Dengue Death: এবার কুঁদঘাট, ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু যুবকের

Dengue: হাসপাতাল সূত্রে খবর, মৃত যুবকের নাম সায়ক ঘোষ চৌধুরী (২৪)। গত সোমবার থেকে তিনি বাড়িতে জ্বরে ভুগছিলেন।

Dengue Death: এবার কুঁদঘাট, ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু যুবকের
ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2022 | 1:43 PM

কলকাতা: ফের শহরের (Kolkata) বুকে মৃত্যু। ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল যুবকের। কুঁদঘাটের ১১৪ নম্বর ওয়ার্ডের অধীনস্থ পূর্ব পুঁটিয়ারির বাসিন্দা ওই যুবক।

হাসপাতাল সূত্রে খবর, মৃত যুবকের নাম সায়ক ঘোষ চৌধুরী (২৪)। গত সোমবার থেকে তিনি বাড়িতে জ্বরে ভুগছিলেন। বুধবার নাগাদ তাঁকে এমআর বাঙুর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর শারীরিক পরিস্থিতির আরও অবনতি হওয়ায় যুবককে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর বৃহস্পতিবার রাত্রিবেলা থেকে ওই যুবকের জ্বর ক্রমশ বাড়তে থাকে। হাসপাতাল সূত্রে খবর, যুবকের প্লেটলেটও কমে যায়। এরপর অর্থাৎ শুক্রবার গভীর রাত্রিবেলা ওই যুবকের মৃত্যু হয়। এই মৃত্যুর ঘটনা নিয়ে কলকাতায় মোট মৃত্যু সংখ্যা দাঁড়ালো ১৩। যার মধ্যে উত্তর কলকাতায় দু’জন বাসিন্দা রয়েছে। এবং দক্ষিণ কলকাতায় ১১ জন রয়েছেন।

এ দিকে, আজ ডেঙ্গি ইস্যুকে হাতিয়ার করে পথে নেমেছে SUCI(C)। কলকাতা কর্পোরেশনের বেহালা ১৩ এবং ১৪ নম্বর বোরোতে অনেক মানুষ ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন এরই প্রতিবাদে পথে নেমেছে বাম। তাদের অভিযোগ, কলকাতা পৌরসভা কোনও তৎপরতা নিচ্ছে না এলাকায়। এই নিয়ে ডেঙ্গি প্রতিরোধের দাবিতে বেহালা কর্পোরেশন অভিযান ও বেহালা ডায়মন্ড হারবার ১৪ নম্বরে পথ অবরোধ চলছে।

যদিও, কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘মানুষ যতক্ষণ না সচেতন হবে পুরসভা প্রাণপণ প্রচেষ্টা করছে। বাড়ি-বাড়ি গিয়ে স্প্রে করছে। মানুষকে সচেতন করার চেষ্টা করছে। ফিবার ক্লিনিক গুলো সারাদিন রাত্রি খোলা আছে। আমার বাড়ির ছাদে জল জমে থাকবে আর আমি পৌরসভাকে গালিগালাজ করব এটা হতে পারে না। আমার বাড়ির ছাদে জমা জল পরিষ্কার করার দায়িত্ব আমার। আইন সবার জন্য এক কিন্তু মানুষকে সচেতন হতে হবে। আমি নিজে বহু জায়গায় দেখেছি নিজেদের মধ্যে ঝামেলা। ভাইয়ে ভাইয়ে গন্ডগোল। সেই বাড়ির ছাদে থেকে উদ্ধার হয়েছে প্রচুর লার্ভা। মানুষের ব্যবহার যদি এরকম হয় পুরসভার কিছু করার নেই। মানুষকে বলছি সচেতন হতে। কলকাতায় কয়েক লক্ষ ছাদ রয়েছে সব ছাদে পুরসভার ওঠা সম্ভব না এগুলো মানুষকেই পরিষ্কার করতে হবে।