Nawsad Siddiqui: নওশাদ চাইছেন প্রার্থী হতে, বাধ সাধছে নিজের দলই, এই কারণেই আপত্তি আইএসএফের

Nawsad Siddiqui: নওশাদ বলছেন, দলে গণতন্ত্র রয়েছে। দলের তরফে সিদ্ধান্ত নেওয়া হবে। আবার আইএসএফের রাজ্য কমিটিও বলছে, নওশাদের ডায়মন্ড হারবারে প্রার্থী হওয়ার বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু কেন এই পরিস্থিতি? দলের চেয়ারম্যান প্রার্থী হতে চাইছেন, কিন্তু রাজ্য কমিটি এখনও দোলাচলে। কারণ কী?

Nawsad Siddiqui: নওশাদ চাইছেন প্রার্থী হতে, বাধ সাধছে নিজের দলই, এই কারণেই আপত্তি আইএসএফের
নওশাদ সিদ্দিকীImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2024 | 12:50 PM

ডায়মন্ড হারবার: লোকসভা ভোটে বঙ্গ রাজনীতির সমীকরণে অন্যতম হাইভোল্টেজ আসন হল ডায়মন্ড হারবার। এখনও পর্যন্ত তৃণমূল ছাড়া ডায়মন্ড হারবারে প্রার্থী ঘোষণা করেছে একমাত্র এসইউসিআই। বিরোধীদের মধ্যে বাকি কেউই এখনও প্রার্থী ঘোষণা করেনি। আইএসএফ চেয়ারম্যান নওশাদ সিদ্দিকী অনেকদিন আগে থেকেই বলে আসছেন, তিনি ডায়মন্ড হারবারে প্রার্থী হতে চান। কিন্তু, সেটাতেও এখনও সিলমোহর পড়েনি। প্রথম দফায় যে আটটি আসনে প্রার্থী দিয়েছে আইএসএফ, সেখানে নেই ডায়মন্ড হারবারের নাম। নওশাদ বলছেন, দলে গণতন্ত্র রয়েছে। দলের তরফে সিদ্ধান্ত নেওয়া হবে। আবার আইএসএফের রাজ্য কমিটিও বলছে, নওশাদের ডায়মন্ড হারবারে প্রার্থী হওয়ার বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু কেন এই পরিস্থিতি? দলের চেয়ারম্যান প্রার্থী হতে চাইছেন, কিন্তু রাজ্য কমিটি এখনও দোলাচলে। কারণ কী?

এখনও পর্যন্ত আইএসএফ সূত্রে যা খবর, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে নওশাদ সিদ্দিকী দাঁড়াতে চাইলেও, দলের তরফে চেয়ারম্যানের কথায় সম্মতি দিতে চাইছে না আইএসএফ রাজ্য কমিটি। দলের অন্দরের খবর, এর অন্যতম একটি বড় কারণ হল… আইএসএফ এখন থেকেই টার্গেট করছে ২০২৬ সালের বিধানসভা নির্বাচনকে। রাজনৈতিক মহলে, নওশাদকেই আইএসএফ-এর মুখ হিসেবে বিবেচনা করা হয়। ২০২৬ সালের ভোটের কথা মাথায় রেখে নওশাদকেই মুখ করে এগোতে চাইছে আইএসএফ। সূত্র মারফত জানা যাচ্ছে, সেই কারণেই, দলের চেয়ারম্যান দিল্লিকেন্দ্রিক করতে চাইছে না আইএসএফ।

যদিও নওশাদ সিদ্দিকী ডায়মন্ড হারবারে প্রার্থী হয়ে দাঁড়ানোর বিষয়ের এখনও দলের অনুমোদন চাইছেন। আইএসএফ চেয়ারম্যান বলছেন, আগেও তাঁকে ভাঙড়ে দলই লড়াই করতে বলেছিল। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এখন লোকসভা ভোটে দল সুযোগ দিলে ডায়মন্ড হারবার থেকে লড়তে চাইছেন নওশাদ।