Diamond Harbour: ‘জানা ছিল না নির্দেশ’! শপিং মল খোলা রাখায় বিতর্ক ডায়মন্ড হারবারে

Corona Guideline: প্রশাসনিক বিধিনিষেধ উপেক্ষা করেই খোলা ছিল ডায়মন্ড হারবার স্টেশন বাজারে একটি শপিং মল। লোকজনও ভিড় করছিলেন।

Diamond Harbour: 'জানা ছিল না নির্দেশ'! শপিং মল খোলা রাখায় বিতর্ক ডায়মন্ড হারবারে
খোলা শপিং মল! নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 12:39 PM

দক্ষিণ ২৪ পরগনা: প্রশাসনিক বিধিনিষেধ উপেক্ষা করেই খোলা ছিল ডায়মন্ড হারবার স্টেশন বাজারে একটি শপিং মল। লোকজনও ভিড় করছিলেন। অবশেষে খবর যেতে তা তড়িঘড়ি বন্ধ করে দিল ডায়মন্ড হারবার থানার পুলিশ। এদিকে শপিং মল কর্তৃপক্ষের যুক্তি, তাঁরা জানতেন না যে মল খোলা রাখা যাবে না।

করোনার সংক্রমণ রুখতে পুরসভা ও মহকুমা প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার থেকে ডায়মন্ড হারবার স্টেশন বাজার চত্বরও বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু তার পরও এদিন সকালে কী ভাবে ওই শপিং মল খোলে, তা নিয়ে প্রশ্ন তোলেন বাজারের ব্যবসায়ীদের একাংশ। এমনকী ওই শপিং মল খোলা নিয়ে বাজারের ব্যবসায়ীদের মধ্যে মনোমালিন্য শুরু হয়। খবর দেওয়া হয় ডায়মন্ড হারবার থানায়।

খবর পেয়ে পুলিশ গিয়ে শপিং মলের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে দ্রুত তা বন্ধ রাখার নির্দেশ দেয়। এর পরই শপিং মল কর্তৃপক্ষ তড়িঘড়ি ক্রেতাদের বের করে দিয়ে মল বন্ধ করে দেন। যদিও শপিং মল কর্তৃপক্ষ জানিয়েছে, বাজার বন্ধ থাকার আগাম কোন নোটিস বা প্রশাসনিক সিদ্ধান্তের কথা তাদের জানা ছিল না।

উল্লেখ্য, রাজ্যে চলা কার্যত লকডাউনে আগেই সরকার নির্দেশ দিয়েছে যে শপিং মল, জিম, সুইমিং পুল ইত্যাদি আপাতত বন্ধ থাকবে। এদিকে করোনার সংক্রমণ রুখতে এদিন দিনভর ডায়মন্ড হারবার স্টেশন বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিল প্রশাসন। একই সঙ্গে ডায়মন্ড হারবার পুরসভা থেকে নতুন পোল পর্যন্ত ১১৭ নম্বর জাতীয় সড়কের দু’পাশের সমস্ত দোকান ও শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী সোমবারও বাজার সহ এই এলাকার দোকান ও শপিং মলগুলো বন্ধ থাকবে। এভাবেই রোটেশান অনুযায়ী কপাটেরহাট, লালপোল ও জেটিঘাট এলাকার বাজারও দুদিন করে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন ও পুরসভা। ইতিমধ্যেই ডায়মন্ড হারবার পুর এলাকার ১০ নম্বর ওয়ার্ডের কালী বাজার, ৯ নম্বর ওয়ার্ডের বিদ্যাসাগর পল্লি ও ৪ নম্বর ওয়ার্ডের পালেরগলি এলাকায় সংক্রমণ বাড়তে থাকায় প্রশাসনের পক্ষ থেকে কন্টেইনমেন্ট জ়োন হিসেবে ঘোষণা করা হয়েছে। এলাকাগুলোতে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে কড়া নজরদারি চালানো হচ্ছে। মাস্ক না পরে রাস্তায় বেরলে ধরপাকড় চালানো হচ্ছে পুলিশের পক্ষ থেকে।

অন্যদিকে সোনারপুর পুর এলাকায় কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওযায় রাজপুর-সোনারপুর পুর এলাকায় সমস্ত বাজার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এদিন সকাল থেকেই বিভিন্ন বাজার এলাকা পরিদর্শন করে পুলিশ। গড়িয়া বাজারে যৌথভাবে পরিদর্শন করেন বিধায়ক ও নরেন্দ্রপুর থানার আইসি। প্রশাসনের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয় ৬, ৭, ১০ এবং ১১ জানুয়ারি সমস্ত বাজার ও দোকানপাট বন্ধ রাখা হবে। শুধুমাত্র এমারজেন্সি পরিষেবা চালু থাকবে। এইসময় বাজারগুলি স্যানিটাইজ করার কাজ করবে পুরসভা।

আরও পড়ুন:  COVID Vaccination for Children: ৩ দিনেই ১ কোটি পার! ছোটদের টিকাকরণের শুরুতেই দারুণ সাফল্যে ধন্যবাদ স্বাস্থ্যমন্ত্রীর