Kharagpur Municipality: ‘খড়্গপুর শ্মশানে পরিণত হবে’! হঠাৎ কেন এমন বললেন হিরণ?

Hiran Chatterjee: প্রদীপ বাবুকে চেয়ারম্যান করা প্রসঙ্গে তাঁর কটাক্ষ, "ক্ষতি হবে আপামর খড়্গপুরবাসীর। শ্মশানে পরিণত হবে। একটু বৃষ্টি হলে ফের এক হাঁটু জল জমে যাবে। তবুও, উনি চেয়ারম্যান হয়েছেন।"

Kharagpur Municipality: 'খড়্গপুর শ্মশানে পরিণত হবে'! হঠাৎ কেন এমন বললেন হিরণ?
বিজেপি বিধায়ক হিরণ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2022 | 11:56 PM

খড়্গপুর: বুধবার খড়্গপুর পুরসভার (Kharagpur) নবনির্বাচিত চেয়ারম্যান হয়েছেন প্রদীপ সরকার। আর তাই নিয়েই এবার সমালোচনার বাণে বিদ্ধ করলেন বিজেপি বিধায়ক হিরন্ময় চট্টোপাধ্যায় ওরফে হিরণ (BJP MLA Hiran)। বলেন, “মুখ্যমন্ত্রীর পাঠানো আড়াই কোটি টাকা ফেরত দিয়েছিলেন! তাতেই হয়তো খুশি হয়ে ওনাকেই ফের চেয়ারম্যান করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর উন্নয়নের জন্য ৫ কোটি, ১০ কোটি যা আসবে, সবটাই উনি ফেরত পাঠাবেন। তাতেই হয়তো খুশি হবেন মুখ্যমন্ত্রী!” যদিও, পুরসভা ভবনের ভিতরে প্রদীপ সরকারের শপথ গ্রহণের পর ‘সৌজন্য’ তুলে ধরতে তাঁকে শুভেচ্ছাও জানিয়েছেন হিরণ। তবে সেই সঙ্গে প্রদীপ বাবুকে চেয়ারম্যান করা প্রসঙ্গে তাঁর কটাক্ষ, “ক্ষতি হবে আপামর খড়্গপুরবাসীর। শ্মশানে পরিণত হবে। একটু বৃষ্টি হলে ফের এক হাঁটু জল জমে যাবে। তবুও, উনি চেয়ারম্যান হয়েছেন।”

বিজেপি তারকা নেতা হিরণ আরও বলেন, “ওদের দলেরই ১৩ জন কাউন্সিলর ওঁর বিরুদ্ধে ছিলেন। যাই হোক, ওনাদের দলনেত্রী যা ভালো বুঝেছেন, তাই করেছেন। ওদের দলীয় বিষয় নিয়ে বলার কিছু নেই। তবে, আমরা দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা পালন করব। সাধারণ মানুষের প্রতিবাদ, আওয়াজ পৌঁছে দেব!” বুধবার প্রদীপ সরকারের শপথ গ্রহণের পর এই কথাই জানান বিজেপি বিধায়ক। তবে হিরণের বক্তব্যের উত্তর দিতে চান না বলেই জানিয়েছেন সদ্য নির্বাচিত চেয়ারম্যান প্রদীপ সরকার । তবে পরোক্ষে বলেন, “গত ছয় মাস ধরে খড়্গপুরের মানুষ বুঝে গিয়েছেন বিজেপির বিধায়ককে জিতিয়ে। একটা সই করতে হলেও বিধায়কের দেখা পাওয়া যায় না।”

সেই সঙ্গে প্রদীপ সরকার আরও বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমি কৃতজ্ঞতা জানাচ্ছি। উনি না থাকলে আমি এই জায়গায় আসতে পারতাম না। আজ তাঁর কাছে আমি কৃতজ্ঞ। তিনি আবার আমার উপর বিশ্বাস রেখেছেন। আমার দায়িত্বও বেড়ে গেল। খড়্গপুরের অনেক কাজ মমতা বন্দ্যোপাধ্যায়ের আশীর্বাদে হয়েছে। খড়্গপুরের অনেক জায়গায় বর্ষাকালে জল জমে যায়। সেটার একটা মাস্টার প্ল্যান করার পরিকল্পনা রয়েছে। এর পাশাপাশি বিশুদ্ধ জল ও সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টের উপর কাজ করতে হবে। খড়্গপুরবাসী আরও অনেক কিছু নতুন পাবেন বলে আমি আশা করি।”

আরও পড়ুন : CPIM State Conference: ‘রেড ভলান্টিয়ার্সের কাজ অভাবনীয় ও নজিরবিহীন’, আরও সক্রিয়তার বার্তা কারাতের