Corona Virus: এবার করোনার থাবা গঙ্গারামপুর মহকুমা আদালতে! আক্রান্ত ২ বিচারক

Balurghat: দুই বিচারক আক্রান্ত হওয়ায় রীতিমত অসুবিধায় পড়তে হচ্ছে।

Corona Virus: এবার করোনার থাবা গঙ্গারামপুর মহকুমা আদালতে! আক্রান্ত ২ বিচারক
গঙ্গারামপুর মহকুমা আদালত (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2022 | 2:37 PM

বালুরঘাট: রাজ্যে সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এলেও চিন্তার মেঘ কিন্তু এখনও কাটেনি। জেলায়-জেলায় এখনও প্রচুর মানুষ আক্রান্ত হয়েই চলেছে। এবার করোনায় আক্রান্ত হলেন দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহকুমা আদালতের দুই বিচারক। যার ফলে আদালতে একরকম বিভিন্ন বিচার পক্রিয়া বন্ধ রয়েছে।

বিগত তিন দিন ধরেই আদালতে দুই বিচারক হোম আইসোলেশন রয়েছে। শুধুমাত্র দুই বিচারক নয় পাশাপাশি আরও দু’জন আদালতের কর্মীও করোনায় আক্রান্ত হয়েছেন। যার ফলে সবথেকে বেশি সমস্যায় পড়ছেন বিচারপ্রার্থীরা। শুনানির সময় এসেও ঘুরে যেতে হচ্ছে খালি হাতে।

গঙ্গারামপুর মহকুমা আদালতের বার অ্যাসোসিয়েশন সূত্রে জানা গিয়েছে, গঙ্গারামপুর মহাকুমার আদালতে ইতিমধ্যেই ৪ জন বিচারকের মধ্যে ২ জন বিচারক করোনায় আক্রান্ত হয়েছেন। পাশাপাশি আদালতের আরও দুই জন কর্মী বর্তমানে করোনায় আক্রান্ত। তিন দিন ধরে বিচারকরা করোনা আক্রান্ত হয়ে থাকার কারণে সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গিয়েছে আদালতের শুনানি। প্রত্যহ বহু দূর দূরান্ত থেকে বিচারপ্রার্থীরা এসে ঘুরে যাচ্ছেন শুনানি বন্ধ থাকার কারণে। দ্রুত এই পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আশায় আদালতের সকল আইনজীবী থেকে শুরু করে আদালতে আশা বিচারপ্রার্থীরা। এদিকে আদালতের বিচারকরা করোনা আক্রান্ত হতেই আদালত চত্ত্বর স্যানিটাইজ় করা হয়েছে। একদম স্বল্প সংখ্যক লোক নিয়েই আদালত খোলা রয়েছে।

আদালতের এক আধিকারীক জানিয়েছেন, করোনা সংক্রমিত হয়ে ইতিমধ্যে দুই বিচারক হোম আইসোলেশনে রয়েছে। ফলত আদালতের কাজ কিছুটা স্থগিত রয়েছে। ইতিমধ্যে গোটা হাসপাতাল চত্ত্বরে স্যানিটাইজেশনের কাজ করা হয়ে গিয়েছে। কম সংখ্যক মানুষ নিয়েই কাজ-কর্ম এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত, রাজ্যে দৈনিক সংক্রমণ ফের কমল। রাজ্য স্বাস্থ্য দফতরের বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, দৈনিক সংক্রমণ ১০ হাজার ৯৫৯। মঙ্গলবার এই দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১১ হাজারের কিছু বেশি। তবে গত কয়েকদিনে মৃত্যু নিয়ে উদ্বেগ বেড়েছে বিশেষজ্ঞদের। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৩৭।

আরও পড়ুন: Corona Death: বাঙুরে ৬ দিনে করোনায় মৃত ১৫! নেপথ্যে কি অসচেতনতাই?