দিনরাত মোবাইল গেমে বুঁদ ছিলেন যুবক, সেই খেলাই ডেকে আনল মৃত্যু!

Mobile Game: নাওয়া-খাওয়া ভুলে গিয়েছিলেন যুবক। সর্বদাই কেমন যেন ঘোরে থাকতেন। মোবাইল গেমে তীব্র আসক্তিই অকালে প্রাণ কাড়ল তাঁর।

দিনরাত মোবাইল গেমে বুঁদ ছিলেন যুবক, সেই খেলাই ডেকে আনল মৃত্যু!
গেমের নেশাই ডেকে আনল মৃত্যু? প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 11:33 PM

আরামবাগ: নাওয়া-খাওয়া ভুলে গিয়েছিলেন যুবক। সর্বদাই কেমন যেন ঘোরে থাকতেন। মোবাইল গেমে তীব্র আসক্তিই অকালে প্রাণ কাড়ল তাঁর। মোবাইলে অনলাইন গেমে আসক্ত হয়ে মানসিক অবসাদে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করলেন যুবক। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে গোঘাটের ধুলেপুর গ্রামে।

জানা গিয়েছে, গোঘাটের ধুলেপুর গ্রামের বাসিন্দা শুভদীপ ঘোষাল দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করার পর ভিন রাজ্যে কিছুদিনের জন্য কাজে চলে গিয়েছিলেন। কিন্তু সেই কাজ চলে যায়। কয়েক দিন আগে বাড়ি ফিরে আসেন বছরের একুশের ওই যুবক। তার পর বাবা কাশীনাথ ঘোষালের ব্যবসায় সাহায্য করতেন তিনি। একটি ছোট্ট স্টেশনারি দোকানে আছে তাঁদের। তবে সেই রোজগারে সংসার চলত না। আর্থিক অনটনে ছিল পরিবারে।

এদিকে শুভদীপের ব্যবসায় মন ছিল না। দোকানে তিনি বসতেন না বলে পরিবার সূত্রে খবর। রাত জেগে মোবাইলে গেম খেলতেন আর দিনের বেলায় ঘুমোতেন তিনি। ঘর থেকেই বেরোতেনই না যুবক। কোনও কাজকর্মেও মন ছিল না তাঁর। দিন-রাত শুধু মোবাইল নিয়েই বসে থাকতেন শুভদীপ বলে জানান পরিবারের লোকজন। এই নিয়ে পরিবারেও নানান ভাবে ঝামেলাও হত। কিন্তু মোবাইল গেমের এই আসক্তি থেকে বেরিয়ে আসতে পারেননি শুভদীপ। আর তার পর রবিবার সকালে আচমকা তাঁর  ঝুলন্ত দেহ উদ্ধার করেন বাড়ির লোকজন।

এখান থেকেই গ্রামবাসী ও পরিবারের লোকজনের ধারণা, মোবাইল গেমেই আসক্তি থেকেই অবসাদে আত্মহত্যা করেছেন যুবক।পরিবারের লোকজনই রবিবার সকালে তাঁর দেহ দেখতে পান তাঁরই ঘরে। পরিবার সূত্রে খবর, শনিবার রাতে শুভদীপ খাওয়া দাওয়া সেরে অন্যদিনের মত নিজের ঘরে চলে যান। আর তার পরেই সকালে এই ঘটনা। এদিকে খবর পেয়ে মৃত যুবকের বাড়িতে হাজির হন গোঘাটের প্রাক্তন বিধায়ক মানস মজুমদার। তিনি পরিবারের লোকজনের সাথে কথা বলেন। কীভাবে এই ঘটনা ঘটে গেল তা কেউই বুঝতে পারছেন না। পুলিশেরও প্রাথমিক অনুমান মোবাইল গেম থেকেই কোনও অবসাদে জড়ান ওই যুবক। তবে পুরো ঘটনার তদন্ত শুরু করেছেন তাঁরা।

বিশ্বজুড়ে নেশার মতো ছড়িয়ে পড়ছে একাধিক মোবাই গেম। তরুণ ও যুবকদের মধ্যে আলোড়ন তুলেছে এইসব গেম। কিন্তু তার ব্যবহারকারীদের এতটাই আচ্ছন্ন করেছে এই গেম যে তা ডেকে এনেছে প্রাণঘাতী দুর্ঘটনাও। বছর চারেক আগে দিল্লিতে দুই ভাই মারা গিয়েছিল ভিডিও গেম খেলতে খেলতে। তাঁরা খেলাতে এতটাই মগ্ন হয়েছিল যে তাঁরা খেতে, চান করেতে, বাথরুমও ভুলে গিয়েছিলেন। টানা কয়েক ঘণ্টা ধরে মোবাইল গেমে খেলে কার্ডিয়াক অ্যারাস্টে মৃত্যু হয়েছিল মধ্যপ্রদেশের এক ১৬ বছরের কিশোরের। এমন উদাহরণ রয়েছে শয়ে শয়ে। সেই তালিকায় হয়ত নয়া সংযুক্তি হল গোঘাটের এই যুবক। অন্তত তাঁর পরিবারের দাবি এমনটাই। এখন সত্যিই এই মৃত্যুর পিছনে অন্য কোনও কারণ আছে কিনা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন: অনুব্রতর আশঙ্কাই সত্যি! আউশগ্রামের তৃণমূল নেতা খুনে গ্রেফতার দলেরই ৩ জন