Hooghly Chaos: কোটি টাকার তছরূপের অভিযোগ, দুর্নীতিতে নাম জড়ালো ফুরফুরা পঞ্চায়েত প্রধানের

Hooghly: জাঙ্গীপাড়া ব্লকের ফুরফুরা পঞ্চায়েত এলাকার পূর্ব দুর্গাপুর, ভীমপুর, তালতলা, হুসেনপুর সহ বেশ কয়েকটি এলাকায় প্রধানের বিরুদ্ধে একাধিক দূর্নীতির অভিযোগ তুলে "ফুরফুরা শরিফ এলাকার গ্ৰামবাসী বৃন্দ " লেখা পোস্টার মারা হয়েছে রাস্তার ধারে বিভিন্ন বাড়ির দেওয়ালে

Hooghly Chaos: কোটি টাকার তছরূপের অভিযোগ, দুর্নীতিতে নাম জড়ালো ফুরফুরা পঞ্চায়েত প্রধানের
দুর্নীতির অভিযোগে পড়ল পোস্টার (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 7:41 PM

হুগলি: কোটি টাকার দুর্নীতির অভিযোগ তুলে সরব হলেন পিরজাদারা। ফুরফুরা গ্ৰাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে এই দুর্নীতির অভিযোগ তুললেন তাঁরা। একাধিক জায়গায় পড়ল পোস্টারও। গোটা ঘটনায় অভিযোগ অস্বীকার ফুরফুরা পঞ্চায়েত প্রধান শামীম আহমদের। বিষয়টি নিয়ে নজর এড়ায়নি বিরোধীদের। শাসকদলকে কটাক্ষ তাদের।

জাঙ্গীপাড়া ব্লকের ফুরফুরা পঞ্চায়েত এলাকার পূর্ব দুর্গাপুর, ভীমপুর, তালতলা, হুসেনপুর সহ বেশ কয়েকটি এলাকায় প্রধানের বিরুদ্ধে একাধিক দূর্নীতির অভিযোগ তুলে “ফুরফুরা শরিফ এলাকার গ্ৰামবাসী বৃন্দ ” লেখা পোস্টার মারা হয়েছে রাস্তার ধারে বিভিন্ন বাড়ির দেওয়ালে। পোস্টারগুলিতে লেখা হয়েছে, রাস্তার ধারে সারি-সারি পুরানো গাছ কেটে বিক্রি করে টাকা আত্মসাৎ, রাস্তা সম্পূর্ণ না করেই বাকি টাকা আত্মসাৎ, নিকাশি নালা তৈরিতে কারচুপি, বাকচা এলাকায় শশ্মান তৈরিতে আর্থিক দুর্নীতি, এবং একশো দিনের কাজে দুর্নীতি করে লক্ষ-লক্ষ টাকা আত্মসাৎ। দুর্নীতির পুরো বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন এলাকার ইমামরা। তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে ওই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে।

ফুরফুরা শরিফের এক পীরজাদা সাঈদ নাজিমুদ্দিন বলেন, “রাজ‍্য সরকার ফুরফুরার উন্নয়নের জন‍্য প্রচুর টাকা দিচ্ছেন।কিন্ত ফুরফুরা পঞ্চায়েতের যিনি প্রধান, তিনি সব এদিক-ওদিক করে দিচ্ছেন। ফুরফুরা হাসপাতালের সমস্ত গাছ কেটে উড়িয়ে দেওয়া হয়েছে। ফুরফুরা শরিফের দাদা হুজরের মাজারের পাশে একটা বাথরুম করে খরচ দেখানো হয়েছে ৪৩ লক্ষ টাকা। একটা ড্রেন হয়েছে সেটা হিসাব দেওয়া হয়েছে ৪২ লক্ষ‍ টাকা। প্রধানের এইসব দুর্নীতি নিয়ে পোস্টার পড়েছে। গ্ৰামবাসীরা এই সব পোস্টার লাগিয়েছে। প্রধান, উপ-প্রধানরা ১০০ দিনের টাকা তুলছে। দ্রুত ব্যবস্থা না নেওয়া হলে বৃহত্তর আন্দোলন হবে ফুরফুরায়।”

যদিও, ফুরফুরা পঞ্চায়েতের প্রধান শামিম আহমেদ তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করে তিনি জানান, “পোস্টার পড়ার কথা জানা নেই। তবে কারোর বিরুদ্ধে যদি কোনও অভিযোগ থাকে তাহলে পঞ্চায়েত তো খোলা আছে, সে পঞ্চায়েতে এসে জমা দিক বা বিভিন্ন সরকারি দফতরে অভিযোগ জমা দিক। তাছাড়া সরকারি টাকা একটা সিস্টেমে খরচ হয়। কারোর যদি কোনও অভিযোগ থাকে তাহলে উধ্বর্তন সরকারি দফতরে গিয়ে যোগাযোগ করুক তাঁরা। সমস্ত অভিযোগ মিথ‍্যা।”

অন্যদিকে, স্থানীয় তৃণমূল নেতা দিলীপ যাদব বলেন, “পোস্টারে নাম না থাকলে তার উত্তর দেওয়া সঠিক নয়। তবে কোথাও  যদি দলের কোনও নেতা প্রশাসক হিসাবে এমন কোনও কাজ করেন যেটা সঠিক নয় তাহলে তার সম্পর্কে দল ও প্রশাসক দু’জনই খোঁজ খবর নিক এবং ব‍্যবস্থা গ্ৰহণ করুক। ”

অন‍্যদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে রাজ‍্য বিজেপির সাধরণ সম্পাদক তথা পুরশুড়ার বিজেপি বিধায়ক বিমান ঘোষ বলেন, “শুধু ফুরফুরা নয় রাজ‍্যের সমস্ত পঞ্চায়েত দুর্নীতিগ্ৰস্ত। কোনও নজর নেই সরকারের। তারা এগুলোকে মদত দিচ্ছে। এর জন‍্য সাধরণ মানুষ অথৈত জলে পড়ে গিয়েছেন। ফুরফুরার এই প্রধানের নামে এর আগেও অভিযোগ উঠেছিল কিন্তু ব‍্যবস্থা নেওয়া হয়নি।”

আরও পড়ুন: Namkhana Physical Assault Case: ২৪ ঘণ্টার মধ্যে নামখানা গণধর্ষণকাণ্ডে মূল অভিযুক্ত ভাসুর-সহ ২ গ্রেফতার