TMC: ৩ লাখ টাকা তোলা চেয়ে ব্যবসায়ীর ঘরে গাঁজা-বুলেটের প্যাকেট ‘উপহার’ তৃণমূল নেতার!

South Dinajpur: ৩ লাখ টাকা তোলা চেয়েছিলেন স্থানীয় তৃণমূল নেতা। তার আগে ভয় দেখাতে ব্যবসায়ীর বাড়িতে রাখা হল বুলেট ও গাঁজার প্যাকেট!

TMC: ৩ লাখ টাকা তোলা চেয়ে ব্যবসায়ীর ঘরে গাঁজা-বুলেটের প্যাকেট 'উপহার' তৃণমূল নেতার!
আতঙ্কগ্রস্ত ওই ব্যবসায়ী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2022 | 4:53 PM

দক্ষিণ দিনাজপুর: ৩ লাখ টাকা তোলা চেয়েছিলেন স্থানীয় তৃণমূল নেতা। তার আগে ভয় দেখাতে ব্যবসায়ীর বাড়িতে রাখা হল বুলেট ও গাঁজার প্যাকেট! লক্ষ্য, এই ভয়ে যাতে তড়িঘড়ি তোলা দিয়ে দেন ওই ব্যবসায়ী। মঙ্গলবার এমন ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল দক্ষিণ দিনাজপুর জেলার তপনে।

মঙ্গলবার দুপুরে তপন থানায় লিখিত অভিযোগ দায়ের করেন স্থানীয় ব্যবসায়ী জীবন প্রামাণিক। তাঁর অভিযোগ এলাকারই পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। তিনি জানান তাঁর কাছে তিন লাখ টাকা চেয়ে হুমকি আসে। তার আগে ফাঁসানোর জন্য বাড়িতে রেখে আসা হয় বন্দুকের গুলি ও মাদকের প্যাকেট। ঘটনায় আতঙ্কে রয়েছেন ব্যবসায়ী ও তাঁর পরিবারের সদস্যরা। এদিকে বিষয়টি নজরে আসতেই চাঞ্চল্যক ছড়িয়েছে দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের করদহ এলাকায়। অভিযোগ পেতেই ঘটনার তদন্তে নেমেছে তপন থানার পুলিশ। যদিও এনিয়ে অভিযুক্ত পঞ্চায়েত সদস্যের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

জানা গিয়েছে, জনৈক জীবন প্রামাণিকের করদহ স্কুল মোড়ে একটি ফাস্টফুডের দোকান রয়েছে। গতকাল অর্থাৎ সোমবার রাত ৮ টা নাগাদ জীবন প্রামাণিকের হোয়াটসঅ্যাপে নম্বরে একটি মেসেজ আসে। মেজেসের প্রেরক সদ্য বিজেপি থেকে তৃণমূলের যাওয়া রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য অমর কিস্কুর বলে দাবি। সেই মেসেজে লেখা, “তোমার বাড়ির জানালায় একটি প্যাকেট ফেলে রেখে এসেছি। যার মধ্যে রয়েছে একটি গুলি ও গাঁজা”।

বাড়িতে তখন উপস্থিত ছিলেন ব্যবসায়ী জীবণবাবু ও তাঁর স্ত্রী। এই মেসেজ পেয়ে তাঁরা আতঙ্কিত হয়ে পড়েন। সাহস করে ধীরে ধীরে জানালা খুলতেই সত্যি সত্যি তাঁরা দেখেন, জালানার উপরে পড়ে রয়েছে একটি প্যাকেট। সেটি খুলতেই একটি গুলি ও গাঁজার প্যাকেট দেখা যায়।

তার পর থেকেই ব্যবসায়ীর মোবাইল ফোনে একের পর এক নম্বর থেকে হুমকি ফোন আসতে থাকে বলে অভিযোগ। পাশাপাশি ব্যবসায়ীর হোয়াটসঅ্যাপ নম্বরে মেসেজ করে তিন লক্ষ টাকা চেয়ে হুমকি আসতে থাকে। একই সঙ্গে এই কথা আর যাতে কেউ না জানতে পারে তা নিয়েও হুঁশিয়ারি দেওয়া হয় বলে অভিযোগ।

যদিও মঙ্গলবার ওই ব্যবসায়ী পুলিশের দ্বারস্থ হন। এদিন তপন থানায় লিখিত অভিযোগ দায়ের করেন রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত সদস্য অমর কিস্কুর বিরুদ্ধে।

এবিষয়ে ব্যবসায়ী জীবন প্রামাণিকের স্ত্রী পর্ণা জানান, “এই ঘটনার পর থেকেই আতঙ্কের মধ্যে রয়েছি আমরা। আমাদের সঙ্গে মানুষের কোন রকম শত্রুতা না থাকলেও কেন এই ধরনের ঘটনা ঘটল তা তদন্ত করুক পুলিশ”। রাতের অন্ধকারে এমন ঘটনা ঘটায় আতঙ্কের মধ্যে রয়েছেন ওই এলাকার অন্যান্য বাসিন্দাও।

আরও পড়ুন: Fire breaks out in Kolkata: মিশমিশে কালো ধোঁয়ায় ঢেকেছে আকাশ, মল্লিক বাজারে সিনেমা হলে ভয়াবহ অগ্নিকাণ্ড 

আরও পড়ুন: Coal Scam: ‘ইডি কি এতই অযোগ্য…’, কয়লাকাণ্ডে হাইকোর্টের ভর্ৎসনার মুখে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা