Purulia: আবাস যোজনার সমীক্ষা শুরু হতেই ফের ‘আমরা ওরা’,পঞ্চায়েত অফিসে তালা ঝোলালো TMC

Purulia: বস্তুত, এ রাজ্যে আবাস যোজনা প্রকল্পে টাকা দিচ্ছে না কেন্দ্র। এমন অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে প্রয়োজনে তাঁর সরকারই রাজ্য সরকারের তহবিল থেকে আবাসের বাড়ি তৈরির টাকা দেবে।

Purulia: আবাস যোজনার সমীক্ষা শুরু হতেই ফের 'আমরা ওরা',পঞ্চায়েত অফিসে তালা ঝোলালো TMC
জেলার রাজনৈতিক মহলে শোরগোল Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2024 | 11:32 PM

পুরুলিয়া: শুরু হয়েছে আবাস যোজনার সমীক্ষা। তার মধ্যেই পঞ্চায়েত অফিসে তালা লাগানোর ঘটনাকে কেন্দ্র তুমুল অশান্তি ছড়াল পুরুলিয়ার বাঘমুণ্ডি থানার অন্তর্গত অযোধ্যা পাহাড়ে। অভিযোগ, আবাস যোজনার সমীক্ষার সঙ্গে যুক্ত পঞ্চায়েত সচিব ও কর্মীদের বিরুদ্ধে তীব্র ক্ষোভ দেখিয়ে অফিসে তালা ঝুলিয়ে দিলেন একাংশ তৃণমূল কর্মী। যার জেরে তৃণমূলের দখলে থাকা পঞ্চায়েত অফিসটি দিনভর তালাবন্ধ অবস্থায় পড়ে রইল।

বস্তুত, এ রাজ্যে আবাস যোজনা প্রকল্পে টাকা দিচ্ছে না কেন্দ্র। এমন অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে প্রয়োজনে তাঁর সরকারই রাজ্য সরকারের তহবিল থেকে আবাসের বাড়ি তৈরির টাকা দেবে। চলতি বছরের ডিসেম্বর মাসেই সেই টাকা দেওয়ার কথা। সেই মতো সমীক্ষার কাজও শুরু হয়েছে পুরুলিয়া জেলার সব পঞ্চায়েত এলাকাগুলিতেই। সমীক্ষার কাজও চলছে যথারীতি। যোগ্য প্রাপক কারা তা খতিয়ে দেখতে বাড়ি বাড়ি ঘুরে পঞ্চায়েত কর্মীরা সমীক্ষার কাজ শুরু করেছেন। 

তৃণমূল কংগ্রেসের অযোধ্যা অঞ্চল সভাপতি শিবনাথ সোরেন ও এসটি (ST) সেলের ব্লক সভাপতি শিবরাম কিস্কুর অভিযোগ, পঞ্চায়েত কর্মীরা জনপ্রতিনিধিদের সঙ্গে কোনও আলোচনা না করেই সমীক্ষা শুরু করেছেন। এমনকী আবাসের তালিকায় কাদের কাদের নাম নথিভুক্ত করা হয়েছে সেই তালিকাও দিতে নারাজ। এরপরই পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভে সামিল হন একাংশ নেতা কর্মী। সকাল দশটা থেকে বিক্ষোভ চলে। তিনটে নাগাদ পঞ্চায়েত সচিব বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনায় বসেন।

এ প্রসঙ্গে শিবরাম কিস্কু বলেন, “বাংলা আবাস যোজনার কাজ শুরু হয়েছে এখানে। কিন্তু দুঃখের বিষয় পঞ্চায়েত প্রধান ও মেম্বারদের কাছে কোনও লিস্ট নেই। আমরা সেক্রেটারির কাছে অনুরোধ করেছিলাম যাতে ওঁরা আমাদের সহযোগিতা নেন। এবং জানতে চান ঠিক কোথায় কোথায় যেতে হবে। কিন্তু পুরো বিষয়টা উনি এড়িয়ে গিয়েছেন। সেই কারণে তালা ঝুলিয়ে দিয়েছি।”