেকে শিশুর কান্নার আওয়াজ ভেসে আসে। জঙ্গলের ভেতর থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পেয়ে প্রথমে ঘাবড়ে যান স্থানীয় বাসিন্দারা। এরপর সাহস দেখিয়ে স্থানীয় মিনতি সরেন তাঁর স্বামী সহম মার্ডি ও মিনতি হাঁসদা এবং প্রতিবেশীরা জঙ্গলের দিকে এগিয়ে যান। রাতের অন্ধকারে টর্চলাইট মারতেই আলো গিয়ে পড়ে কন্যাসন্তানের উপর। জঙ্গলের মধ্যে পড়ে রয়েছে কন্যা সন্তান। কেউ বা কারা ওই সন্তানটিকে রাতের অন্ধকারে ফেলে দিয়ে চলে যায়। বাচ্চাটিকে পেয়ে  কাছে টেনে নেন মিনতি সরেন ও মিনতি হাঁসদা। এরপর বাড়িতে নিয়ে যান শিশুটিকে। সোমবার সকাল হতেই খবর দেন পুলিশকে। পরে পুলিশ এসে শিশুটিকে নিয়ে যায়। বর্তমানে শিশুটি চাইল্ড লাইনের হেফাজতে রয়েছে। চাইল্ড ওয়েল ফেয়ার কমিটিতে তোলার পর সিদ্ধান নেওয়া হবে শিশুটি কোথায় রাখা হবে।

এবিষয়ে উদ্ধারকারী মিনতি সরেন ও মিনতি হাঁসদা বলেন, “গতকাল রাতে দোগাছি ফরেস্ট থেকে সদ্যোজাত শিশু কন্যাটি উদ্ধার হয়েছে৷ কন্যা সন্তানের জন্যই হয়তো তার বাবা মা ফেলে গেছে। রাতে শিশুটিকে তাদের কাছেই রেখেছিলেন। বর্তমানে শিশুটিকে পুলিশের মাধ্যে চাইল্ড লাইনের হাতে তুলে দিয়েছেন।”

এবিষয়ে চাইল্ড লাইনের সদস্য অনুশ্রী শীল জানিয়েছেন, খবর পেয়ে থানায় এসেছেন। শিশুটিকে চাইল্ড ওয়েল ফেয়ার কমিটিতে তোলার পর সিদ্ধান্ত নেওয়া হবে। বাচ্চাটির শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ৷ অন্যদিকে জেলা পুলিশ সুপার রাহুল দে বলেন, “খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। চাইল্ড ওয়েল ফেয়ার কমিটিতে তোলার পর শিশুটিকে হোমে রাখা হবে। পাশাপাশি শিশুর বাবা মার খোঁজ করা হচ্ছে।”

আরও পড়ুন: Maoist Poster in Jhargram: ‘ভয়ঙ্কর খেলা’ খেলতে চেয়ে তৃণমূল নেতাদের উদ্দেশে ফের পোস্টার মাওবাদীদের