আবারও পাটাতন ফেটে হু হু করে জল ট্রলারে, অথৈ সাগরে ১৩ মৎস্যজীবী

Sagar: এফবি সিতঙ্করি নামে একটি ট্রলার শুক্রবার ভোরে সাগরদ্বীপ থেকে বঙ্গোপসাগরে পাড়ি দেয়।

  • Updated On - 6:57 pm, Fri, 2 July 21 Edited By: সায়নী জোয়ারদার
আবারও পাটাতন ফেটে হু হু করে জল ট্রলারে, অথৈ সাগরে ১৩ মৎস্যজীবী
নিজস্ব চিত্র।

দক্ষিণ ২৪ পরগনা: ফের মাছ ধরতে বেরিয়ে বড় বিপদের হাত থেকে রক্ষা পেলেন মৎস্যজীবীরা। গভীর সমুদ্রে ট্রলার ডুবলেও প্রাণে বাঁচেন মৎস্যজীবীর দল। শুক্রবার সুন্দরবনের জম্বুদ্বীপের কাছে ঘটনাটি ঘটেছে। ভরা বর্ষায় ১৩ জন মৎস্যজীবী মাছ ধরতে গিয়েছিলেন সাগরবক্ষে। সেখানেই কঠিন পরিস্থিতির মুখে পড়েন তাঁরা।

সূত্রের খবর, এফবি সিতঙ্করি নামে একটি ট্রলার শুক্রবার ভোরে সাগরদ্বীপ থেকে বঙ্গোপসাগরে পাড়ি দেয়। বেলার দিকে আচমকা সমুদ্রের উত্তাল ঢেউয়ে জম্বুদ্বীপের কাছে ট্রলারের পাটাতন ফেটে জল ঢুকতে শুরু করে। দুর্ঘটনাগ্রস্ত ট্রলারের মৎস্যজীবীদের চিৎকার শুনে আশেপাশে মাছ ধরতে থাকা আরও পাঁচটি ট্রলার মৎস্যজীবীদের উদ্ধার করতে এগিয়ে আসে।

ততক্ষণে দুর্ঘটনাগ্রস্ত ট্রলারটি প্রায় ডুবে গিয়েছে। কোনও মতে ১৩ জন মৎসজীবীকে উদ্ধার করা হয়। সকলেই সাগরদ্বীপের বাসিন্দা। পরে পাঁচটি ট্রলারে উদ্ধার হওয়া মৎস্যজীবীদের সাগরদ্বীপের মায়া গোয়ালিনী ঘাটে নিয়ে আসার ব্যবস্থা করা হয়।

আরও পড়ুন: দিঘার সমুদ্রে স্নান করতে নেমেছিলেন যুবক, পিছন ঘুরতেই ভয়ঙ্কর দৃশ্য দেখে চিৎকার সঙ্গীদের

এর আগে গত ১৯ জুন বকখালির কাছে একটি মৎস্যজীবী বোঝাই ট্রলার ডুবে গিয়েছিল। সেদিনও ট্রলারের পাটাতন ফেটে জল ঢুকেই বিপত্তি ঘটে। ট্রলারে থাকা মৎস্যজীবীরা বাঁচার জন্য প্রাণপণ চিৎকার করতে থাকেন। পরে অন্য ট্রলারের মৎস্যজীবীরা এসে তাঁদের উদ্ধার করেন। এক মাসও কাটেনি, আবারও একই ঘটনা।

Click on your DTH Provider to Add TV9 Bangla