Bomb Blast: বল ভেবে খেলতে গিয়ে ফাটল বোমা, মৃত তৃণমূল কর্মীর ভাগ্নি

Bomb Blast: কয়েকদিন আগে কার্যত একই ঘটনার প্রতিচ্ছবি দেখতে পাওয়া গিয়েছিল ভাটপাড়ায়। ভাটপাড়ায় ২৮ নম্বর রেলগেটের কাছে একটি বোমা পড়েছিল। বল ভেবে খেলতে গিয়ে মারা যায় এক কিশোর।

Bomb Blast: বল ভেবে খেলতে গিয়ে ফাটল বোমা, মৃত তৃণমূল কর্মীর ভাগ্নি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2022 | 9:48 PM

মিনাখাঁ: বোমাকে (Bomb) বল ভেবে খেলতে গিয়ে চলে গেল ফুটফুটে প্রাণ। ব্যাপক উত্তেজনা মিনাখাঁয়। যে ব্যক্তির বাড়িতে এই ঘটনা ঘটেছে তিনি এলাকায় তৃণমূল কর্মী (Trinamool Workers) বলেই পরিচিত। ঘটনাস্থল বসিরহাটের (Basirhat) মিনাখাঁ থানার চাপালি গ্রাম পঞ্চায়েতের গাইন পাড়া। সূত্রের খবর, এদিন তৃণমূল (Trinamool Congress) কর্মী আবুল হোসেন গাইনের বাড়িতে বেড়াতে আসেন তাঁর কিছু আত্মীয়-স্বজন। তাঁর আট বছরের ভাগ্নি ঝুমা খাতুন দ্বিতীয় শ্রেণীর ছাত্রী। বুধবার সন্ধ্যা ছটা নাগাদ খেলার ছলে বিচুলির গাদা থেকে বলের মতো কিছু একটা দেখতে পায় ঝুমা। বল ভেবে সেটা কুড়োতে গিয়ে ঘটে যায় বিপত্তি। হাত দিতেই বিকট শব্দ করে ফেটে যায় বোমাটি। 

ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই শিশুকন্যার। ব্যাপক উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। খবর যায় পুলিশে। বসিরহাট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সৌতম ব্যানার্জি, মিনাখাঁর এসডিপিও আমিনুল ইসলাম ও মিনাখাঁ থানার পুলিশ আধিকারিক সিদ্ধার্থ মণ্ডলের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে আসে। মৃতদেহ উদ্ধার করে মিনাখাঁ গ্রামীণ হাসপাতালে নিয়ে যায় পুলিশ। কিন্তু, কীভাবে ওখানে বোমা পৌঁছাল তা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন। কেনই বা বিচলির গাদার মধ্যে বোমা মজুদ করে রাখা ছিল? সে প্রশ্নও উঠতে শুরু করেছে। ঘটনা প্রসঙ্গে বসিরহাট সাংগঠনিক জেলা আইএনটিটিইউসি সভাপতি কৌশিক দত্ত বলেন, “একটা অনভিপ্রেত ঘটনা ঘটেছে। একটা শোকের পরিবেশ রয়েছে। পঞ্চায়েত ভোটের আগে বিরোধীরা আমাদের কর্মীদের কালিমালিপ্ত করার জন্য বেশ কিছু যড়যন্ত্র ঘটছে। এর সঙ্গে আমাদের কেউ যুক্ত নয়। আমরা চাই প্রকৃত ঘটনার তদন্ত যুক্ত। কিন্তু আমরা খবর পেয়েছি বিজেপি এর সঙ্গে যুক্ত রয়েছে।” বিজেপি নেতা রাজেন্দ্র সাহা বলেন, “পঞ্চায়েত ভোটের আগে সাড়া বাংলাজুড়ে সন্ত্রাসের বাতাবরণ তৈরি হচ্ছে। তৃণমূল নেতাদের বাড়িতে বোমা, গুলি মজুত হচ্ছে। বারুদের স্তূপে দাঁড়িয়ে রয়েছে বাংলা।  তাতে আজ একটা ছোট্ট শিশুর জীবন চলে গেল।” 

এদিকে কয়েকদিন আগে কার্যত একই ঘটনার প্রতিচ্ছবি দেখতে পাওয়া গিয়েছিল ভাটপাড়ায়।  ভাটপাড়ায় ২৮ নম্বর রেলগেটের কাছে একটি বোমা পড়েছিল। বল ভেবে খেলতে গিয়ে মারা যায় এক কিশোর। আহত হয় আরও বেশ কয়েকজন। এ ঘটনাকে কেন্দ্র করেও ব্যাপক চাপানউতর শুরু হয়েছিল জেলার রাজনৈতিক মহলে।