Dilip Ghosh: ‘বাংলা খাও, জয় বাংলা বলো, আর…!’ তৃণমূলের উপর রেগে লাল দিলীপ ঘোষ

Dilip Ghosh: 'জয় বাংলা' স্লোগানের জন্ম বাংলাদেশে হলেও বিগত কয়েক বছরে পশ্চিমবঙ্গের রাজনীতিতেও বর্তমানে বহুল চর্চিত একটি স্লোগান হয়ে উঠেছে এটি। তৃণমূল শিবির তাঁদের বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে 'জয় বাংলা' স্লোগান ব্যবহার করে থাকে। এবার সেই 'জয় বাংলা' স্লোগান ধরেই বাংলার শাসক পক্ষকে একহাত নিলেন দিলীপ ঘোষ।

Dilip Ghosh: 'বাংলা খাও, জয় বাংলা বলো, আর...!' তৃণমূলের উপর রেগে লাল দিলীপ ঘোষ
দিলীপ ঘোষImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2024 | 4:19 PM

বর্ধমান: ভোট পর্বে এবার শাসক শিবিরকে বিঁধে কড়া আক্রমণ বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের। বিজেপির পতাকা, ফেস্টুন, ব্যানার একাংশের লোকজন খুলে দিচ্ছে বলে অভিযোগ দিলীপের। সেই প্রসঙ্গে রাজ্যের শাসক শিবিরকে নিশানা করে দিলীপের কটাক্ষ, ‘বাংলা খাও, জয় বাংলা বলো। আর সমস্ত ঝান্ডা খোলো।’ উল্লেখ্য, ‘জয় বাংলা’ স্লোগানের জন্ম বাংলাদেশে হলেও বিগত কয়েক বছরে পশ্চিমবঙ্গের রাজনীতিতেও বর্তমানে বহুল চর্চিত একটি স্লোগান হয়ে উঠেছে এটি। তৃণমূল শিবির তাঁদের বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে ‘জয় বাংলা’ স্লোগান ব্যবহার করে থাকে। এবার সেই ‘জয় বাংলা’ স্লোগান ধরেই বাংলার শাসক পক্ষকে একহাত নিলেন দিলীপ ঘোষ।

উল্লেখ্য, লোকসভা ভোটের আবহে নির্বাচন কমিশন থেকে এপ্রিলের মাঝামাঝি সময়ে একটি তালিকা প্রকাশ করা হয়েছিল। কোন রাজ্য থেকে কত অঙ্কের নগদ টাকা, মদ উদ্ধার হয়েছে, সেই সব তথ্য তুলে ধরা হয়েছিল ওই তালিকা। কমিশনের প্রকাশিত তথ্য অনুযায়ী, মার্চ থেকে এপ্রিলের ১৩ তারিখ পর্যন্ত বাংলা থেকে মোট ২০ লাখ লিটারেরও বেশি মদ উদ্ধার হয়েছে। যার বাজারমূল্য ৫১ কোটি টাকারও বেশি বলে জানাচ্ছে কমিশন।

যদিও দিলীপ ঘোষ বুধবার যে অভিযোগ তুলেছেন বিজেপির পতাকা-ব্যানার-ফেস্টুন খুলে দেওয়ার বিষয়ে, তা পুরোপুরি উড়িয়ে দিয়েছেন তৃণমূলের মুখপাত্র প্রসেনজিৎ দাস। তাঁর বক্তব্য, ‘দিলীপ ঘোষ সম্পূর্ণ মিথ্যা কথা বলছেন। তৃণমূল কংগ্রেস কোথাও তাঁর ব্যানার-ফেস্টুন খোলেনি।’ উল্টে তৃণমূল মুখপাত্রের বক্তব্য, এলাকায় বিজেপির কর্মী না থাকলে, ব্য়ানার-ফেস্টুন লাগানোর প্রশ্নই থাকে না।