Murshidabad Chaos: মাটিতে ফেলেই কি না এই… মুর্শিদাবাদে লাগাতার উত্তেজনা

West bengal: মুর্শিদাবাদের সামসেরগঞ্জের ঘটনা। বুধবার দুপুর নাগাদ ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে সামসেরগঞ্জ থানার নতুন জালাদিপুর পিলকি গ্রামে।

Murshidabad Chaos: মাটিতে ফেলেই কি না এই... মুর্শিদাবাদে লাগাতার উত্তেজনা
মুর্শিদাবাদে উত্তেজনা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 5:52 PM

মুর্শিদাবাদ: পড়শীদের সঙ্গে অশান্তি ছিলই। গণ্ডগোলও চলছিল। কিন্তু তার পরিণাম যে এই হবে কে ভেবেছিল! জমি বিবাদের জেরে এক ব্যক্তিকে খুনের অভিযোগ উঠল।

মুর্শিদাবাদের সামসেরগঞ্জের ঘটনা। বুধবার দুপুর নাগাদ ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে সামসেরগঞ্জ থানার নতুন জালাদিপুর পিলকি গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃত ওই ব্যক্তির নাম সাবিরুদ্দিন শেখ (৬৩)। ঘটনার খবর পেয়ে এলাকায় পৌঁছেছে সামসেরগঞ্জ থানার পুলিশ। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জঙ্গিপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই নতুন জালাদিপুর গ্রামের প্রতিবেশী আকবর আলি, হোসেন শেখদের পরিবারের সঙ্গে মৃত সাবিরুদ্দিন শেখের পরিবারের সঙ্গে ঝামেলা হচ্ছিল। যার জেরে একাধিকবার সালিশি সভাও বসেছিল। তবুও মিমাংসা হয়নি। অভিযোগ, বুধবার দুপুরে আবার ফের দুই পরিবারের মধ্যে ঝামেলা বাঁধে।

অভিযোগ, প্রতিবেশীরা সাবিরুদ্দিন শেখের উপর হামলা করে বলে। গুরুতর জখম অবস্থায় তড়িঘড়ি তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা ওই ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ দেহ উদ্ধার করে ইতিমধ্যে জঙ্গিপুর মহুকুমা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

এ দিকে বিষয়টি নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সরব হয়েছেন পরিবারের সদস্যরা। পুরো বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ। স্থানীয় এক বাসিন্দা ঘটনার বিষয়ে বলেন, ‘দীর্ঘদিন ধরেই জমি বিবাদ চলছিল। ইনি একা, এনার ছেলেও একা। পাশের এক এলাকার জমি বিবাদকে কেন্দ্র করে ঝামেলা চলছিল। এরপরই খুন করে তাকে।’ অপরদিকে, আর এক বাসিন্দা বলেন, ‘আজকে প্রায় আড়াইটে নাগাদ এই গ্রামেরই দুই পরিবারের সঙ্গে অশান্তি বাঁধে। সেই পরিপ্রেক্ষিতে দু’টি তরফের মধ্যে ঝগড়া হয়। দু’পক্ষই হাতাহাতি করতে শুরু করে। এরপরই সাবিরুদ্দিন শেখ অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। রাস্তায় গিয়েই হয়ত সে মারা গিয়েছে।’