Sandeshkhali LIVE: ‘কোথায় শঙ্কর?’, রে-রে করে তেড়ে এলেন মহিলারা, আধলা ইট মেরে ভাঙা হল TMC নেতার বাড়ি

| Edited By: | Updated on: Feb 26, 2024 | 8:17 PM

Sandeshkhali: রবিবারের পর সোমবারও অশান্ত বেড়মজুর। জ্বলল খড়ের গাদা। পথে নামলেন মহিলারা। জব কার্ডে দুর্নীতির অভিযোগও উঠল প্রাক্তন পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। বিস্তারিত জানুন সব কিছু...

Sandeshkhali LIVE:  'কোথায় শঙ্কর?', রে-রে করে তেড়ে এলেন মহিলারা, আধলা ইট মেরে ভাঙা হল TMC নেতার বাড়ি
মহিলাদের রোষে তৃণমূল নেতারাImage Credit source: Tv9 Bangla

রবিবারের পর সোমবারও অশান্ত বেড়মজুর। একদিকে যেমন নতুন অঞ্চল সভাপতি হলধর আড়ির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন এলাকাবাসী তেমন প্রাক্তন পঞ্চায়েত প্রধান তপন সর্দারের বাড়ির সামনেও শুরু হয়েছে মহিলাদের বিক্ষোভ। রাত্রিবেলা জ্বলেছে হলধর আড়ির খড়ের গাদা। কেউ বা কারা অন্ধকারে এসে আগুন ধরিয়ে দিয়েছে বলে অভিযোগ।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 26 Feb 2024 08:14 PM (IST)

    নিরাপদর সাংঘাতিক অভিযোগ

    এবার সন্দেশখালির জমি কাড়া নিয়ে বোমা ফাটালেন সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার। সোমবার আদালতে তোলা হয় তাঁকে। বসিরহাট আদালতের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে নিরাপদ জানান, বিধায়ক থাকাকালীন বারবার বিধানসভায় তিনি এই জমিলুঠ নিয়ে সরব হয়েছিলেন। কিন্তু তাঁকে থামিয়ে দেওয়া হয়। যদিও নিরাপদ সর্দারের এই যুক্তি মানতে নারাজ তৃণমূল। সবিস্তারে পড়ুন: ‘বিধানসভায় জমি লুঠের কথা বলতেই ওরা…’ নিরাপদ সর্দারের গলায় সাংঘাতিক অভিযোগ

  • 26 Feb 2024 05:44 PM (IST)

    ‘৭ দিনের মধ্যে শাহজাহান গ্রেফতার হবে’

    তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের এক্স-মেসেজ ঘিরে এই মুহূর্তে জোর চর্চা শুরু হয়েছে। আদালত এদিনই জানিয়ে দিয়েছে, রাজ্য পুলিশ শাহজাহানকে গ্রেফতার করতেই পারে। রাজ্য পুলিশের তদন্তে কোনও ‘স্টে’ আদালতের তরফে নেই। ফলে শাহজাহানকে পুলিশি গ্রেফতারিতে আইনগত কোনও বাধাই রইল না। সবিস্তারে পড়ুন: ৭ দিনের মধ্যে শাহজাহান গ্রেফতার হবে, এক্স হ্যান্ডেলে লিখলেন কুণাল

  • 26 Feb 2024 05:43 PM (IST)

    শাহজাহানের চিংড়ি ‘প্রীতি’

    শেখ শাহজাহানকে সামনে রেখে এই মুহূর্তে অগ্নিগর্ভ সন্দেশখালি। তাঁর গ্রেফতারির দাবিতে যখন সরব সেখানকার মহিলারা, তখন ইডির স্ক্যানারে শাহজাহান ঘনিষ্ঠ ব্যবসায়ী। মূলত চিংড়ি মাছের আমদানি রফতানি ব্যবসা ওই ব্যবসায়ীর। সোমবার ইডি দফতরে তলব করা হয়েছিল ব্যবসায়ী অরুণ সেনগুপ্তকে। বয়সের কারণে তিনি আসতে পারেননি। বদলে কাগজপত্র নিয়ে হাজির হন তাঁর মেয়ে। সোমবার প্রায় ২ ঘণ্টার বেশি সময় ইডি দফতরে ছিলেন অরুণ-কন্যা। সূত্রের খবর, লেনদেন সংক্রান্ত বিষয়ক তথ্য ইডি দফতরে দিয়েছেন তিনি। বিস্তারিত পড়ুন: শাহজাহানের চিংড়ি ‘প্রীতি’, বড় কেলেঙ্কারির গন্ধ ইডির নাকে

  • 26 Feb 2024 12:26 PM (IST)

    'আমার বাবা অন্যায় করেছেন মানি না', শঙ্করের মেয়ে

    শঙ্কর সর্দারের মেয়ে জানান, "আমার পিসি অসুস্থ। বাবা ওনাকে দেখতে গিয়েছে। তাও শুনল না। বাড়ি ভাঙচুর করল। আমার বাবা কোনও অন্যায় করেননি। আমার বাবাকে ফাঁসাতে এই সব করছেন। ওরা বিরোধী দলের লোক। যেহেতু বাবা তৃণমূল করেন তাই বাবাকে ফাঁসাচ্ছেন।"

  • 26 Feb 2024 12:15 PM (IST)

    মুরগী পুষতাম তাও নিয়ে গিয়েছিল বস্তায় ভরে: বিক্ষোভরত মহিলা

    'কোথায় শঙ্কর সর্দার? কোথায়?' তেড়ে এলেন মহিলারা। ভাঙচুর শঙ্কর সর্দারের বাড়ি। ঘরের সব জিনিস ভেঙে ফেলেছে। রান্না ঘরের বেড়া টেনে হিঁচড়ে ভেঙে ফেলা হয়। রান্না করা খাবার ফেলে দেওয়া হয়। এ দিকে, মহিলাদের আইন হাতে তুলে নিতে নিষেধ করে পুলিশ আধিকারিক। এক বিক্ষোভকারী মহিলা জানালেন, "আমাদের জমি দখল করেছে। মুরগী পুষতাম তাও নিয়ে নিয়েছে। ওকে ছেড়ে দেব। যখন আমাদের উপর অত্যাচার হয়েছে কোথায় ছিল প্রশাসন?"

  • 26 Feb 2024 11:28 AM (IST)

    পুলিশের হস্তক্ষেপে অভিযোগ পত্র লিখলেন মহিলা

    কাঠপোল বাজারে পুলিশের অভিযোগ কেন্দ্র। সেখানেই এক অন্য ছবি। দীর্ঘদিন ধরে জব কার্ডের টাকা না পাওয়ার অভিযোগ জানাতে এসেছিলেন মহিলা । দরকারি কাগজপত্র থাকলেও তাঁর কাছে লেখা ছিল না অভিযোগ পত্রটি। সেই অভিযোগ পত্র লেখার জন্য বেশ কিছুটা বেগ পেতে হয় ওই মহিলাকে। অবশেষে উচ্চ পদস্থ পুলিশকর্তার হস্তক্ষেপে অভিযোগপত্র লিখতে পারেন মহিলা। দীর্ঘ সময় অপেক্ষা করার পর অবশেষে জমা পড়ে অভিযোগ।

  • 26 Feb 2024 11:24 AM (IST)

    প্রাক্তন পঞ্চায়েত প্রধান তপন সর্দারের বাড়ির সামনেও বিক্ষোভ

    তৃণমূল নেতা শঙ্কর সর্দারের পাশাপাশি প্রাক্তন পঞ্চায়েত প্রধান তপন সর্দারের বাড়ির সামনেও বিক্ষোভ। জব কার্ড সংক্রান্ত বিষয়ে তৃণমূল নেতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন সন্দেশখালির দঙ্গলপাড়ার গ্রামবাসী। তবে পুলিশ পৌঁছে হটিয়ে দেয় বিক্ষোভরত মহিলাদের।

  • 26 Feb 2024 11:01 AM (IST)

    'শঙ্কর বলেছে তোমাদের জমি বিক্রি হয়ে গিয়েছে'

    আদিবাসী মহিলাদের অভিযোগ, আমাদের বর্গা জমি। শঙ্কর সর্দার এসে বাড়ি বাড়ি বলে গিয়েছেন সব জমি বিক্রি হয়ে গিয়েছে। তোমার গিয়ে কিনে নাও। আমরা আদিবাসী মানুষ। কোথায় টাকা পাব। ও তো সিরাজ সর্দারের চ্যালা।

  • 26 Feb 2024 10:56 AM (IST)

    তৃণমূল নেতা শঙ্কর সর্দারের বিরুদ্ধে রাস্তায় মহিলারা

    শেখ সিরাজ‌উদ্দিন, অজিত মাইতির পর আর‌ও এক তৃণমূল নেতা শঙ্কর সর্দারের শাস্তির দাবিতে পোলপাড়ায় লাঠি, ঝাঁটা হাতে বিক্ষোভ আদিবাসী মহিলাদের। বেড়মজুরের পোলপাড়ায় ৪২ বিঘা জমি ভুয়ো নথি তৈরি করে হাতিয়ে নেওয়ার অভিযোগ শেখ সিরাজ‌উদ্দিনের বিরুদ্ধে। সেই কাজে সিরাজ‌উদ্দিনকে সাহায্য করেছিল অজিত মা‌ইতি, শঙ্কর সর্দার দাবি মহিলাদের। কীভাবে অজিত মা‌ইতি ফোনে হুমকি দিতেন তাঁর ভাইরাল অডিয়ো এদিন প্রকাশ্যে আনলেন মহিলারা। সেই সঙ্গে একরাশ ক্ষোভ। পারিবারিক অশান্তির জেরে এক মহিলা শঙ্করের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ‌ও করেন। কথা না শুনলে কী ভাবে সিরাজ‌উদ্দিন বাহিনী মারধর করেন তা‌ও অভিযোগ উঠে এসেছে।

  • 26 Feb 2024 10:45 AM (IST)

    গ্রেফতার অজিত মাইতি

    অবশেষ গ্রেফতার হলেন অজিত মাইতি। রবিবার সন্ধ্যায় প্রথমে আটক করা হয় এই তৃণমূল নেতাকে। তাঁর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ তুলেছিলেন গ্রামবাসীরা। সেই অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে অজিতকে।

    বিস্তারিত পড়ুন: Sandeshkhali: সন্দেশখালি-কাণ্ডে এবার গ্রেফতার তৃণমূল নেতা অজিত মাইতি

  • 26 Feb 2024 10:44 AM (IST)

    নতুন অঞ্চল সভাপতি হলধরের বিরুদ্ধেও পথে মহিলারা

    রবিবারই সেচমন্ত্রী পার্থ ভৌমিক ঘোষণা করেছিলেন তৃণমূলের নতুন অঞ্চল সভাপতি হলধর আড়ির নাম। অজিত মাইতিকে সরিয়ে হলধরকে দেওয়া হয় দায়িত্ব। তবে তারপরও যে গ্রামবাসীদের ক্ষোভ প্রশমিত হয়নি তা বোঝা গেল সোমবারের ঘটনায়। এবার হলধরের বিরুদ্ধেও পথে নামলেন গ্রামের মহিলারা। এমনকী ধরিয়ে তৃণমূল নেতার খড়ের গাদায় ধরানো হল আগুন।

    বিস্তারিত পড়ুন: Sandeshkhali: অজিতকে সরিয়ে হলধরকে দায়িত্ব দিয়েছিলেন পার্থ, এবার তাঁর বিরুদ্ধেও পথে নামলেন মহিলারা

Published On - Feb 26,2024 10:41 AM

Follow Us: