Paschim Medinipur: স্বজন পোষণের অভিযোগ, প্রধান সহায়ক পদে নিয়োগ করার অভিযোগ চেয়ারম্যানের ভগ্নিপতিকে

Paschim Medinipur: অভিযোগ উঠছে পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয়ের সংসদে প্রধান সহায়ক পদে অর্থনৈতিকভাবে নিযুক্ত করা হয়েছে রাধাকন্ত দেবনাথকে।

Paschim Medinipur: স্বজন পোষণের অভিযোগ, প্রধান সহায়ক পদে নিয়োগ করার অভিযোগ চেয়ারম্যানের ভগ্নিপতিকে
বিক্ষেভের ছবি
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Aug 02, 2022 | 12:15 PM

পশ্চিম মেদিনীপুর: প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ কাটতে না কাটতেই এবার প্রাইমারি সংসদ অফিসের চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ উঠছে স্বজন পোষণের। গোটা ঘটনায় রাজ্যের শিক্ষা দফতরের আধিকারিকদের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন সংসদ কর্মচারী ঐক্যমঞ্চের সদস্যরা।

অভিযোগ উঠছে পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয়ের সংসদে প্রধান সহায়ক পদে অর্থনৈতিকভাবে নিযুক্ত করা হয়েছে রাধাকন্ত দেবনাথকে। সরকারি পদোন্নতির ক্ষেত্রে সরকারি নির্দেশিকা ২৫৩ এসই ২০০৭-কে মান্যতা না দিয়েই বর্তমান শিক্ষা সংসদের সভাপতি নিজের ভগ্নিপতিকে এই পদে বসিয়েছেন বলে অভিযোগ উঠছে।

জানা গিয়েছে, বর্তমান শিক্ষা সংসদের সভাপতি তথা ডিআই তরুণ কুমার সরকার নিজের ভগ্নিপতি রাধাকান্ত দেবনাথকে এই পদে নিযুক্ত করেছেন। আর সেই বিষয়টি ডিপার্টমেন্টাল প্রমোশনাল কমিটির মিটিং না ডেকেই। এই ঘটনার প্রতিবাদে সংসদের বামপন্থী কর্মী সংগঠনের সমিতি ও ফেডারেশনের সংগঠন দুটি সংগঠনই একত্রিত হয়ে সংসদ কর্মচারি ঐক্য মঞ্চ নাম দিয়ে প্রতিবাদ আন্দোলনে সামিল হয়েছে। তাঁদের দাবি অবিলম্বে ওই পদে নিযুক্ত রাধাকান্ত দেবনাথের নিয়োগ বাতিল করতে হবে। পাশাপাশি আরও যে চারজন সিনিয়র উচ্চ বর্গীয় করনিক রয়েছেন তাঁদেরকে সরকারি নিয়ম মেনে প্রধান সহায়ক পদে নিযুক্ত করা হোক।

এই খবরটিও পড়ুন

যদিও সংসদের সভাপতি দায়িত্বে থাকা তরুণ কুমার সরকারের বলেন, এখানে কোনও দুর্নীতি বা স্বজন পোষণ হয়নি। আমি যদি চাইতাম তাহলে আগেই এই সব করতে পারতাম। স্বজন পোষণ করতে হলে দু’বছর আগেই তা করে ফেলতে পারতাম।’ এখানে এ ধরনের কোনও ঘটনাই ঘটেনি বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন বর্তমান সংসদের দায়িত্বপ্রাপ্ত সভাপতি। অপরদিকে, এই বিষয়ে বিক্ষোভরত এক কর্মী বলেন, ‘আমাদের প্রধান অভিযোগ গতকাল বড়বাবু অবসর গ্রহণ করেছে। আজকে সকাল বেলা বড় বাবু নিযুক্ত হয়েছে সম্পূর্ণ অনৈতিকভাবে। আমাদের সিদ্ধান্তকে মান্যতা দেওয়া হয়নি।’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla