Dog Attack: রক্তে ভাসছিল গোটা ঘর, মুখ থেকে উধাও নাক-কান! ৮০০ বার কুকুরের কামড়ের পর তরুণীর যা অবস্থা হল…

Dog Attack: টেক্সাসের ডালাসের বাসিন্দা ২২ বছরের জ্যাকুলিন ডুরান্ড ডালাসের ইউনির্ভাসিটি অব টেক্সাসে সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের পড়ুয়া। হাত খরচার জন্যই তিনি ডগ সিটিংয়ের কাজও করতেন। কিন্তু সেই কাজই বিপদ ডেকে আনল।

Dog Attack: রক্তে ভাসছিল গোটা ঘর, মুখ থেকে উধাও নাক-কান! ৮০০ বার কুকুরের কামড়ের পর তরুণীর যা অবস্থা হল...
জ্যাকুলিন ডুরান্ড
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2022 | 10:19 AM

টেক্সাস: পরেরদিনই জন্মদিন ছিল, বয়ফ্রেন্ডের সঙ্গে উদযাপনের প্ল্যানও করা হয়ে গিয়েছিল। কিন্তু একটা ঘটনাই বদলে দিল সবকিছু। পার্টিতে যাওয়া তো দূরের কথা, দুই মাস হাসপাতালের বিছানা ছেড়েও উঠতে পারলেন না তরুণী। এক ব্যক্তির বাড়িতে তাঁর পোষা দুই কুকুরকে দেখভাল করতে গিয়েই প্রাণ হারাতে বসেছিলেন ওই তরুণী।  কারণ, অচেনা গন্ধ পেয়েই ওই তরুণীর উপরে ঝাঁপিয়ে পড়েছিল দুটি কুকুরই। মুখে ৮০০ বার কামড়ে উপড়ে নিয়েছিল নাক, কান। মুখের চামড়াও চলে গিয়েছিল কুকুরের পেটে, বাইরে থেকেই মুখের হাড়গুলো দেখা যাচ্ছিল।

টেক্সাসের ডালাসের বাসিন্দা ২২ বছরের জ্যাকুলিন ডুরান্ড ডালাসের ইউনির্ভাসিটি অব টেক্সাসে সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের পড়ুয়া। হাত খরচার জন্যই তিনি ডগ সিটিংয়ের কাজও করতেন। কিন্তু সেই কাজই বিপদ ডেকে আনল। গত বছর ডিসেম্বর মাসে খ্রিস্টমাসের ঠিক আগেই এক দম্পতির বাড়িতে গিয়েছিলেন তাদের দুই কুকুরকে দেখভাল করার জন্য। কিন্তু সেই কুকুর দুটিই তাঁকে কামড়ে ছিড়ে খায়। জানা গিয়েছে, মোট ৮০০ বার মুখে কামড়েছিল কুকুর দুটি। জ্যাকুলিনের নাক, কান খুবলে নেয়, শরীরে প্রায় ৩০ শতাংশ রক্তক্ষরণ হয়েছিল। সুস্থ হতে ৬০ দিন সময় লাগে তাঁর।

আক্রমণের পর যা অবস্থা হয়েছে জ্যাকুলিনের।

হাসপাতাল থেকে ছাড়া পেলেও এখনও সম্পূর্ণরূপে সুস্থ হয়ে উঠতে পারেননি জ্যাকুলিন। তাঁর মুখ সম্পূর্ণরূপে বিকৃত হয়ে গিয়েছে। আগামী সপ্তাহেই তাঁর নাকের অস্ত্রোপচার হবে। এরপর কানের অস্ত্রোপচারও করা হবে। পুরো মুখ ঠিক করতে তাঁকে বহুবার অস্ত্রোপচার করতে হবে।

জ্যাকুলিন আরও জানান, ওই দুটি কুকুরের মালিক দুর্ঘটনার পর আর কোনওদিন তাঁর সঙ্গে যোগাযোগ করেনি। তাঁর শারীরিক অবস্থা কেমন বা চিকিৎসার খরচ বহন করার কথা টুকুও বলেননি। বর্তমানে তিনি ওই কুকুরের মালিকের বিরুদ্ধে ১০ লক্ষ ডলারের মামলা করেছেন।

ভয়ঙ্কর সেই দিনটির কথা স্মরণ করে জ্যাকুলিন জানান, তিনি প্রথমে জানতেন যে কুকুরদুটি খাঁচা বন্দিই থাকবে। কিন্তু ওই বাড়িতে ঢোকার কিছুক্ষণ আগেই একটি মেসেজ আসে, জানানো হয় বাড়িতেই ছেড়ে রাখা হয়েছে কুকুর দুটিকে। তাদের দেখভালের কাজের জন্য রাজি হওয়ার আগে একবার কুকুর দুটিকে দেখেছিলেন জ্যাকুলিন, সেই সময় তারা শান্তশিষ্ঠই ছিল। কিন্তু সেদিন বাড়িতে প্রবেশ করতেই তাঁর উপড়ে ঝাপিয়ে পড়ে কুকুর দুটি। প্রায় সম্পূর্ণ মুখই খুবলে নেয় তারা।

যদিও বাড়ি মালিকেরা দাবি করেছিলেন, তাদের তিন সন্তান রয়েছে, তাদের উপর কখনও হামলা চালায়নি পোষ্য দুই কুকুর। তবে প্যারামেডিকের কর্মীরা ঘটনাস্থলে দ্রুত পৌঁছে গেলেও প্রায় ৩৭ মিনিট বাড়ির বাইরেই দাড়িয়ে থাকতে হয় কুকুর দুটির শান্ত হওয়ার অপেক্ষায়। শেষ অবধি ওই কুকুর দুটিকে মেরে ফেলা হয়েছে বলেই জানা গিয়েছে।