Girl Harassment: দাদা-পিসেমশাই-জামাইবাবুর গণধর্ষণের শিকার নাবালিকা, ৪ বছর পর সাজা ঘোষণা কাটোয়া আদালতের

Purba Bardhaman: ২০১৮ সালে নির্যাতিতা মেয়েটি তাঁর নিকট আত্মীয়র বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে।

Girl Harassment: দাদা-পিসেমশাই-জামাইবাবুর গণধর্ষণের শিকার নাবালিকা, ৪ বছর পর সাজা ঘোষণা কাটোয়া আদালতের
পড়তে যাওয়ার পথে কলেজ ছাত্রীকে তুলে নিয়ে গিয়ে বিয়ে (প্রতীকী ছবি)

কাটোয়া: নাবালিকাকে ধর্ষণ ও যৌন নির্যাতনের অপরাধে চার জনকে দোষী সাব্যস্ত করল কাটোয়া মহকুমা আদালত। অপরাধীদের দু’জনকে কুড়ি বছরের কারাদণ্ডের সাজা ঘোষণা করলেন কাটোয়া মহকুমা পকসো আদালতের বিচারক সুকুমার সুত্রধর। একজনের তিনবছর ও একজন ঘটনার সময় নাবালক থাকায় রায়দান স্থগিত রাখেন বিচারক। সাজাপ্রাপ্ত সকলেই নাবালিকার নিকট আত্মীয়।

প্রায় চার বছর আগের ঘটনা। ২০১৮ সালে ২০ মার্চ কাটোয়ার বাসিন্দা নির্যাতিতা মেয়েটি কাটোয়া থানায় দাদা সহ চার নিকট আত্মীয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছিলেন। কাটোয়া থানার পুলিশ ঘটনার তদন্তে নেমে কলকাতার দক্ষিণেশ্বর এলাকা ও দাঁইহাট থেকে চার অভিযুক্তকে গ্রেফতার করে। নির্যাতিতার গোপন জবানবন্দি , মেডিক্যাল রিপোর্ট ও অভিযুক্তদের বিরুদ্ধে তথ্য প্রমাণসহ পকসো আদালতে চার্জশিট জমা করে পুলিশ ।

প্রায় দু’বছর মামলার শুনানিতে পাঁচজন সাক্ষীর বয়ান এবং নির্যাতিতার বক্তব্য শোনার পর বিচারক অভিযুক্ত চারজনকে দোষী সাব্যস্ত করে সাজা শোনান। এদের মধ্যে দু’জনের কুড়ি বছর সশ্রম কারদণ্ড সহ দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাস কারাদণ্ডের সাজা ঘোষণা হয়। অপর এক অপরাধীকে তিনবছর কারাদণ্ডের নির্দেশ দেন বিচারক। ঘটনার সময় আর এক অভিযুক্ত নাবালক ছিল বলে বিচারক তার বিরুদ্ধে শুক্রবার রায়দান স্থগিত রাখেন।

এই বিষয়ে এক আইনজীবী বলেন, “মেয়েটির মা মারা যাওয়ার পর তার বাবার কাছেই থাকত। পরে কলকাতার দক্ষিণেশ্বরে বড় পিসি ওকে পাঠিয়ে দেয়। সেখানেই মেয়েটির পিসতুতো দাদার সঙ্গে যৌন সম্পর্ক তৈরি হয়। পরবর্তীতে মেয়েটিকে হোস্টেলে পাঠিয়ে দেওয়া হয়। ছুটিতে যখন সে হোস্টেল থেকে বাড়িতে আশে তখন মেয়েটির জামাইবাবু ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। এই অবস্থার মধ্যে ওর ছোট পিসেমশাইও ওকে যৌন নির্যাতন করে। এখানেই শেষ নয় নিজেদের দাদাও মদ্যপ অবস্থায় মেয়েটিকে ধর্ষণ করে। এই অভিযোগের ভিত্তিতে অভিযুক্তদের গ্রেফতার করে কাটোয়া থানার পুলিশ। দু’জনের কুড়ি বছর সশ্রম কারদণ্ড সহ দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাস কারাদণ্ডের সাজা ঘোষণা হয়। অপর এক অপরাধীকে তিনবছর কারাদণ্ডের নির্দেশ দেন বিচারক।”

আরও পড়ুন: Gangasagar Mela: বৃষ্টি উপেক্ষা করেই থিকথিকে ভিড়ে মকরস্নান পূণ্যার্থীদের! ‘ভিড়ই হয়নি’ দাবি মন্ত্রীর

Published On - 7:28 pm, Fri, 14 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla